Telegram group

ordinarybdgnews

filwel gold খেলে কি মোটা হয় ও ফিলওয়েল গোল্ড অপকারিতা জেনে নিন

প্রিয় পাঠক আপনার নিশ্চয়ই filwel gold খেলে কি মোটা হয় এ সম্পর্কে জানার জন্য আজকের পোস্টটিতে এসেছেন। তবে আপনাদের চিন্তার কোন কারণ নেই, আজকের এই আর্টিকেলটিতে আমরা filwel gold খেলে কি মোটা হয় ও ফিলওয়েল গোল্ড অপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।
filwel gold খেলে কি মোটা হয়
আর্টিকেলসূচিপত্রঃআপনারা যদি filwel gold খেলে কি মোটা হয় ও ফিলওয়েল গোল্ড খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন। কারণ আজকের পোস্টে ফিলওয়েল গোল্ড ট্যাবলেট সম্পর্কিত সকল তথ্য তুলে ধরা হবে।

ভূমিকা

আমার অনেক সময়ই মোটা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ওষুধ খেয়ে থাকি।বিশেষ করে অনেকেই মোটা হওয়ার জন্য filwel gold ট্যাবলেট খেয়ে থাকে। এই ফিলওয়েল গোল্ড ট্যাবলেট খেলে মোটা হওয়া যায় কিনা এ সম্পর্কে আমরা আজকের এই পোস্টে তুলে ধরার চেষ্টা করব। এই ট্যাবলেটটি অনেকেই খেয়ে থাকে কিন্তু এর উপকারিতা ও খাওয়ার নিয়ম সম্পর্কে তেমনভাবে জানেনা, 
তাদের জন্যই আমরা এই সম্পূর্ণ আর্টিকেলে filwel gold এর উপকারিতা ও খাওয়ার নিয়ম সম্পর্কে তুলে ধরব। তাছাড়া আপনাদের একটি সাধারণ প্রশ্ন থাকে সেটি হলো filwel gold খেলে কি মোটা হয়। এ বিষয়টি সম্পর্কেও গুরুত্ব সহকারে আলোচনা করা হবে। filwel gold  সম্পর্কিত সকল কিছু বিস্তারিত জানতে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।

filwel gold খেলে কি মোটা হয়

আপনার অনেকে জানতে চান যে filwel gold খেলে কি মোটা হয়। আপনাদের এই প্রশ্নের উত্তরে বলব filwel gold খেলে সরাসরি মোটা হয় না। মূলত এটি কোন মোটা বা ওজন বৃদ্ধির ওষুধ নয়। সেক্ষেত্রে এই ওষুধ খেলে সরাসরিভাবে মোটা হওয়া যায় না। তবে এটি যেহেতু মাল্টিভিটামিন ও মিনারেল জাতীয় ট্যাবলেট সেক্ষেত্রে কিছুটা হলেও সাময়িক সময়ের জন্য ওজন বাড়তে পারে। 
এই ট্যাবলেট খাওয়ার ফলে শরীরের কোন এক্সট্রা ওজন বাড়বে না, কিছু ব্যক্তির ক্ষেত্রে ওজন বেড়ে গেলেও তা স্থায়ী হয় না। ফিলওয়েল গোল্ড ট্যাবলেট শুধুমাত্র শরীরের ভিটামিনের চাহিদা পূরণ করতে ব্যবহার করা হয়ে থাকে। এই ট্যাবলেট এ রয়েছে বিভিন্ন ধরনের মাল্টিভিটামিন ও মাল্টি মিনারেল যেটি শুধুমাত্র শরীরে পুষ্টিকর উপাদান সরবরাহে সহায়তা করে থাকে। তবে আমরা আবারো বলে রাখছি filwel gold খেলে মানুষ মোটা হয় না অর্থাৎ filwel gold খেলে মোটা হওয়া যায় না।
filwel gold খেলে কি মোটা হয়
আশা করছি আপনারা প্রশ্নের উত্তরটি ভালোভাবেই পেয়ে গেছেন। কিন্তু আপনারা মোটা হতে চাইলে ডাক্তারের কাছ থেকে মোটা হওয়ার ওষুধ নিতে পারেন। ডাক্তার আপনাকে সঠিক মোটা হওয়ার ওষুধ নাম সম্পর্কে বলে দিবে। সেই ওষুধগুলো খেয়ে মোটা হতে পারবেন। তবে আপনার মনে রাখবেন অযথা ডাক্তারের পরামর্শ ছাড়া মোটা হওয়ার জন্য যেকোনো ধরনের ওষুধ খাবেন না , আর যদি খেয়ে থাকেন তাহলে আপনার শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে।

ফিলওয়েল গোল্ড খাওয়ার নিয়ম

আপনারা অনেকেই এই ট্যাবলেট খেয়ে থাকেন কিন্তু খাওয়ার নিয়ম সম্পর্কে জানেন না। তাদের জন্য আমরা এখন filwel gold খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করব। এই ট্যাবলেটটি আপনারা প্রতিদিন ১টি করে সেবন করতে পারেন। তাছাড়া ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা যায়। এই ট্যাবলেটটি খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন। 
অযথা কোনো কারনে ট্যাবলেট কিনে খাবেন না। আর এই ট্যাবলেটটি আপনারা চাইলে সকালে অথবা রাতে যেকোনো সময় খেতে পারেন। তবে আগে বলে রেখেছি ট্যাবলেটটি অবশ্যই ১টি করে প্রতিদিন খেতে হবে। আশা করছি আপনারা filwel gold ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন।

filwel gold ট্যাবলেট এর উপকারিতা

আপনাদের মধ্যে অনেকে আছে যারা এখন পর্যন্ত filwel gold ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে ভালোমতো জানিনা। তাদের কথা বিবেচনা করেই আমরা এই অংশটিতে filwel gold এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরবো। এটি যেহেতু ভিটামিন জাতীয় ওষুধ তাহলে এর উপকারিতা অনেক। তবে চলুন আর কথা না বাড়িয়ে filwel gold এর উপকারিতা গুলো জেনে নেই।
  • filwel gold ট্যাবলেটটি মূলত ৩২ টি উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ও মিনারেল এর সমন্বয়ে প্রস্তুত করা হয়েছে। এর ফলে একটি শরীরের ভিটামিনের ঘাটতি পূরণ করতে পারে। কারণ এখানে প্রায় সকল ধরনের ভিটামিন উপস্থিত রয়েছে।
  • এটি সাধারণত শরীরের পুষ্টিকর চাহিদা পূরণের জন্য ভিটামিন ও মিনারেল সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহার করা হয়।
  • যাতে শারীরিক ও মানসিক চাপ যনিত সমস্যা রয়েছে তারা চাইলে এই ট্যাবলেট খেতে পারেন। এই ট্যাবলেট খাওয়ার ফলে শারীরিক ও মানসিক চাপ জনিত সমস্যা দূর হয়ে যাবে।
  • এছাড়াও যারা দীর্ঘমেয়াদি রোগে ভুগছেন তাদের ক্ষেত্রে ওষুধ ব্যবহার করা হয়ে থাকে। ডাক্তারের প্রায় রোগীদের দীর্ঘমেয়াদী রোগের ক্ষেত্রে এই ওষুধ দিয়ে থাকে।
  • সংক্রমণ জনিত রোগ নিরাময় করতেও এই ট্যাবলেট ওষুধটি সহায়তা করে থাকে। সংক্রমণ জনিত রোগের ক্ষেত্রে এই ওষুধ ব্যবহার করা হয়ে থাকে।
  • হাড়ের ক্ষয় রোগ চিকিৎসার ক্ষেত্রেও এই ট্যাবলেট ওষুধটি ব্যবহার করা হয়। যাদের হাড় ক্ষয়ে গেছে তাদের ক্ষেত্রে এই ওষুধ খুবই কার্যকরী। কারণ এতে প্রায় সকল ধরনের ভিটামিন ও মিনারেলস রয়েছে।
  • আঘাত ও ক্ষতস্থান দ্রুত নিরাময় করে থাকে। শরীরে কোন স্থানে আঘাত বা ক্ষত সৃষ্টি হলে সেটি দ্রুত নিরাময় করতে সাহায্য করে থাকে এই ট্যাবলেট।
  • তাছাড়া যাদের কম হজম ক্ষমতা অর্থাৎ হজমে সমস্যা রয়েছে তাদের জন্য এই ওষুধ খুবই কার্যকরী। কারণ এটি হজম শক্তি বাড়িয়ে তুলতে পারে। যাদের হজমে প্রবলেম হয়েছে তারা এই ওষুধ সেবন করতে পারেন।
  • গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ক্ষুধামন্দা জনিত সমস্যা দূর করতে এই ওষুধটি ভাল কাজ করে থাকে। এজন্য ডাক্তারে পরামর্শ অনুযায়ী গর্ভকালীন সময়ে অরুচি দূর করতে এই ওষুধ খেতে পারেন।
  • এছাড়াও অতিরিক্ত ডায়েটিং, অধিক ব্যায়াম ও পরিবেশ দূষণ জনিত রোগ সমস্যা দূর করতে এ ওষুধ সাহায্য করে থাকে।এই ধরনের সমস্যা নিরাময়ে ট্যাবলেটটির ভূমিকা রয়েছে।
আশা করছি আপনারা ফিলওয়েল গোল্ড ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। আপনাদের অবশ্যই ট্যাবলেটটি একজন ভালো রেজিস্টার্ড চিকিৎসকের নিকট পরামর্শ করে গ্রহণ করতে হবে। এই ট্যাবলেট খেলে সাধারণত অপকারিতা তেমন লক্ষ্য করা যায়নি। তাও কিছু ক্ষেত্রে সামান্য পরিমাণ পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেছে, সেগুলো সম্পর্কে আমরা নিচের অংশে আলোচনা করব।

ফিলওয়েল গোল্ড অপকারিতা

আপনারা হয়তো এতক্ষণে ফিলওয়েল গোল্ড এর উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। তবে অপকারিতা গুলো সম্পর্কে অবশ্যই জেনে রাখতে হবে। এই ট্যাবলেটটির তেমন অপকারিতা গুলো লক্ষ্য করা যায়নি। তেমন কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া খুঁজে পাওয়া যায়নি। তবে জানা গেছে এই ট্যাবলেট খাওয়ার ফলে মাঝে মাঝে ডায়রিয়া জনিত সমস্যা দেখা দিতে পারে। কারণেই ট্যাবলেটটিতে বিটা ক্যারোটিন রয়েছে। এর কারণে অনেক সময় ডায়রিয়া দেখা দিতে পারে। 
এছাড়াও ত্বকের রং সামান্য হলুদ বর্ণ হয়ে যেতে পারে। ট্যাবলেটটিতে ভিটামিন সি ও ভিটামিন ই থাকার কারণে শরীরের পাকস্থলীজনিত সাময়িক সমস্যা দেখা দিতে পারে। তবে এই ওষুধটি দীর্ঘদিন সেবন করবেন না, দীর্ঘদিন সেবন করলে মহিলাদের হাড় ক্ষয় রোগ এর ঝুঁকি বেড়ে যেতে পারে। তাই ওষুধটি সঠিক নিয়ম মেনে গ্রহণ করুন। অতিরিক্ত পরিমাণ খাওয়ার চেষ্টা করবেন না। ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী সেবন করার চেষ্টা করবেন। তাহলেই এ ধরনের অপকারিতা গুলো পাওয়া যাবে না বরং উপকারিতা গুলো পেতে পারেন।

Filwel gold কখন খেতে হয়

Filwel gold মূলত দেহের সকল ভিটামিন চাহিদা পূরণ করার জন্য ভিটামিন সাপ্লিমেন্ট হিসেবে সেবন করতে হয়। আপনার শরীর যখন ভিটামিনের অভাবে দুর্বল হয়ে যাবে, শারীরিক শক্তি কমে যাবে ও শরীর পাতলা হয়ে যাবে তখনই এই ভিটামিন সেবন করতে পারেন। এতে করে আপনার শরীরের শারীরিক শক্তি বেড়ে যাবে, শরীরের স্বাস্থ্য ভালো হয়ে উঠবে এবং শরীরের দুর্বলতা কমে যাবে। আর এই ট্যাবলেট আপনি সকালে, বিকালে বা রাত্রে যেকোনো সময় ১টি করে ট্যাবলেট খেতে হবে। অর্থাৎ প্রতিদিন শুধুমাত্র একটি ট্যাবলেট সেবন করতে পারবেন।

Filwel Gold খেলে কি হয়

filwel gold খেলে শরীরের প্রয়োজনীয় ভিটামিনের চাহিদা হয়, যার ফলে আমাদের শরীর সুস্থ থাকে। অনেক সময় শরীর সাময়িক সময়ের জন্য মোটা হয়ে যেতে পারে। শরীরের স্বাভাবিক ওজন ফিরে আসতে পারে। আর এই ওষুধ সাধারণত ভিটামিন সাপ্লিমেন্ট হিসেবে নেওয়া হয়ে থাকে। মূলত যাদের শরীরে ভিটামিনের কমতি রয়েছে তাদের জন্য এই ওষুধ দেওয়া হয়ে থাকে। এছাড়াও filwel gold খেলে খাবারের প্রতি রুচি বেড়ে যায় অর্থাৎ ক্ষুধামন্দা দূর হয়। গর্ভাবস্থায় এটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাওয়া যায়। 

কারণ গর্ভাবস্থায় অরুচি দেখা দিলে বাচ্চার শরীরের স্বাস্থ্য কমে যেতে পারে। এজন্য এই ট্যাবলেট ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করলে গর্ভাবস্থায় ক্ষুধামন্দা দূর করা যায়। আবার যাদের শরীর পাতলা চিকন হয়ে গেছে তাদের ক্ষেত্রে শরীরের স্বাভাবিক স্বাস্থ্য বা ওজন ফিরিয়ে আনার জন্য এটি খাওয়া যেতে পারে। তাছাড়া আরও অনেক ধরনের উপকারিতা করে থাকে যা আমরা পুরো পোস্টটিতে ভালোভাবে জানতে পেরেছি।

Filwel Gold Price - Filwel Gold এর দাম কত

আমরা এখন ফিলওয়েল গোল্ড ট্যাবলেটের দাম সম্পর্কে আলোচনা করব। এই ট্যাবলেট আপনি বাজারে যেকোন ফার্মেসির দোকানে পেয়ে যাবেন। বর্তমানে প্রতি পিস ফিলওয়েল গোল্ড ট্যাবলেট এর দাম ১২ টাকা। এই ট্যাবলেট ৩০ পিস একত্রে কিনতে হয়। কারণ এই ট্যাবলেট ৩০ পিস একত্রে একটি বোতলে থাকে। সেক্ষেত্রে ৩০ টি ট্যাবলেটের দাম ৩৬০ টাকা। অর্থাৎ ট্যাবলেট গুলো কোর্স অনুযায়ী ৩০টি ট্যাবলেট একত্রে কিনলে দাম পড়বে ৩৬০ টাকা।

ফিলওয়েল গোল্ড সম্পর্কিত সাধারণ জিজ্ঞাসা(FAQ)

প্রশ্নঃফিলওয়েল গোল্ড কিভাবে নিতে হয়?
উত্তরঃ ফিলওয়েল গোল্ড সাধারণত প্রতিদিন খাবার খাওয়ার পর ১টি করে ট্যাবলেট সেবন করতে হয়। আর এই ট্যাবলেট শিশুদের জন্য প্রযোজ্য নয়।

প্রশ্নঃফিলওয়েল গোল্ড কি?
উত্তরঃ ফিলওয়েল গোল্ড মূলত শরীরের ভিটামিন ও খনিজ ঘাটতি প্রতিরোধে এবং বিভিন্ন চিকিৎসার ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। এটি একটি মাল্টিভিটামিন জাতীয় ঔষধ যেখানে প্রায় সকল ধরনের ভিটামিন রয়েছে।

প্রশ্নঃ ফিলওয়েল গোল্ড tablet এর প্রস্তুতকারক কোন কোম্পানি?
উত্তরঃ ফিলওয়েল গোল্ড ট্যাবলেট স্কয়ার ফার্মাসিটিক্যাল কোম্পানি প্রস্তুত বা তৈরি করেছে।

লেখকের মন্তব্য

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের এই সম্পূর্ণ পোস্টটিতে ফিলওয়েল গোল্ড খেলে কি মোটা হয় ও filwel gold খাওয়ার নিয়ম সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। তাছাড়াও পোস্টটিতে filwel gold এর দাম ও পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে আলোচনা করা হয়েছে। আশা করছি আপনারা filwel gold ট্যাবলেট সম্পর্কিত সকল তথ্যগুলো জানতে পেরেছেন। এ ধরনের তথ্য নিয়মিত পেতে আমাদের সাথেই থাকুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url