Telegram group

ordinarybdgnews

১০+ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট নামের তালিকা জানুন

আপনারা অনেকেই আছেন যারা সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জানার জন্য গুগলে সার্চ করে থাকেন। এজন্য আমরা আপনাদের কথা চিন্তা করে আজকের এই পুরো পোস্টটিতে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট ও সরকার অনুমোদিত ইনকাম app সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরার চেষ্টা করব। 
সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট
আর্টিকেল সূচিপত্রঃপ্রিয় বন্ধুরা আপনারা যদি সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইটের নাম সম্পর্কে জানতে চান তাহলে এখনই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। কারণ পুরো পোস্টে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম অ্যাপ ও সাইটের নাম তুলে ধরা হবে।

উপস্থাপনা | ফ্রি অনলাইন ইনকাম সাইট

এই আধুনিক যুগে প্রায় সকলে অনলাইন থেকে বিভিন্ন উপায় ইনকাম করতে চায়। বর্তমানে অনলাইন থেকে ইনকাম করে বিভিন্ন উপায় রয়েছে। তার মধ্যে অন্যতম উপায় হল ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং করে বর্তমানে অনেকেই আর্থিকভাবে সফলতা অর্জন করছে। ফ্রিল্যান্সিং ঘরে বসেই আপনি অনলাইনের মাধ্যমে করতে পারবেন। আর ফ্রিল্যান্সিং কাজ করার জন্য ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ খুঁজতে হয়। 
আপনার অনেকে অনলাইন থেকে ইনকাম করার জন্য সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই আমরা আজকে আপনাদের সামনে ফ্রিল্যান্সিং এর অনুমোদিত ইনকাম সাইট সম্পর্কে তুলে ধরার চেষ্টা করব। আপনারা যেহেতু ফ্রিল্যান্সিং করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। তাই আমরা ফ্রিল্যান্সিং সাইটগুলো সম্পর্কে তুলে ধরবো। 
সাধারণত যেই সাইটগুলো থেকে সহজে টাকা ইনকাম করা যায় এবং সরকারিভাবে সাইটগুলোতে কাজ করার বৈধতা রয়েছে, সেই সাইটগুলোকেই সরকার অনুমোদিত অনলাইন সাইট বলে। আমরা আজকে সরকারের অনুমোদিত কিছু অনলাইন ইনকাম সাইটের নাম জানানোর চেষ্টা করব। যেখানে আপনি ফ্রিল্যান্সিং কাজ করে বিভিন্ন ভাবে টাকা ইনকাম করতে পারবেন। 

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট নামের তালিকা

আপনার অনেকেই অনলাইন থেকে ইনকাম করার বিশ্বস্ত ও সরকারিভাবে অনুমোদিত ইনকাম সাইট খুঁজে থাকেন। তাই আমরা এখন আপনাদের জন্য এই অংশে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম এর সাইট সম্পর্কে আলোচনা করব। বর্তমানে সরকার অনুমোদিত বিভিন্ন ধরনের অ্যাপস রয়েছে যেগুলোতেও আপনারা কাজ করে প্রতিদিন টাকা আয় করতে পারবেন। তবে যারা ঘরে বসে অনলাইনে বিশ্বস্ত কোন ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে চান তারা এই পোস্টটি ভাল করে পড়ুন। 
কারণ এখানে অনলাইন ইনকামের সাইট গুলোর নাম তুলে ধরা হবে। বর্তমানে ফ্রিল্যান্সিং করে অনেকে টাকা ইনকাম করছে। আপনারাও করতে পারবেন, তবে শুধু আপনাদের আগে বিশ্বস্ত ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোর নাম সম্পর্কে জানতে হবে। চলুন আর কথা না বাড়িয়ে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট নামের তালিকা জেনে আসি। 
  • Fiver(ফাইবার)
  • PeoplePerHour(পিপুল পার আওয়ার)
  • Toptal(টপ টাল)
  • Freelancer.com(ফ্রিল্যান্সার ডটকম)
  • Medium.com(মিডিয়াম ডটকম)
  • Pathao.com(পাঠাও ডটকম)
  • Upwork (আপওয়ার্ক)
  • Bikroy.com(বিক্রয় ডটকম)
  • Shohoz.com(সহজ ডটকম)
  • Amazon.com(আমাজন ডটকম)
তাহলে আশা করছি আপনারা উপরের লিস্টে ১০+ সরকার অনুমোদিত অনলাইনে ইনকাম সাইটের নাম সম্পর্কে জানতে পেরেছেন। তবে শুধু নাম সম্পর্কে জানলেই হবে না, এই ওয়েবসাইটগুলোর সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে রাখতে হবে। উপরের দেওয়া ওয়েবসাইট গুলোর থেকে আপনারা খুব সহজে ফ্রিল্যান্সিং করে অনলাইনে ঘরে বসে আয় করতে পারবেন। চলুন আমরা এবার সরকার অনুমোদিত ইনকামের সাইট গুলো সম্পর্কে জেনে নেই।

Fiver(ফাইবার): বর্তমানে অনলাইনে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত ওয়েবসাইট হলো ফাইবার। ফাইবারে আপনি বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক কাজ করে খুব সহজে টাকা আয় করতে পারবেন। এটি একটি বিশ্বস্ত সাইট, এখানে আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে যেকোন কাজ করে আয় করা যায়। এটি একটি অনলাইন ভিত্তিক মার্কেটপ্লেস, যেখানে বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন। 
আপনি অনলাইনে কোন কাজটি করতে পারেন সেটি দেখানোর জন্য আপনি ফাইবার গিগ তৈরি করে পাবলিশ করে বিভিন্ন ধরনের কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। এই সাইটে মূলত ফ্রিল্যান্সিং বিষয়গুলোর কাজ করা হয়ে থাকে। যারা ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্য এই সাইটটি সবচেয়ে সেরা। সরকার অনুমোদিত অন্যতম বিশ্বস্ত সাইট হল এই ফাইবার, এখানে নিঃসন্দেহে আপনি অনলাইনে বিভিন্ন কাজ করে টাকা আয় করতে পারবেন।

PeoplePerHour(পিপুল পার আওয়ার): অনলাইনে ফ্রিল্যান্সিং কাজ করার জন্য অন্যতম বিশ্বস্ত মার্কেটপ্লেস হলো PeoplePerHour। এই সাইটে কাজ করে প্রায় অনেকেই বর্তমানে সফলতা অর্জন করছে। এখানে ফ্রিল্যান্সিং বিষয়ে বিভিন্ন কাজ করা যায়। যেমনঃ গ্রাফিক্স ডিজাইন , ভিডিও এডিটিং , ওয়েব ডেভেলপমেন্ট , কন্টেন্ট রাইটিং ইত্যাদি কাজগুলো করতে পারেন। 

তাছাড়াও এই অনলাইন প্লাটফর্মে ফ্রিল্যান্সিং কাজ করে খুব দ্রুত সময়ে টাকা পেমেন্ট পাওয়া যায়। বিদেশি সাইট হিসেবে এটি খুবই জনপ্রিয়তা লাভ করেছে, এটি ও সরকার অনুমোদিত একটি প্ল্যাটফর্ম। আপনি নিঃসন্দে এখানে কাজ করে প্রচুর টাকা আয় করতে পারবেন।

Toptal(টপ টাল): আপনারা যারা ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে টাকা আয় করতে চাচ্ছেন তাদের জন্য এই সাইটটি হচ্ছে খুব গুরুত্বপূর্ণ।Toptal ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে অনেক ধরনের ফ্রিল্যান্সিং কাজগুলো করে টাকা ইনকাম করা যায়। এখানে আপনি ওয়েব ডেভেলপমেন্ট , সফটওয়্যার ডেভেলপমেন্ট , অ্যাপ্লিকেশন ডিজাইন সহ উচ্চ মানের কাজগুলো করতে পারবেন। 

এই ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে দক্ষ ব্যক্তিদের চাহিদা রয়েছে। এখানে সাধারণত উচ্চ মানের ফ্রিল্যান্সারদের নিয়োগ দেওয়া হয়। আপনারা যারা ফ্রিল্যান্সিংয়ের বিষয়গুলোতে যদি দক্ষতা অর্জন করে থাকেন তাহলে এই সাইটটিতে কাজ করতে পারেন, এই সাইটে কাজ করে অনেকেই বর্তমানে স্বাবলম্বী হচ্ছে। আর এখানে খুব দ্রুত সময়ে পেমেন্ট পাওয়া যায়।

Freelancer.com(ফ্রিল্যান্সার ডটকম): বর্তমানে ফ্রিল্যান্সিং কাজ করে টাকা ইনকাম করা অন্যতম জনপ্রিয় বিশ্বস্ত সাইট হল ফ্রিল্যান্সার ডটকম। এখানে কাজ করেও অনেকে বর্তমানে টাকা উপার্জন করছে। এই সাইটে অন্যান্য সাইটের মত ফ্রিল্যান্সিং কাজ করার সুযোগ সুবিধা রয়েছে। আপনারা যারা ফ্রিল্যান্সিং করেন তারা চাইলে এই সাইটে কাজ করে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারেন। কারণ এখানে ফ্রিল্যান্সিং এর সকল কাজ পাওয়া যায়। 
সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট
ফ্রিল্যান্সিং কাজ করার বিকল্প উপায় হিসেবে এই সাইটটিতে কাজ করতে পারেন। আপনার এখানে বিভিন্ন ফ্রিল্যান্সিং কাজ গুলো করতে পারবেন। তাছাড়াও পেমেন্ট সময় মত পাওয়া যায়। সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট হিসেবে ফ্রিল্যান্সার ডটকম খুবই জনপ্রিয়তা লাভ করেছে। তাই আপনারা নিঃসন্দেহে এই সাইটটিতে কাজ করে ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। 

Medium.com(মিডিয়াম ডটকম): আপনারা এই সাইটে অনলাইন থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন। এখানে আপনি ফ্রিল্যান্সিং কাজ ছাড়া ইনকাম করতে পারবেন। আপনারা যারা কনটেন্ট রাইটিং করতে পারেন তারা চাইলে এই সাইটে কনটেন্ট রাইটিং করে টাকা আয় করতে পারেন। সাধারণত এই সাইটে কন্টেন্ট রাইটিং করে টাকা ইনকাম করতে হয়। 

তাছাড়া তাদের পার্টনার প্রোগ্রামে যোগদান করে টাকা ইনকাম করার সুবিধা রয়েছে। প্রথমে এই সাইটে আপনাকে একাউন্ট খুলতে হবে। তারপর আপনাকে এখানে প্রতিনিয়ত কনটেন্ট রাইটিং করতে হবে। মূলত আপনাকে এই সাইটে ব্লগিং করতে হবে, আপনার কন্টেন্টের ভিউজ ও এনগেজমেন্ট এর উপর ভিত্তি করে ইনকাম কম বেশি হয়ে থাকবে।

Pathao.com(পাঠাও ডটকম): আপনারা এই সাইট ব্যবহার করে বিভিন্ন ধরনের রাইড শেয়ার করে টাকা আয় করতে পারবেন। আপনি এখানে মোটরসাইকেল চালিয়ে, ডেলিভারি পরিষেবা দিয়ে ও গাড়ি চালানোর মাধ্যমে অনলাইনে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে রাইড শেয়ারিং এর মধ্যে Pathao সাইট অন্যতম।যেকোনো ব্যক্তি এই সাইডে কাজ করতে পারবে। আপনি রাইড পরিষেবার কাজটি বাংলাদেশের যেকোন জেলাতেই করতে পারবেন। 

আপনি আপনার নিজ জেলাতেই এই সাইট ব্যবহার করে রাইড পরিষেবা দিতে পারবেন। আপনাদের যাদের মোটরসাইকেল রয়েছে, তারা চাইলে এই মোটরসাইকেল দিয়ে রাইড শেয়ারিং করে টাকা ইনকাম করতে পারবেন। সে জন্য আপনাদের এই সাইটটিতে রেজিস্টার করে একাউন্ট খুলতে হবে। বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট হিসেবে এটি অন্যতম। আপনি এখানে কাজ করে খুব সহজে টাকা আয় করতে পারবেন। 

Upwork (আপওয়ার্ক): ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় আরেকটি বিশ্বস্ত সাইট হল অপওয়ার্ক। এই সাইটটিতেও ফ্রিল্যান্সিং এর বিভিন্ন কাজ করে টাকা ইনকাম করা যায়। এই ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে আপনি আর্টিকেল রাইটিং করে , গ্রাফিক্স ডিজাইন , ভিডিও এডিটিং , এনিমেশন ক্রিয়েট , অ্যাপ ডেভেলপমেন্ট , ডাটা এন্ট্রি , ফেসবুক মার্কেটিং ইত্যাদি কাজ সহ বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং কাজ করে এই সাইট থেকে টাকা আয় করতে পারবেন। তাই আপনারা যারা ফ্রিল্যান্সিং করার জন্য বিশ্বস্ত সাইট খুঁজছেন, তারা চাইলে এই সরকার অনুমোদিত Upwork সাইটে কাজ করতে পারেন। 

Bikroy.com(বিক্রয় ডটকম): আপনারা bikroy.com এ নিজের পণ্য অনলাইনে বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বাংলাদেশের সরকার অনুমোদিত অন্যতম অনলাইন ইনকাম সাইট হল bikroy.com। এখানে আপনি নিজের পণ্য অথবা অন্যজনের পণ্য বিক্রয় করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এই সাইটে আপনি বিভিন্ন পণ্য বিজ্ঞাপন দিয়ে পণ্যগুলো বিক্রি করার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। মূলত আপনি যদি অনলাইনে ব্যবসা করতে চান তাহলে এটি আপনার জন্য সবচেয়ে বিশ্বস্ত সাইট হবে। বাংলাদেশী সাইট হিসেবে bikroy.com খুবই জনপ্রিয়তা লাভ করেছে। 

Shohoz.com(সহজ ডটকম): বর্তমানে বাংলাদেশে অনলাইন মার্কেটপ্লেস হিসেবে সহজ ডট কম খুবই জনপ্রিয়। এখানে আপনি নিজের তৈরি করা প্রোডাক্ট বিক্রি করে খুব সহজে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন। এটি একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে প্রোডাক্টের বিজ্ঞাপন দিয়ে সেগুলো বিক্রি করা যায়। মূলত আপনি এখানে অনলাইন ব্যবসা করতে পারবেন, যারা অনলাইনে পণ্য বা প্রোডাক্ট বিক্রি করে ব্যবসা করতে চাচ্ছেন তাদের জন্য এই বাংলাদেশি সাইটটি সেরা হবে। আর এটিকে নিঃসন্দেহে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট হিসেবে বলা যাবে।

Amazon.com(আমাজন ডটকম): সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস হলো amazon.com. এখানে আপনারা প্রোডাক্ট ক্রয় বিক্রয় করে টাকা ইনকাম করতে পারবেন। তাছাড়া বর্তমানে এখানে অনেকেই এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করছে। অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করার জন্য বিশ্বস্ত সাইট হিসেবে আপনি এখানে কাজ করতে পারেন। যারা এফিলিয়েট মার্কেটিং করতে পারেন তারা এই সাইটটিতে খুব সহজেই কাজ করে টাকা আয় করতে পারবেন। তাছাড়া নিজের কোন অনলাইন ব্যবসা থাকলে সেটিও আপনি এই সাইটে করতে পারবেন। 

তাহলে আশা করছি আপনারা সরকার অনুমোদিত অনলাইন ইনকামের সাইটগুলোর নাম সহ বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। মূলত আপনাকে অনলাইন থেকে টাকা ইনকাম করতে হলে পরিশ্রম করে কাজ করতে হবে, অর্থাৎ আপনার মেধা শক্তি খাটিয়ে কাজ করতে হবে। আর অনলাইনে সকল সাইট বিশ্বস্ত নয়, এমন অনেক সাইট রয়েছে যেখানে কাজ করার পর আপনি পেমেন্ট পাবেন না , তাই আপনাদের অবশ্যই অনলাইনে বিশ্বস্ত সাইট গুলোর নাম সম্পর্কে জেনে রাখতে হবে। যার ফলে আপনি বিশ্বস্ত সাইটগুলোতে কাজ করে খুব সহজে অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন।

সরকার অনুমোদিত ইনকাম app

আপনাদের মধ্যে অনেকে আছে যারা সরকার অনুমোদিত ইনকাম app এর নাম সম্পর্কে জানতে চান। তাই আমরা এই অংশে সরকার অনুমোদিত বিভিন্ন ইনকাম অ্যাপের নাম সম্পর্কে তুলে ধরব। বর্তমানে অনলাইনে বিভিন্ন ধরনের ভুয়া অ্যাপস রয়েছে, যেখানে কাজ করে সচরাচর পেমেন্ট পাওয়া যায় না। তাছাড়াও কিছু বিশ্বস্ত অ্যাপ রয়েছে যেখানে কাজ করে খুব সহজে দ্রুত সময়ে পেমেন্ট পাওয়া যায়। তাই আপনাদের অবশ্যই সঠিক ইনকাম অ্যাপ সম্পর্কে জানতে হবে। চলুন আর কথা না বাড়িয়ে নিম্নে সরকার অনুমোদিত ইনকাম অ্যাপের নাম জেনে নেওয়া যাক।
  • Pathao App
  • Bkash App
  • ShopUp App
  • Shopify
  • Amazon App
  • Youtube App
  • Nagad App
  • Uber App
  • Food Panda App
  • Daraz App
তাহলে আপনার উপরের লিস্টে জানতে পারলেন সরকার অনুমোদিত ইনকাম অ্যাপের নাম সম্পর্কে। আপনারা এই অ্যাপগুলোতে কাজ করে টাকা আয় করতে পারেন। তবে এই অ্যাপগুলোতে কাজ করার নির্দিষ্ট নিয়ম রয়েছে, সেগুলো জেনে কাজ করতে হবে। তাই আপনারা প্রথমে কাজের নিয়ম গুলো জেনে নিবেন তারপর সঠিকভাবে কাজ করার চেষ্টা করবেন।

বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

বর্তমানে অনলাইনে বিভিন্ন ধরনের ভুয়া ইনকাম সাইট তৈরি হয়েছে, যার কারণে অনেকেই সেই ধরনের সাইট গুলোতে কাজ করে টাকা ইনকাম করতে পারছে না। তাই আপনাদের বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জানতে হবে। এজন্যই আমরা আজকের এই অংশে বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইটের নাম সম্পর্কে জানানোর চেষ্টা করব। যার ফলে আপনারা এখানে বিভিন্ন ধরনের কাজ করে অনলাইনে টাকা আয় করতে সক্ষম হবেন। চলুন নিম্নে বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইটের নাম জেনে নেই।
  • Facebook.com
  • Youtube.com
  • Google.com
  • Pinterest
  • Swagbucks
  • blogger.com
  • InboxDollars
  • Guru
  • Coursera
  • Fiverr
  • Udemy
আশা করছি আপনারা উপরে দেখানো বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জানতে পেরেছেন। তাছাড়া আমরা পুরো পোস্টটিতে আরো অনেক ধরনের সরকার অনুমোদিত বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে তুলে ধরেছি। আপনারা এই সাইটগুলোতে কাজ করে অনায়াসে অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন।

লেখকের মন্তব্য | ফ্রি টাকা ইনকাম

প্রিয় দর্শক বন্ধুরা আশা করছি আপনারা আজকের এই পুরো পোস্টটি পড়ে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। এছাড়াও পোস্টটিতে আমরা অনলাইন থেকে ইনকাম করার বিভিন্ন বিশ্বস্ত সাইটের নাম তুলে ধরার চেষ্টা করেছি। তাছাড়া বর্তমানে আরো অনেক ধরনের অনলাইন ইনকাম অ্যাপ রয়েছে যেখানে কাজ করার মাধ্যমে সহজে পেমেন্ট পাওয়া যায়। আমরা সেই অ্যাপ গুলোর নাম সম্পর্কেও পোস্টটিতে সম্পূর্ণ তুলে ধরেছি। অনলাইন থেকে ইনকাম করতে হলে মেধা শক্তি খাটিয়ে কাজ করতে হবে। 

সামান্য বুদ্ধি খাটিয়ে অনলাইন থেকে খুব সহজেই যেকোনো ব্যক্তি টাকা ইনকাম করতে পারবে। তাই আপনারা অবশ্যই সঠিক প্ল্যাটফর্মে কাজ করার চেষ্টা করবেন এবং কাজের দক্ষতা অর্জন করে কাজ করার চেষ্টা করুন। আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে ফ্রিল্যান্সিং পেশাকে বেছে নিতে পারেন। মূলত অনেকেই বর্তমানে ফ্রিল্যান্সিংকে ক্যারিয়ার হিসেবে গড়ে তুলছে। আপনিও ফ্রিল্যান্সিং বিষয়ে এক্সপার্ট হয়ে অনলাইনে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারেন। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url