Telegram group

ordinarybdgnews

বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় ও bextram gold এর পার্শ্বপ্রতিক্রিয়া জানুন

প্রিয় বন্ধুরা, আপনার নিশ্চয়ই বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট সম্পর্কে জানতেই আজকের পোস্টটিতে এসেছেন। তবে আপনাদের চিন্তার কারণ নেই, আজকের আর্টিকেলে বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় ও বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।
বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয়
আর্টিকেলসূচিপত্রঃআপনারা যদি বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় এ সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

উপস্থাপনা

আপনাদের মধ্যে অনেকে আছেন যারা বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট খেয়ে থাকেন। কিন্তু এর উপকারিতা সম্পর্কে তেমন ভাবে জানেন না। তাদের জন্যই আমরা আজকের আর্টিকেলে বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট সম্পর্কিত বিস্তারিত আলোচনা করব। এটি একটি ভিটামিন জাতীয় ট্যাবলেট। এই ট্যাবলেটের প্রায় সকল ধরনের ভিটামিন ও মিনারেল উপস্থিত রয়েছে। দৈনন্দিন জীবনে বাড়তি ভিটামিনের চাহিদা মেটাতে এই ট্যাবলেট ব্যবহার করা হয়ে থাকে। 
এটি মূলত শরীরের ভিটামিন সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহার করা হয়। তাছাড়াও যাদের শরীরে ভিটামিনের ঘাটতি রয়েছে ও বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে তাদের জন্য এই ট্যাবলেট দেওয়া হয়ে থাকে। এর পাশাপাশি আরও অনেক ধরনের উপকারিতা করে থাকে যা আমরা আজকের এই আর্টিকেলে জানতে পারবো। আবার অনেকে আছেন যারা মোটা হওয়ার জন্য বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট খেয়ে থাকেন। তাদের কথা চিন্তা করে আমরা বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় এ সম্পর্কে সকল তথ্য তুলে ধরব।

বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর উপকারিতা 

আপনারা অনেকেই বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে ভালোমতো জানেন না। এজন্য আমরা আজকের এই অংশে বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর কার্যকারিতা ও উপকারিতা সম্পর্কে আলোচনা করব। এই ট্যাবলেট খেলে বিভিন্ন ধরনের উপকার পাওয়া যায় যা জানলে আপনারা নিয়মিত সেবন করতে শুরু করবেন। তাই আপনাদের জানার সুবিধার্থে এখন নিম্নে বেক্সট্রাম গোল্ড এর উপকারিতা তুলে ধরা হলোঃ
  • শরীরে ভিটামিনের চাহিদা মেটাতে এই ট্যাবলেট ভিটামিন ও মিনারেল সাপ্লিমেন্ট হিসেবে খাওয়া যেতে পারে। তবে এটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করতে হবে।
  • যেসব ব্যক্তিরা ভিটামিনের অভাবে শারীরিক দুর্বলতা অনুভব করেছেন তারা এই ট্যাবলেট সেবন করতে পারেন। এই ট্যাবলেটটিতে থাকা ভিটামিন ও মিনারেল শারীরিক দুর্বলতা দূর করতে সহায়তা করে।
  • আবার মানসিক চাপ কমাতেও বেক্সট্রাম গোল্ড ট্যাবলেটটি সহায়তা করতে পারে। শারীরিক দুর্বলতার পাশাপাশি মানসিক চাপ নিয়ন্ত্রণে রাখতে এই ট্যাবলেট সেবন করতে পারেন।
  • এক সূত্রে জানা গেছে এই ট্যাবলেট খেলে দীর্ঘমেয়াদি রোগ নিরাময় করা যায়। আপনার যদি কোন দীর্ঘমেয়াদি রোগ থেকে থাকে তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ট্যাবলেট সেবন করুন।
  • তাছাড়াও সংক্রমণজনিত রোগ ও হাড়ের ক্ষয়জনিত রোগ নিরাময় করতে এই ট্যাবলেট ভালো কাজ করে থাকে। যাদের হাড় ক্ষয়জনিত রোগ রয়েছে তারা এই ট্যাবলেট সেবন করবেন। এটি আপনার হাড়ের ভিটামিন ও মিনারেলের চাহিদা পূরণ করবে।
  • শরীরে যে কোন ধরনের আঘাত বা ক্ষত দ্রুত নিরাময় করতে এই ট্যাবলেট খেতে পারেন। এই ট্যাবলেট খেলে শরীরে প্রয়োজনীয় বাড়তি ভিটামিন বেড়ে যায়, যার ফলে যে কোন ধরনের ক্ষত বা আঘাত দ্রুত সেরে যায়।
  • যাদের হজমজনিত সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রেও এই ট্যাবলেট খুবই কার্যকরী। এটি কম হজমজনিত সমস্যা দূর করতে সহায়তা করে। মূলত হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে থাকে।
  • অনেক ক্ষেত্রে গর্ভকালীন সময়ে মায়েদের খাবার খাওয়ার রুচি কমে যায়। যার ফলে শিশু অপুষ্টিতে ভুগতে থাকে। এজন্য গর্ভকালীন সময়ে মায়েদের মুখের রুচি বাড়াতে এই ট্যাবলেট সেবন করাতে পারেন। এটি গর্ভাবস্থায় ক্ষুধামন্দা দূর করে এবং খাবারের প্রতি রুচি বাড়ায়।
  • এছাড়াও অতিরিক্ত ডায়েটিং করার ফলে যাদের শরীরের স্বাভাবিক ওজন কমে গেছে বা শরীর চিকন হয়ে গেছে তারা চাইলে এই ট্যাবলেট সেবন করতে পারেন। এটি আপনার শরীরের ভিটামিনের চাহিদা মিটিয়ে স্বাভাবিক ওজন বজায় রাখতে সহায়তা করবে।
  • অতিরিক্ত ব্যায়াম করার ফলে আমাদের শরীরে অনেক সময় ভিটামিনের ঘাটতি দেখা যায়। এজন্য আপনারা এই ট্যাবলেটটি ব্যায়াম করার পর সেবন করতে পারেন।
  • বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট পরিবেশ দূষণ জনিত রোগ দূর করতে সহায়তা করে। যারা পরিবেশ দূষণ জনিত রোগে ভুগছেন তারা এই ট্যাবলেটটি খেতে পারেন।
আশা করছি প্রিয় বন্ধুরা আপনারা ভালভাবেই বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। আপনাদের এখন শুধু ট্যাবলেটটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক নিয়মে সেবন করতে হবে। আর এজন্য আপনাদের বেক্সট্রাম গোল্ড খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে হবে। 

বেক্সট্রাম গোল্ড খাওয়ার নিয়ম

বেক্সট্রাম গোল্ড খাওয়ার বিশেষ তেমন নিয়ম নেই। তবে সবচেয়ে ভালো হয় ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা। তবে এই ট্যাবলেট যদি আপনারা খেতে চান তাহলে অবশ্যই খাবার খাওয়ার পর খাবেন। আপনারা চাইলে খাবার খাওয়ার আগেও এই ট্যাবলেট সেবন করতে পারেন। ভালো ফলাফল পেতে দিনের যেকোনো সময়ে খাবার খাওয়ার পরে সেবন করুন। আর এই ট্যাবলেট একজন রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রতিদিন ১টি করে সেবন করতে হবে।
মূলত এই ট্যাবলেট প্রতিদিন ১টি করে খাবেন। তবে মনে রাখবেন আপনার শরীরে যদি ভিটামিনের ঘাটতি না থাকে তাহলে সে ক্ষেত্রে এই ট্যাবলেট খাওয়ার প্রয়োজন নেই। অর্থাৎ আপনার শরীরে মিনারেলস ও ভিটামিনের ঘাটতি থাকলে ডাক্তারকে দেখিয়ে এই ট্যাবলেট সেবন করতে পারেন। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন।

Bextram gold এর কার্যকারিতা

Bextram gold মূলত মাল্টিভিটামিন জাতীয় ট্যাবলেট। এটিতে প্রায় ৩২ টি উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ও মিনারেল রয়েছে। এটি একটি ফিল্ম কোটেড ভিটামিন ট্যাবলেট। এটি খেলে শরীরের যেকোনো ধরনের সমস্যা দূর হয়ে যাবে। মূলত শরীরের ভিটামিনের অভাবে কোন সমস্যা দেখা দিলে সেগুলো দূর হয়ে যাবে। আমাদের মধ্যে অনেক ব্যক্তি রয়েছে তাদের শরীরের ওজন কম ও খাবার খাওয়ার রুচি নেই। 
তারা চাইলে খাবার খাওয়ার রুচি বাড়াতে এই ট্যাবলেট খেতে পারেন। অনেকের শরীর আবার পাতলা ও চিকন যার কারনে শরীরের দুর্বলতা অনুভব করেন, তাদের ক্ষেত্রে এই ট্যাবলেট ভালো কাজ করে থাকে। এটি আপনার শরীরের বাড়তি পুষ্টি যোগ করবে এবং শারীরিক দুর্বলতা দূর করবে। আর আপনার খাবারের প্রতি রুচি বাড়ার কারণে শরীরের স্বাভাবিক ওজন ফিরে আসবে।
বেক্সট্রাম গোল্ড এর অন্যতম কার্যকারিতা হলো শরীরের ভিটামিন ও মিনারেলের ঘাটতি রোধ করা। এর পাশাপাশি এই ট্যাবলেট দেহের হাড় মজবুত রাখতে সহায়তা করতে পারে। তাছাড়াও এটি সংক্রমণ জনিত রোগ দূর করতে খুবই কার্যকরী ভূমিকা পালন করে। তাছাড়াও যাদের শরীর অতিরিক্ত ব্যায়াম করার ফলে ওজন কমে গেছে বা শরীর চিকন হয়ে গেছে। তাদের জন্য এই ট্যাবলেট ভালো রকম কার্যকারিতা দিয়ে থাকে। আবার হজমজনিত সমস্যা দূর করতে বেশ কার্যকরী ভূমিকা রাখে।

বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয়

আপনারা যারা বেক্সট্রাম গোল্ড খেয়ে থাকেন, তারা প্রায় একটি প্রশ্ন করে থাকেন সেটি হল বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয়? আপনাদের এই প্রশ্নের উত্তরে বলতে হয় না,বেক্সট্রাম গোল্ড খেলে মোটা হয় না। অর্থাৎ আপনি বেক্সট্রাম গোল্ড খেলে মোটা হতে পারবেন না। এটি শুধুমাত্র মাল্টিভিটামিন ট্যাবলেট। শরীর মোটা হওয়ার সাথে এর কোন সম্পর্ক নেই

আরও বলা যায় বেক্সট্রাম গোল্ড কোন ওজন বৃদ্ধির বা মোটা হওয়ার ওষুধ নয়। যার কারণে আপনি এই ট্যাবলেট খেলে ওজন বাড়াতে বা মোটা হতে পারবেন না। অনেকেই এই ট্যাবলেট মোটা হওয়ার জন্য খেতে চান, তাদের জন্য এই ট্যাবলেট খেলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে। এই ট্যাবলেট শুধু ভিটামিনের চাহিদা যাদের প্রয়োজন তারা সেবন করতে পারবে। 
তাই সর্বশেষে বলা যায় বেক্সট্রাম গোল্ড খেলে মোটা হওয়া যায় না। তবে এই ট্যাবলেট যেহেতু খাবারের প্রতি রুচি বাড়ায়। এক্ষেত্রে অনেকেই বেশি বেশি খাবার খেয়ে থাকে। যার কারণে সামান্য পরিমাণ হলেও ওজন বাড়তে পারে। তবে এটি দীর্ঘস্থায়ীভাবে ওজন বৃদ্ধি করে না। আর আপনি দীর্ঘস্থায়ীভাবে মোটাও হতে পারবেন না। এজন্য আপনারা কখনোই মোটা হওয়ার জন্য এই ট্যাবলেট সেবন করবেন না।

আপনারা চাইলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার জন্য ওষুধ খেতে পারেন। তবে আমি বলব মোটা হওয়ার জন্য ওষুধ খাওয়ার প্রয়োজন নেই। আপনি প্রাকৃতিকভাবে খাবার খাওয়ার মাধ্যমে মোটা হতে পারবেন। এর জন্য আপনার দৈনন্দিন খাবারের তালিকায় পুষ্টিকর সমৃদ্ধ খাবার রাখতে হবে।

বেক্সট্রাম সিলভার খেলে কি হয়

আপনার অনেকে জানতে চান বেক্সট্রাম সিলভার খেলে কি হয়। তাদের কথা চিন্তা করে আমার এখন এই অংশে বেক্সট্রাম সিলভার সম্পর্কে আলোচনা করব।বেক্সট্রাম গোল্ড এর পাশাপাশি বেক্সট্রাম সিলভার শরীরের ভিটামিন ও মিনারেল চাহিদা পূরণ করতে পারে। তবে একটি ভিন্নতা রয়েছে সেটি হলো বেক্সট্রাম সিলভার ৪৫ বছর বয়স অথবা বেশি বয়স্কদের জন্য সেবনযোগ্য।
অর্থাৎ ৪৫ বছর বয়স এর বেশি ব্যক্তিরা এই ট্যাবলেটটি সেবন করতে পারবে। কম বয়সী শিশু অথবা ৪৫ বছর বয়স এর কম ব্যক্তিরা এই ট্যাবলেট সেবন করতে পারবে না। এখানেই শুধু পার্থক্য রয়েছে। আর উপকারিতা গুলোর প্রায় একই রকম পাওয়া যায়। এই ট্যাবলেট খাবারের সাথে প্রতিদিন ১টি করে খেতে পারবেন।তবে শিশুদের বা বাচ্চাদের থেকে এই ট্যাবলেট দূরে রাখবেন। আর অবশ্যই চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী সেবন করতে হবে।

Bextram gold এর পার্শ্বপ্রতিক্রিয়া

বেক্সট্রাম গোল্ড এর তেমন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি। তবে এই ট্যাবলেট খেলে সামান্য কিছু সমস্যা দেখা দিতে পারে। সেগুলোই আমরা এখন এই অংশে তুলে ধরবো। এটি যেহেতু ভিটামিন জাতীয় ট্যাবলেট সেক্ষেত্রে এটি উপকার বেশি করে থাকে। এই ট্যাবলেট সেবন করলে অনেক ব্যক্তির ক্ষেত্রে ডায়রিয়াজনিত সমস্যা দেখা দিতে পারে। 
এছাড়াও ত্বকের বর্ণ হলুদ হয়ে যেতে পারে। আবার অতিরিক্ত সেবন করলে পরিপাকতন্ত্র জনিত সমস্যা দেখা দিতে পারে। এজন্য আপনাদের অবশ্যই ভালো কোন ডাক্তারকে দেখিয়ে ট্যাবলেটটি সেবন করতে হবে। আপনাদের মধ্যে কোন ব্যক্তির যদি উপরোক্ত লক্ষণগুলো দেখা দেয় তাহলে অবশ্যই ডাক্তারের সাথে দ্রুত যোগাযোগ করবেন।

বেক্সট্রাম গোল্ড দাম কত

বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় এ সম্পর্কে হয়তো আপনারা ভালোভাবে জেনে গেছেন। এখন আপনাদের অবশ্যই বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর মূল্য কত এ সম্পর্কে জানতে হবে। কারণ সঠিক দাম জানলে আপনারা অতি সহজেই দোকান থেকে ট্যাবলেটটি কিনতে পারবেন। এই ট্যাবলেট বাজারে যেকোনো ফার্মেসির দোকানে পেয়ে যাবেন। এটি সাধারণত বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কোম্পানির ঔষধ। 

এজন্য আপনারা কোম্পানির নাম দেখে অরজিনাল ওষুধ কিনবেন। প্রতি পিস বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট এর দাম ১২ টাকা। আর এটি সাধারণত ১৫টি একত্রে বোতলে পাওয়া যায়। সে ক্ষেত্রে ১৫ টি ট্যাবলেটের দাম ১৮০ টাকা। এর পাশাপাশি ৩০ টি ট্যাবলেট একসাথে পাওয়া যায়। সেটির দাম হল ৩৬০ টাকা।

বেক্সট্রাম গোল্ড খেলে কি ওজন বাড়ে

বেক্সট্রাম গোল্ড খেলে স্বাভাবিকভাবে ওজন বাড়ে না।বেক্সট্রাম গোল্ড ওজন বাড়ানোর ট্যাবলেট নয়। এটি শুধুমাত্র আপনার শারীরিক দুর্বলতা দূর ও দৈনন্দিন ভিটামিন চাহিদা পূরণ করতে পারে। এই ট্যাবলেট খেলে সরাসরি ওজন বাড়ানো যায় না। তবে এই ট্যাবলেট খেলে খাবারের প্রতি রুচি বেড়ে যায়। 

সে ক্ষেত্রে কিছুটা হলে স্বাস্থ্য উন্নতি হতে পারে, যার কারণে মনে হতে পারে আপনার ওজন বেড়ে গেছে। তবে এটি ভুল ধারণা আপনার ওজন তেমন বাড়ে নেই। এজন্য আপনারা ওজন বাড়ানোর জন্য কখনো এ ধরনের ট্যাবলেট সেবন করবেন না। আর এক কথায় বলবো বেক্সট্রাম গোল্ড খেলে ওজন বাড়ে না।

বেক্সট্রাম গোল্ড সম্পর্কিত সাধারণ জিজ্ঞাসা(FAQ)

প্রশ্নঃBextram gold এর কাজ কি?
উত্তরঃ Bextram gold এর কাজ হল শরীরে ভিটামিন ও মিনারেল চাহিদা পূরণ করা। এটি ভিটামিন সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহার করা হয়।

প্রশ্নঃগর্ভাবস্থায় bextram গোল্ড নিরাপদ?
উত্তরঃ গর্ভাবস্থায় bextram গোল্ড গর্ভবতী মায়েদের জন্য নিরাপদ, তবে এই ট্যাবলেট সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

প্রশ্নঃবেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হওয়া যায়?
উত্তরঃ বেক্সট্রাম গোল্ড খেলে মোটা হওয়া যায় না, কারণ এটি মোটা হওয়ার ট্যাবলেট নয়। যার ফলে এটি আপনি খেলে কখনোই মোটা হতে পারবেন না।

শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আপনারা এই সম্পূর্ণ পোস্টটিতে বেক্সট্রাম গোল্ড খেলে কি মোটা হয় ও উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। এর পাশাপাশি বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট খাওয়ার নিয়ম ও বেক্সট্রাম গোল্ড এর দাম কত এ সম্পর্কে জানতে পেরেছেন। মূলত পোস্টটিতে বেক্সট্রাম গোল্ড সম্পর্কিত সকল তথ্য বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করছি আপনারা পুরো পোস্টটি পড়েছেন। পুরো পোস্ট পড়লে আপনারা সহজেই বেক্সট্রাম গোল্ড ট্যাবলেট সম্পর্কে ভালোভাবে জানতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url