Telegram group

ordinarybdgnews

সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা কি ও ব্যবহার করার নিয়ম জেনে নিন

প্রিয় পাঠক আপনাদের মত অনেকে আছেন যারা সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করে থাকেন কিন্তু এই শ্যাম্পু ব্যবহারের নিয়ম ও উপকারিতা সম্পর্কে তেমনভাবে জানেন না। তাদের জন্যই আমরা আজকের এই পোস্টটিতে সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা ও ব্যবহার করার নিয়ম তুলে ধরার চেষ্টা করব।
সিলেক্ট প্লাস শ্যাম্পু এর ৫টি উপকারিতা
আর্টিকেলসূচিপত্রঃআপনারা যদি সিলেক্ট প্লাস শ্যাম্পু সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। কারণ আজকের আর্টিকেলে সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করার নিয়ম ও উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

ভূমিকা

আমরা অনেকেই চুলের স্বাস্থ্য বজায় রাখার জন্য বিভিন্ন ধরনের শ্যাম্পু ব্যবহার করে থাকি। বিশেষ করে চুল পড়া রোধ ও চুলের খুশকি দূর করার জন্য শ্যাম্পু ব্যবহার করা হয়ে থাকে। বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের শ্যাম্পু রয়েছে এর মধ্যে থেকে সিলেক্ট প্লাস শ্যাম্পু অন্যতম জনপ্রিয় শ্যাম্পু হিসেবে পরিচিত লাভ করেছে। যার কারণে google এ প্রায় মানুষ সিলেক্ট প্লাস শ্যাম্পু সম্পর্কে জানতে চাই। 
বেশিরভাগ মানুষজন সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা ও ব্যবহার করার নিয়ম জানতে চেয়েছে। এই শ্যাম্পু ব্যবহারের নিয়ম রয়েছে যেগুলো জানলে আপনারা সঠিকভাবে ব্যবহার করে ভালো রকম উপকারিতা পেতে পারেন। তবে আপনাদের আর চিন্তিত হওয়ার কোন কারণ নেই, আজকের পোস্টটিতে সিলেক্ট প্লাস শ্যাম্পু সম্পর্কে বিস্তারিত সকল তথ্য আলোচনা করা হবে।

সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা

আপনাদের মত অনেকে আছে যারা সিলেক্ট প্লাস শ্যাম্পু কিনে থাকেন, কিন্তু এর উপকারিতা সম্পর্কে তেমনভাবে জানেন না। তাদের কথা ভেবে আমরা আজকের এই অংশে সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা কি কি তা সম্পর্কে তুলে ধরব। তবে চলুন আর কথা না বাড়িয়ে সেই উপকারিতাগুলো জেনে নেওয়া যাক।
  • সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করার ফলে মাথার চুলের খুশকি দূর করা যায়। চুলের খুশকি দূর করতে খুবই কার্যকরী এই শ্যাম্পুঁটি।
  • বাজারে খুশকি দূর করার জন্য বিভিন্ন ধরনের শ্যাম্পু বের হয়েছে যার মধ্যে সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করলে অতি সহজেই চুলের খুশকি দূর করা যায়।
  • এছাড়াও এই শ্যাম্পুটি ব্যবহার করলে মাথার বিভিন্ন স্থানের ছত্রাক জনিত সংক্রমণ ব্যাধি দূর করে দেয়।
  • যেসব ব্যক্তির মাথায় চুলে অধিক পরিমাণে খুশকি রয়েছে তারা এটি অনায়াসে ব্যবহার করতে পারেন। কারণ এটি ব্যবহারে নিমেষের মধ্যেই খুশকি দূর করতে সক্ষম হয়।
  • এই শ্যাম্পুতে থাকা অ্যান্টিফাঙ্গাল ও কিটোকোনাজল উপাদানটি মাথার ত্বকের ফাঙ্গাস সংক্রমণ দূর করতে সহায়তা করে থাকে।
  • এছাড়াও এক সূত্রে জানা গেছে সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করলে মাথার চর্মজনিত রোগ গুলো ভালো করা যায় অর্থাৎ মাথার ত্বকে চর্মরোগ দূর করা সম্ভব। এজন্য বেশিরভাগ ডাক্তাররা এই শ্যাম্পুঁটি রোগীদের প্রেসক্রিপশন করে থাকে।
  • আবার অনেকেরই মাথা চুলকানোর ফলে মাথার ত্বক লাল ছোপ ছোপ দাগ হয়ে যায় সেটি দূর করতেও এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন।
  • তাছাড়াও সিলেক্ট প্লাস শ্যাম্পুঁটি মাথায় চর্মরোগ সংক্রমণের কারণে ইনফেকশন হলে তা দূর করতে সহায়তা করে।
  • চুল পড়া রোধ করতেও এটি ভালো কাজ করে থাকে। কারণ আপনারা হয়তো জানেন চুলে বেশি খুশকি হলে চুল পড়ে যায়। এজন্য এই শ্যাম্পু ব্যবহার করে খুশকি দূর হলে আপনার চুল পড়া কমে আসবে।
তাহলে আশা করছি আপনারা সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা গুলো জানতে পারলেন। এই শ্যামপুটি বেশিরভাগ ক্ষেত্রে চুলের সমস্যার রোগীদের দেওয়া হয়ে থাকে। ডাক্তার প্রায় এই সেম্পুটি ব্যবহার করার জন্য বলেন। বিশেষ করে যাদের মাথায় এলার্জি জনিত সমস্যা রয়েছে এবং মাথায় চুলকানি হয় তারা এ শ্যাম্পুটি ব্যবহার করতে পারেন।

সিলেক্ট প্লাস শ্যাম্পু প্রাইস ইন বাংলাদেশ

প্রিয় বন্ধুরা আপনারা যারা এই শ্যাম্পুটি সম্পর্কে জেনেছেন তারা অনেকেই শ্যাম্পুটি কেনার জন্য দাম জিজ্ঞাসা করে থাকেন। তাদের জন্য আমরা আজকের এই অংশে সিলেক্ট প্লাস শ্যাম্পু প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে আলোচনা করব। এই শ্যাম্পুটি স্কয়ার কোম্পানির অর্থাৎ স্কয়ার কোম্পানি সিলেক্ট প্লাস শ্যাম্পু তৈরি করেছে। বর্তমানে সিলেক্ট প্লাস শ্যাম্পু দাম ১৭৫ টাকা।
এখানে শ্যাম্পুটির ৭৫ মিলির দাম ১৭৫ টাকা। তবে বর্তমানে এই শ্যামপুর চাহিদা বেড়ে যাওয়ার কারণে অনেক ব্যবসায়ীরা অনলাইন প্লাটফর্মে বেশি দাম চেয়ে থাকে। আপনারা তাদের থেকে না কিনে সরাসরি বাজার থেকে ক্রয় করবেন। আর অনলাইন থেকে কিনলে অবশ্যই সঠিক দাম দেখে কিনবেন।

সিলেক্ট প্লাস শ্যাম্পু কি চুল পড়া কমায়

আপনাদের অনেকেরই একটি সাধারণ প্রশ্ন সেটি হল সিলেক্ট প্লাস শ্যাম্পু কি চুল পড়া কমায়। এই প্রশ্নের উত্তরে বলব হ্যাঁ অবশ্যই এই শ্যাম্পু ব্যবহার করলে চুল পড়া অনেকটা কমানো যায়। আপনারা জানেন চুল পড়ার অন্যতম কারণ হলো চুলে খুশকি হওয়া। চুলে যদি অতিরিক্ত পরিমাণে খুশকি হয়ে থাকে তখন আমাদের চুল পড়া শুরু করে। 
সে ক্ষেত্রে খুশকি দূর করার জন্য বা নিরাময় করার জন্য এই শ্যাম্পুটি ব্যবহার করতে পারেন। সিলেক্ট প্লাস শ্যাম্পু যেহেতু খুশকির সমস্যার সমাধান করে যার কারণে চুল পড়ার সমস্যা অনেকটা সমাধান হয়ে যায়। তাই আমরা বলতে পারি সিলেক্ট প্লাস শ্যাম্পু চুল পড়া কমায়।

সিলেক্ট প্লাস শ্যাম্পু এর অপকারিতা

সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা জানার পাশাপাশি অবশ্যই এর অপকারিতা সম্পর্কে জানতে হবে। আজকের এই অংশে সিলেক্ট প্লাস শ্যাম্পু এর অপকারিতা গুলো আলোচনা করব। তবে আমাদের জানামতে সিলেক্ট প্লাস শ্যাম্পু এর কোন অপকারিতা নেই অর্থাৎ এই শ্যাম্পুর কোন সাইড ইফেক্ট পাওয়া যায়নি। চিকিৎসকের দ্বারা এ সেম্পুটি পরীক্ষা করা হয়েছে। যেখানে তারা সাইড ইফেক্ট খুঁজে পাইনি। তবে বলে রাখা ভালো এই শ্যাম্পুটি সঠিক নিয়ম মেনে ব্যবহার করবেন। 
আরো জানুনঃ ডেপ সারের কাজ কি
কোন কিছুই অতিরিক্ত ব্যবহার করা ভালো না। সেহেতু সঠিক নিয়ম মেনে পরিমাণ মাত্র মাত্রায় এই শ্যাম্পুটি চুলে ব্যবহার করুন। তাহলে এর থেকে ভালো উপকারিতা পাওয়া যাবে। এই শ্যাম্পু ব্যবহার করার ফলে চুলের রুক্ষতা ভাব দূর করা যায়। আর ব্যবহার করার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন। এটি যেন বাচ্চা বা বয়স্কদের চোখের সংস্পর্শে না যায় সেদিকে খেয়াল রাখবেন।

সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করার নিয়ম

সিলেক্ট প্লাস শ্যাম্পু থেকে ভালো রকম উপকারিতা পেতে অবশ্যই সঠিক নিয়ম অনুযায়ী ব্যবহার করতে হবে। তাই আপনাদের অবশ্যই সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানতে হবে। এই শ্যাম্পুটি সঠিকভাবে ব্যবহার করলে খুব দ্রুত ভালো ফলাফল পাওয়া যায়। আপনি যদি খুশকি দূর করার জন্য এই শ্যাম্পু ব্যবহার করেন তাহলে প্রতি সপ্তাহে কমপক্ষে তিনবার ব্যবহার করতে হবে। আর অন্তত ৪ সপ্তাহ ধরে ব্যবহার করবেন।
সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করার নিয়ম
আর যদি খুশকি মাথায় না থাকে তাহলে সেক্ষেত্রে খুশকি ফিরে আসা রোধ করার জন্য প্রতিসপ্তাহে একবার করে ব্যবহার করবেন। এই শ্যাম্পু ব্যবহার করার জন্য প্রথমে আপনার মাথার চুল ভালোভাবে পানি দিয়ে ভেজাতে হবে। এরপর শ্যাম্পুটি মাথার তালু ও চুলের উপর আলতোভাবে ম্যাসাজ করবেন। তবে শ্যাম্পুটি মাথায় ৫ মিনিট ধরে ব্যবহার করবেন। এরপর পাঁচ মিনিট হয়ে গেলে ধীরে ধীরে পানি দিয়ে মাথা ধুয়ে ফেলুন। এভাবে আপনারা এই শ্যাম্পুটি ব্যবহার করতে পারেন।

সিলেক্ট প্লাস শ্যাম্পু উপাদান

আপনি কি জানেন সিলেক্ট প্লাস শ্যাম্পু কি কি উপাদান দিয়ে তৈরি। যদি না জেনে থাকেন তাহলে এই পাঠের মাধ্যমে সিলেক্ট প্লাস শ্যাম্পু উপাদান গুলো সম্পর্কে জেনে নিন। নিম্নে সিলেক্ট প্লাস শ্যাম্পু কি কি উপাদান দিয়ে তৈরি তা তুলে ধরা হলোঃ
  • অ্যাকুয়া
  • সোডিয়াম লরেথ সালফেট
  • পারফিউম
  • বিটেইন
  • অ্যামোডাইমেথিকোন
  • কিটোকোনাজল
  • পলিকোয়াটারনিয়াম ১০
উপরোক্ত উপাদান গুলো দিয়ে সিলেক্ট প্লাস শ্যাম্পু তৈরি করা হয়েছে। আর এই উপাদান গুলোর নাম আমরা সিলেক্ট প্লাস শ্যাম্পু বোতলের গায়ে লেখা অবস্থায় পেয়েছি। অর্থাৎ এই শ্যামপুর বোতলের গায়ে উক্ত উপাদান গুলোর নাম লেখা রয়েছে।

চুল পড়া রোধে কোন শ্যাম্পু ভালো

আমাদের প্রত্যেকেরই চুল পড়ার সমস্যাটি বেশি হয়ে থাকে। চুল পড়ার সমস্যা সমাধান করার জন্য আপনারা বিভিন্ন ধরনের শ্যাম্পু ব্যবহার করতে পারেন। বর্তমানে বাজারে অনেক কোম্পানির শ্যাম্পু রয়েছে যেগুলোর মধ্যে কোনটি চুল পড়া রোধে ভালো সে সম্পর্কে আমরা আজকের এই অংশ তুলে ধরবো। তবে চলুন আর কথা না বাড়িয়ে চুল পড়া রোধে কোন শ্যাম্পু ভালো সে সম্পর্কে জেনে নেই।
  • Chik ড্যামেজ প্রিভেনশন শ্যাম্পু
  • Vatika হেয়ার ফল কন্ট্রোল শ্যাম্পু
  • Studio X অ্যান্টি ড্যান্ড্রাফ শ্যাম্পু
  • প্যারাসুট Naturale Shampoo
  • CLINIC PLUS শ্যাম্পু স্ট্রং এন্ড লং
  • Sunsilk থিক এন্ড লং শ্যাম্পু
  • PANTENE অ্যাডভান্সড ব্ল্যাক হেয়ারফল সল্যুশন শ্যাম্পু
  • Head & Shoulders আন্টি ড্যানড্রাফ শ্যাম্পু
  • Himalaya আন্টি ড্যানড্রাফ শ্যাম্পু
আপনারা চাইলে উপরের দেওয়া শ্যাম্পু গুলো ব্যবহার করতে পারেন। এই শ্যাম্পু গুলো চুল পড়া রোধে ভালো কাজ করে থাকে। চুল পড়া রোধ করার জন্য আপনারা উপরোক্ত শ্যাম্পু গুলো নিয়মিত ব্যবহার করতে পারেন। তাছাড়াও minox 5% anti hairloss shampoo নামে একটি শ্যাম্পু রয়েছে যেটি চুল পড়া রোধে খুবই কার্যকরী। এই শ্যাম্পুটি আপনারা বিভিন্ন অনলাইন প্লাটফর্মে পেয়ে যাবেন। অনলাইনে অর্ডার করার জন্য দারাজ প্লাটফর্মে ভিজিট করতে পারেন। বর্তমানে এই শ্যাম্পুটি দারাজে অনেক ডিসকাউন্টে বিক্রি করা হচ্ছে আপনারা সেখান থেকে রিভিউ দেখে কিনতে পারেন।

ক্লিনিক প্লাস শ্যাম্পুর উপকারিতা

ক্লিনিক প্লাস শ্যাম্পু চুলের স্বাস্থ্যে বিভিন্ন ধরনের উপকারিতা দিয়ে থাকে। বিশেষ করে চুলকে শক্তিশালী করতে বা মজবুত করতে এই শ্যাম্পুটি সহায়তা করে থাকে। তাছাড়াও চুল সিল্কি করে এবং চুলের শুষ্ক ভাব দূর করে থাকে। এটি আপনারা ভেজা মাথায় ব্যবহার করবেন এবং কিছুক্ষণ মাথায় ম্যাসাজ করার পর মাথা পানি দিয়ে ধুয়ে ফেলবেন। এই শ্যাম্পু মাথায় ফাঙ্গাল সংক্রমণ দূর করতে পারে। যাদের এ ধরনের সমস্যা রয়েছে তারা সপ্তাহে তিন দিন শ্যাম্পুটি ব্যবহার করুন।

সানসিল্ক শ্যাম্পু প্রাইস ইন বাংলাদেশ

সানসিল্ক মিনি শ্যাম্পু প্যাক প্রতি পিস এর দাম দুই টাকা। আর আপনি যদি সরাসরি বড় বোতল আকারে এই শ্যাম্পুটি কিনতে চান তাহলে এর দাম পড়বে ৬০০ টাকা। 650ml সানসিল্ক বোতলের বড় আকারের শ্যাম্পুর দাম ৬০০ টাকা। তবে অনেক সময় দাম পরিবর্তন হতে দেখা যায়। সে ক্ষেত্রে আপনারা সঠিক দাম বাজার থেকে দেখে নেবেন। কারণ বর্তমান বাজারে দামের উর্ধ্বগতির কারণে সকল কিছুর দাম বৃদ্ধি পাচ্ছে।

সিলেক্ট প্লাস শ্যাম্পু সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা(FAQ)

প্রশ্নঃসিলেক্ট প্লাস শ্যাম্পু খেলে কি চুল পড়ে?
উত্তরঃ সিলেক্ট প্লাস শ্যাম্পু ব্যবহার করলে চুল পড়া কমানো যায়। তবে কিছুর ব্যক্তির ক্ষেত্রে এটি ব্যতিক্রম দেখা দিতে পারে। তবে মূলত এই শ্যাম্পু ব্যবহার করলে চুলের খুশকি কমে।

প্রশ্নঃসিলেক্ট প্লাস শ্যাম্পু কিভাবে ব্যবহার করব?
উত্তরঃ সিলেক্ট প্লাস শ্যাম্পু আপনি মাথার চুল পানিতে ভিজিয়ে তারপর মাথায় ভালোভাবে লাগিয়ে ম্যাসাজ করে ব্যবহার করতে পারেন। কমপক্ষে পাঁচ মিনিট ধরে মেসেজ করে পানি দিয়ে মাথা ধুয়ে ফেলতে হবে।

প্রশ্নঃসিলেক্ট প্লাস শ্যাম্পু এর দাম কত?
উত্তরঃ সিলেক্ট প্লাস শ্যাম্পু এর দাম ১৭৫ টাকা।

প্রশ্নঃপ্রতিদিন কি শ্যাম্পু করা উচিত?
উত্তরঃ গবেষকদের মতে প্রতিদিন চুলে শ্যাম্পু ব্যবহার করা উচিত নয়। কারণ শ্যাম্পুতে থাকে রাসায়নিক পদার্থ আর এটি আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন তাহলে চুলের ক্ষতি হতে পারে। এজন্য শ্যাম্পু সপ্তাহে দুই দিন ব্যবহার করতে পারেন।

লেখকের মন্তব্য

আশা করছি প্রিয় বন্ধুরা আজকের এই সম্পূর্ণ পোস্টটিতে সিলেক্ট প্লাস শ্যাম্পু এর উপকারিতা ও ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তাছাড়াও এই শ্যাম্পুটি কি কি কাজে লাগে সে সম্পর্কে আলোচনা করা হয়েছে। আপনাদের চুলের স্বাস্থ্য বজায় রাখার জন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই শ্যাম্পু টি ব্যবহার করতে পারেন। আর অযথা কোনো ধরনের শ্যাম্পু ব্যবহার করবেন না। সিলেক্ট প্লাস  যেহেতু মেডিসিন জাতীয় শ্যাম্পু সেক্ষেত্রে একমাত্র চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী ব্যবহার করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url