Telegram group

ordinarybdgnews

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app কোনগুলো জানুন

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে জানার জন্যই আপনারা আজকের পোস্টটিতে এসেছেন। তবে আপনারা চিন্তিত হবেন না, কারণ আজকের এই পুরো পোস্টটিতে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান এবং সেটি বিকাশে পেমেন্ট নিতে চান তাহলে অবশ্যই পোষ্টটি ভালো করে পড়বেন।
মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app
আর্টিকেল সূচিপত্রঃআপনারা যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকবেন, কারণ পোস্টটিতে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট অ্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে।

উপস্থাপনা

বর্তমান সময়ে সকলেই আমরা স্মার্টফোন বা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। তবে অনেকে রয়েছে যারা এই মোবাইল ফোন ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আবার একদল রয়েছে যারা স্মার্ট ফোনে গেম খেলে ও ভিডিও দেখে সময় নষ্ট করে থাকে। কিন্তু আপনারা এই স্মার্টফোন বা মোবাইল ফোন ব্যবহার করে কখনোই গেম খেলে বা ভিডিও দেখে সময় নষ্ট করবেন না। 
আপনার হাতে থাকা স্মার্টফোন ব্যবহার করেই প্রতি মাসে অনলাইন থেকে অনেক টাকা আয় করতে পারবেন। বর্তমানে টাকা আয় করার অনেক উপায় রয়েছে, আর এই উপায় গুলো মেনে নিয়ে আপনারা মোবাইল ফোন ব্যবহার করেই টাকা ইনকাম করতে পারবেন। তাই অযথা সময় নষ্ট না করে হাতে থাকা মোবাইল দিয়েই বিভিন্ন অ্যাপে কাজ করে টাকা ইনকাম শুরু করুন। 
আপনারা অনলাইন থেকে কিভাবে মোবাইল ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে আজকের পোস্টটিতে আলোচনা করা হবে। তাই আর কথা না বাড়িয়ে পোস্টটিতে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে জেনে নেওয়া যাক। 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে হলে আপনাদের অবশ্যই টাকা আয় করার উপায় সমূহ সম্পর্কে জানতে হবে। তাছাড়াও মোবাইল ফোনের গুগল প্লে স্টোরে থেকে আপনারা বিভিন্ন ধরনের টাকা ইনকাম করার অ্যাপস ডাউনলোড করতে পারবেন, যেই এপস গুলো ব্যবহার করে খুব সহজে অনলাইন থেকে মোবাইল দিয়ে টাকা আয় করা যায়। আর এই টাকা আপনারা বিকাশে অথবা মোবাইল রিচার্জ এর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। 
আমরা আজকের এই পোস্টে মোবাইল দিয়ে টাকা আয় করার উপায় সম্পর্কে তুলে ধরার চেষ্টা করব। তাছাড়াও পোষ্টির মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে মোবাইল দিয়ে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা আয় করা যায় সেই সম্পর্কে। এই আধুনিক যুগে অনলাইন থেকে টাকা ইনকাম করা সহজ, কিন্তু কাজ না করলে টাকা ইনকাম করা মোটেও সহজ বিষয় হয় না। আপনি যদি মোবাইল ব্যবহার করে সঠিকভাবে অনলাইনে কাজ না করেন তাহলে আয় করতে পারবেন না। 
মোবাইল ব্যবহার করে অনলাইন থেকে আয় করতে হলে প্রচুর পরিশ্রম ও সময় দিয়ে কাজ করতে হয়। তাছাড়াও ধৈর্য শক্তি ও পরিশ্রমের সাথে কাজ করলে অনলাইন থেকে প্রচুর টাকা ইনকাম করা সম্ভব। আমরা আপনাদের সামনে আজকে এই পোস্টে মোবাইলে টাকা আয় বিকাশে পেমেন্ট নেওয়ার উপায় সমূহ তুলে ধরার চেষ্টা করব, আপনারা ভালোভাবে পোস্টটি পড়বেন তাহলেই দিনে ৫০০ টাকা ইনকাম করার অ্যাপস সম্পর্কে জানতে পারবেন। তবে চলুন জেনে নেই মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে। 

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app

আপনারা হয়তো মোবাইল দিয়ে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট অ্যাপ সম্পর্কে জানার জন্যই এতক্ষণ ধরে অপেক্ষা করে রয়েছেন। আপনাদের অপেক্ষার অবসান ঘটিয়ে আমরা এখন এই অংশটিতে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে জানানোর চেষ্টা করব। বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করার বিভিন্ন ধরনের অ্যাপস ও ওয়েবসাইট রয়েছে, 
যেখানে আপনারা কাজ করে মোবাইল দিয়েই টাকা আয় করতে পারবেন। এই ধরনের অ্যাপস গুলো মোবাইল ফোনে ডাউনলোড করে টাকা ইনকাম করা যায়। অ্যাপসগুলো প্রতিটি আপনারা গুগল প্লে স্টোরে অথবা ক্রোম ব্রাউজারে সার্চ করলেই পেয়ে যাবেন। তবে চলুন আর কথা না বাড়িয়ে মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট অ্যাপ এর নাম জেনে নেই।
  • Dream 11 app
  • Win Money app
  • MPL apps
  • Winzo Game App
  • Web Pay App
উপরে দেখানো অ্যাপস গুলো ছাড়াও আরো অনেক অ্যাপ রয়েছে যেগুলোর সাহায্যে মোবাইল ব্যবহার করে অনলাইনে টাকা আয় করা যায়। আমরা সেই অ্যাপসগুলো সম্পর্কেও পোস্টে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তবে এখন আমরা উপরে দেখানো মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট অ্যাপ গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। নিম্নে অ্যাপ গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হলোঃ

Dream 11 app থেকে মোবাইল দিয়ে আয়

আপনারা চাইলে এই অ্যাপটির মাধ্যমে অনলাইন থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। এটি একটি ইন্ডিয়ান মোবাইল অ্যাপ্লিকেশন। এই অ্যাপে আপনারা বিভিন্ন ধরনের টুর্নামেন্টে অংশগ্রহণ করে টাকা আয় করতে পারবেন। পৃথিবীর বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম খেলার টুর্নামেন্ট হয়ে থাকে। সেই খেলার লাইভ ম্যাচে আপনারা একটি ভার্চুয়াল দল তৈরি করে পয়েন্ট ইনকাম করতে পারবেন।

এখানে লাইভ ম্যাচে যদি আপনার দল জিতে যায় তাহলে আপনি নির্দিষ্ট পয়েন্ট পাবেন। আর এই পয়েন্ট আপনি কনভার্ট করে টাকাতে পেমেন্ট নিতে পারবেন। তবে যেহেতু এটি একটি ভারতীয় অ্যাপ, সেক্ষেত্রে আপনি এখানে পেপালের মাধ্যমে ডলারে পেমেন্ট নিতে পারবেন। আর সেই ডলার আপনি বিকাশে পেমেন্ট নিতে পারবেন। মূলত এই অ্যাপের লাইভ ম্যাচ গুলোতে বাজি ধরার মতো খেলতে হয়।

Win Money app থেকে মোবাইল দিয়ে ইনকাম

এই অ্যাপ্লিকেশনটি আপনি মোবাইল ফোন ডাউনলোড করে ইন্সটল করে যেকোনো ধরনের কাজ করেই অনলাইন থেকে আয় করতে পারবেন। এপ্লিকেশনটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। গুগল প্লে স্টোর এর নাম লিখে সার্চ করুন এবং ডাউনলোড বাটনে ক্লিক করে ইন্সটল করে নিন। এরপর অ্যাপটি ওপেন করুন। অ্যাপ ওপেন করার পর একাউন্ট রেজিস্টার করতে হবে। একাউন্ট রেজিস্টার আপনি জিমেইল অথবা মোবাইল ফোন নাম্বার দিয়ে করতে পারেন। 

আপনার অ্যাকাউন্ট রেজিস্টার করা হয়ে গেলে আপনি ইনকাম শুরু করতে পারবেন। একাউন্ট রেজিস্টার করার পর প্রথমেই অ্যাপটি ওপেন করে watch earn অপশনটিতে ক্লিক করবেন। এখানে প্রতিদিন ১৫টি করে টাস্ক কমপ্লিট করা যায়। এই ১৫ টি টাস্ক কমপ্লিট করে আপনি নির্দিষ্ট পরিমাণ ক্রেডিট কয়েন পাবেন। সেটি আপনার অ্যাকাউন্টে জমা হবে। এরপর আপনারা এই অ্যাপটিতে প্রতিদিন ১৫টি করে লটারি করতে পারবেন। 
Earn money with mobile
এই ফ্রী লটারিতে প্রতি লটারির জন্য ১৫০ টি কয়েন বোনাস দেওয়া হয়। এর পাশাপাশি এই অ্যাপটি শেয়ার করে অর্থাৎ রেফার করার মাধ্যমে বোনাস কয়েন ইনকাম করা যায়। আপনার রেফার করা লিংক থেকে যদি কেউ অ্যাপটি ডাউনলোড করে একাউন্ট খুলে তাহলে আপনি রেফার বোনাস হিসাবে ৫ হাজার কয়েন পাবেন। এভাবে কয়েন কালেক্ট করে কয়েন গুলো টাকাতে কনভার্ট করে পেমেন্ট নিতে পারবেন। 

পেমেন্ট নেওয়ার জন্য অ্যাপ্লিকেশন এর নিচের দিকে withdraw অপশনটিতে ক্লিক করতে হবে। এখানে আপনি পেমেন্ট তিনটি মাধ্যমে নিতে পারবেন। পেমেন্ট মেথড হিসেবে রয়েছে পেপাল , বিকাশ ও নগদ। আপনার একাউন্টে ১০ ডলার হয়ে গেলেই সেটি আপনি মোবাইল দিয়ে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। এভাবে আপনি মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

MPL apps থেকে মোবাইল দিয়ে টাকা আয়

আপনারা হয়তো সকলেই জানেন মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app হিসাবে MPL সবচেয়ে জনপ্রিয় অ্যাপ্লিকেশন। এটি ইন্ডিয়ান সবচেয়ে জনপ্রিয় গেম খেলার প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে বা অ্যাপ্লিকেশনে অনলাইন গেম খেলার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আপনি এই অ্যাপ্লিকেশনটি মোবাইল ফোনে ডাউনলোড করে গেম খেলে টাকা আয় করতে পারেন। এই অ্যাপ্লিকেশন প্রায় কোটি কোটি মানুষ ব্যবহার করে আসছে। 

আপনার মোবাইল ফোনে এই অ্যাপটি ডাউনলোড করে অনলাইনে অন্যদের সাথে গেম খেলে টাকা আয় করতে পারবেন। তবে মনে রাখবেন এখানে প্রথমে একাউন্টে টাকা ইনভেস্ট করতে হয়। অর্থাৎ নিজের একাউন্টে টাকা ক্যাশ ইন করতে হয়। এরপর আপনি বিভিন্ন প্লেয়ারদের সাথে অনলাইনে গেম খেলে বাজি ধরার মত করে ইনকাম করতে পারবেন। এখানে আপনারা প্রায় সকল ধরনের গেম খেলতে পারবেন। 

বিশেষ করে লুডু গেম রয়েছে , বাস্কেটবল গেম রয়েছে , বাবুল শুটার গেম রয়েছে , তাছাড়াও কাবাডি অনলাইন গেমিং রয়েছে। এই অ্যাপে আপনি গেম খেলে জিতলে সেই টাকা আপনি পেপালে অথবা ব্যাংক একাউন্টে পেমেন্ট নিতে পারবেন। তাছাড়াও পেটিএম এর মাধ্যমে পেমেন্ট নেওয়ার সুবিধা রয়েছে। আর বাংলাদেশ থেকে এই অ্যাপে গেম খেলে টাকা ইনকাম করলে আপনারা সেটি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিয়ে নিতে পারবেন। 

Winzo Game App থেকে মোবাইল দিয়ে ইনকাম

Winzo এটি মূলত এক প্রকার গেমিং প্ল্যাটফর্ম। এই Winzo অ্যাপ্লিকেশনটি আপনারা google play store থেকেই মোবাইল ফোনে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপে আপনারা বিভিন্ন ধরনের গেম খেলার মাধ্যমে টাকায় করতে পারবেন। মূলত এটি একটি গেমিং প্ল্যাটফর্ম সেক্ষেত্রে এখানে গেম খেলাই আপনাকে টাকা করতে হবে। আর এই গেম খেলার জন্য আপনি মোবাইল ফোন ব্যবহার করতে পারেন। মোবাইল ফোন দিয়ে এই গেম গুলো খেলে টাকা আয় করা যায়। 

এখানে বিভিন্ন ধরনের গেম রয়েছে যেমনঃ ফুটবল , ক্রিকেট , লুডু , ক্যারাম , পাজেল ইত্যাদি সহ আরো অনেক ধরনের গেম খেলতে পারবেন। প্রথমে এই অ্যাপটি মোবাইল ফোনে ডাউনলোড করে নিবেন। অ্যাপটি আপনারা গুগল প্লে স্টোরে অথবা গুগল ক্রোম ব্রাউজার থেকে ডাউনলোড করে নিবেন। এপ্লিকেশনটি ইন্সটল করা হয়ে গেলেই একাউন্ট রেজিস্টার করে গেম খেলে টাকা আয় করতে পারবেন। প্রথমে আপনাকে ইমেইল অথবা নাম্বার দিয়ে একাউন্ট রেজিস্টার করতে হবে। 

অ্যাকাউন্ট রেজিস্টার করার সাথে সাথে আপনি ৬০০ টাকা বোনাস পেয়ে যাবেন। এই বোনাসের টাকা দিয়ে আপনি পছন্দমত গেম খেলে দিনে ২০০ থেকে ৪০০ টাকা মোবাইলে আয় করতে পারবেন। আপনার ইনকাম করা টাকাগুলো পরবর্তীতে ব্যাংক একাউন্ট অথবা বিভিন্ন ডিজিটাল ওয়ালেট এ ক্যাশ আউট করতে পারবেন। তাছাড়াও বিকাশে পেমেন্ট নেওয়ার সুবিধা রয়েছে। এই অ্যাপটি হতে পারে আপনার জন্য সেরা মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app।

Web Pay App থেকে মোবাইল দিয়ে টাকা আয়

এটিও খুব একটি জনপ্রিয় টাকা ইনকাম করার মোবাইল অ্যাপ্লিকেশন। এই অ্যাপটি আপনারা মোবাইল ফোনে ডাউনলোড করে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। অ্যাপটি মোবাইলে ইন্সটল করে একাউন্ট রেজিস্টার করেই ইনকাম করা শুরু করতে পারবেন। এই অ্যাপে বিভিন্ন ধরনের টাক্স কমপ্লিট করতে হয়। 

অ্যাপটিতে কাজ হিসেবে রয়েছে Link Task ,Video Search,Video Task,Web Task,Admob Task। আপনার প্রায় এই সকল ধরনের ট্যাক্স গুলো কমপ্লিট করে মোবাইল দিয়ে টাকা আয় করতে পারবেন। তাহলে দেখতে পেলেন এই অ্যাপটিতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। এখানে আপনি ভিডিও দেখে , অ্যাড দেখে , লিংক শেয়ার করে টাকা আয় করতে পারবেন। 

আর এই অ্যাপে কাজ করার পর ইনকাম করা টাকা আপনি বিকাশে খুব সহজেই প্রতি মাসে পেমেন্ট নিতে পারবেন। তবে আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা জমা হতে হবে। সেজন্য আপনাদের প্রতিদিন কাজগুলো কমপ্লিট করতে হবে। মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট এইভাবে আপনি নিতে পারবেন। 

মোবাইলে ব্লগিং করে টাকা আয় বিকাশে পেমেন্ট

আপনারা চাইলে মোবাইলে একটি ব্লগিং ওয়েবসাইট খুলে সেখানে আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারেন। বর্তমানে সকলেই এই ব্লগিং করে মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম করছে। আপনারা যারা কনটেন্ট রাইটিং পারেন তারা মোবাইল দিয়ে কনটেন্ট রাইটিং করে ব্লগ ওয়েবসাইটে পাবলিশ করে টাকা ইনকাম করতে পারবেন। পাশাপাশি আপনি বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কনটেন্ট রাইটিং করে ইনকাম করতে পারবেন। 

আর এই কনটেন্ট রাইটিং আপনারা কম্পিউটার , ল্যাপটপ ছাড়াও মোবাইল ফোন দিয়ে করতে পারবেন। মোবাইল ফোন দিয়ে খুব সহজেই কম সময়ের মধ্যেই কন্টেন্ট রাইটিং করা যায়। স্মার্টফোন ব্যবহার করে এক থেকে দুই ঘন্টার মধ্যেই একটি আর্টিকেল লিখে ফেলা যায়। তাহলে বুঝতে পারছেন কম সময়ের মধ্যে আর্টিকেল লিখে আপনি আয় করতে পারবেন। মোবাইলে আর্টিকেল লিখে ইনকাম করতে চাইলে ব্লগিং ওয়েবসাইট খুলতে পারেন। 

পাশাপাশি মোবাইল ফোনে আর্টিকেল লিখে সেটি আপনি বিক্রি করার মাধ্যমেও আয় করতে পারবেন। বর্তমানে অনেক ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে যেখানে আর্টিকেল বিক্রি করা যায়। তাছাড়াও অর্ডিনারি আইটিতে মোবাইল দিয়ে আর্টিকেল রাইটিং করে প্রতি মাসেই ৮ থেকে ১৫ হাজার টাকা আয় করতে পারবেন। আর আপনি পেমেন্ট খুব সহজে বিকাশে নিতে পারবেন।

মোবাইলে ফ্রিল্যান্সিং করে টাকা আয়

সকলে বর্তমানে অনলাইনে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করছে। আপনারা চাইলে ল্যাপটপ ও কম্পিউটার ছাড়া মোবাইল ফোন দিয়ে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে পারবেন। অনেকের কাছেই কম্পিউটার থাকে না, তারা চাইলে মোবাইল ফোন ব্যবহার করেই ফ্রিল্যান্সিং করতে পারবেন। ফ্রিল্যান্সিংয়ে কাজ হিসেবে রয়েছে লোগো ডিজাইন,কনটেন্ট রাইটিং,ব্লগিং,ওয়েব ডেভলপমেন্ট, ভিডিও এডিটিং,অ্যাপ ডেভেলপমেন্ট,অ্যানিমেশন ডিজাইন ,পোস্টার ডিজাইন ,গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি। 

এই ধরনের ফ্রিল্যান্সিং কাজগুলো আপনারা অতি সহজেই মোবাইল দিয়ে করতে পারবেন। বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এই কাজগুলো করে আপনারা প্রতি মাসেই ৩০ থেকে ৫০ হাজার টাকা আয় করতে পারবেন। মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে হলে ফ্রিল্যান্সিং করতে পারেন। আর ফ্রিল্যান্সিং এর কাজগুলো আপনারা ইউটিউব থেকে অথবা ফ্রিল্যান্সিং কোর্স করার মাধ্যমে শিখে নিতে পারবেন।

লেখকের শেষ কথা

আশা করছি প্রিয় পাঠক আজকের এই সম্পূর্ণ পোস্টটিতে আপনারা মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। মূলত পোস্টটিতে কিভাবে মোবাইল দিয়ে অনলাইনে টাকা আয় করা যায় সেই সম্পর্কে তুলে ধরা হয়েছে। আর এই মোবাইল দিয়ে টাকা ইনকাম করে আপনারা কিভাবে বিকাশে পেমেন্ট নিবেন সেই সম্পর্কেও আলোচনা করা হয়েছে। 

অনেকগুলো এপ্লিকেশন বা ওয়েবসাইট রয়েছে যেখানে সরাসরি বিকাশে পেমেন্ট নেওয়া যায় না, তবুও আপনারা দুইভাবে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। যা আমরা পোস্টটিতে বলার চেষ্টা করেছি। অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম করতে হলে ধৈর্য পরিশ্রম দিয়ে কাজ করতে হয়। বর্তমানে মোবাইল দিয়ে অনেকেই টাকা ইনকাম করছে। 

আপনারাও যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান তাহলে পোস্টটি ভালো করে পড়বেন। মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলে ভিডিও আপলোড করে টাকা আয় করা যায়। এই স্মার্টফোন দিয়েই ফেসবুক মার্কেটিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়া যায়। আপনাদের যদি মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট app সম্পর্কে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url