Telegram group

ordinarybdgnews

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সকল তথ্য জেনে নিন

প্রিয় বন্ধুরা আপনারা নিশ্চয়ই সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে এ সম্পর্কে জানতেই আজকের এই আর্টিকেলটিতে এসেছেন। তবে আপনাদের চিন্তার কোন কারণ নেই, আজকের এই পোস্টটিতে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে ও সর্বকালের সেরা ফুটবলার কে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে।
সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে
পোস্টসূচিপত্রঃআমরা সকলেই প্রায় ফুটবল খেলা পছন্দ করে থাকি। আর ফুটবল খেলা দেখার সাথে সাথে আমাদেরকে সকলেরই সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেই সম্পর্কে জানা উচিত। তাই আপনি যদি আজকের পোস্টটি ভালোমতো পড়েন তাহলে বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন।

উপস্থাপনা

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেটি নির্ধারণ করা অনেক একটি জটিল কাজ। তার কারণ হলো ফুটবলে ফ্রি কিক টেকিং একটি জটিল ধরনের দক্ষতার কাজ। এই ফ্রি কিক টেকিং এর সাথে যুক্ত থাকে দক্ষতা, নিপুণতা সৃজনশীলতা সহ আরো অনেক কিছু। আজকের আর্টিকেলটিতে আমরা সর্বকালের সেরা যে সকল ফ্রী কিক টেকার রয়েছেন তাদেরকে সম্পর্কে আলোচনা করব।
আপনি যদি আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে আপনি সর্বকালের সেরা স্ট্রাইকার কে, ফ্রি কিকের রাজা কে, ফ্রি কিকে কার গোল বেশি, সর্বকালের সেরা পেনাল্টি টেকার কে সেই সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন আর বেশি দেরি না করে বিস্তারিত আলোচনায় যাওয়া যাক।

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে

আপনারা হয়তো এতক্ষণে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে এ সম্পর্কে জানার জন্য অপেক্ষা করে রয়েছেন। তবে চিন্তিত হওয়ার কোন কারণ নেই, আজকের এই অংশ আমরা সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে এ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব। তাই সেরা ফ্রি কিক টেকার কে এ সম্পর্কে জানতে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।
যদি সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে এর কথা চিন্তা করা হয় তাহলে সবার প্রথমে উঠে আসবে ব্রাজিলের জুনিনহো পের্নাম্বুক্যানোর কথা। ব্রাজিলের জুনিনহো পের্নাম্বুক্যানো তার ফুট ক্যারিয়ারে মোট ৭৭ টি ফ্রী কিকে গোল করেছেন। এই ব্রাজিলের জুনিনহো পের্নাম্বুক্যানো এর পরেই ব্রাজিলের পেলের স্থান। কারণ জুনিনহো এর পরেই সবচেয়ে বেশি ফ্রি কিকে গোল করেন ব্রাজিলের পেলে।

তিনি তার ফুটবল ক্যারিয়ারে মোট ৭০ টি ফ্রী কিকেতে গোল করেছেন। তবে শুধুমাত্র গোলের কথা চিন্তা করলে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কথা চিন্তা করা যায় না। শুধুমাত্র মনের কথা বিবেচনা করে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার যে তিনিই এমনটা ভাবা অনেকটাই ভুল হবে। তার কারণ হলো এমন অনেকেই রয়েছেন যারা ফ্রী কিকে গোল না করেও তাদের সৃজনশীলতার জন্য অনেক পরিচিতি লাভ করেছে।
তবে বর্তমানে গোল সংখ্যার বিবেচনায় ফ্রি কিকে ব্রাজিলের পেলে দুই নাম্বার পজিশনে রয়েছে। তাছাড়াও আরো অনেক ফুটবলার রয়েছে যারা টপ ১০ পজিশনে রয়েছে। আমরা এখন সেই সেরা ফ্রি কিক টেকার ফুটবলের নাম তুলে ধরবো। তবে বলে রাখি গোল সংখ্যা বিবেচনায় সর্বকালের সেরা ফ্রি কিক টেকার জুনিনহো কে বলা হয়ে থাকে। নিম্নে আরো কয়েকটি সেরা ফ্রি কিক টেকার এর নাম তুলে ধরা হলোঃ
  • জুনিনহো -৭৭ গোল
  • পেলে -৭০ গোল
  • রোনালদিনহো -৬৮ গোল
  • ভিক্টর লেগ্রোট্যালি -৬৬ গোল
  • লিওনেল মেসি -৬৫ গোল
  • ডেভিড বেকহ্যাম -৬৫ গোল
  • জিকো -৬২ গোল
  • দিয়েগো ম্যারাডোনা -৬২ গোল
  • ক্রিস্তিয়ানো রোনালদো
উপরে উল্লেখিত এ সকল খেলোয়াড় তাদের নিজস্ব সৃজনশীলতা এবং দক্ষতার জন্য সর্বকালের সেরা ফ্রি কিক টেকার হিসেবে বিবেচিত। তবে বর্তমান সময়ে আর্জেন্টাইন খেলোয়াড় লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার হিসেবে অনেকেই বিবেচিত করে থাকেন। কেননা তিনি তার ফুটবল ক্যারিয়ারে সৃজনশীল দক্ষতার সাথে ফ্রি কিকে সবচেয়ে বেশি গোল করেছেন।

লিওনেল মেসি তার খেলার সৃজনশীলতার জন্য সকলের কাছে অনেক পছন্দের একটি খেলোয়ার। যিনি খেলার মাঠে দর্শকদের অত্যন্ত ভালো মানের খেলা উপহার দিয়ে থাকেন।আশা করছি আপনারা এইবার সম্পূর্ণ পড়ার মাধ্যমে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেটি সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও আপনি নিম্নে আরো অনেক কিছু সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন এবার নিজের অন্যান্য টপিকে যাওয়া যাক।

ফ্রি কিকের রাজা কে

যখন ফ্রি কিকের রাজা কে এই সম্পর্কে কথা উঠে তখন নিঃসন্দেহে বলে দেওয়া যায় যে আর্জেন্টিনার খেলোয়াড় লিওনেল মেসি হলেন ফ্রি কিকের রাজা। ২০১৮ সালের তথ্য অনুযায়ী তিনি সেই সময় ছিলেন চতুর্থ তম স্থানে। তবে বর্তমান সময়ে ফ্রি ক্রিকেট রাজা হিসেবে গণ্য করা হয় এই লিওনেল মেসিকে।
রোনাল্ডো তার ক্যারিয়ারে যে সকল ক্লাবের হয়ে খেলেছেন সেগুলো হলঃ
  • স্পোর্টিং লিসবন
  • ম্যানচেস্টার ইউনাইটেড
  • রিয়াল মাদ্রিদ
  • জুভেন্টাস
এই সকল ক্লাবের হয়ে খেলার সময় পর্তুগিজ রাজপুত্র ফ্রি কিকের মোট গোল করেন ৪৭ টি। তবে বর্তমানে এ পর্যন্ত রোনালদো মোট গোল করেছেন ৬১ টি। অন্যদিকে লিওনেল মেসি তার খেলায় ৪৮ তম পর্যন্ত ফ্রি থেকে গোল করেছেন, যা বর্তমানে তার মোট গোল সংখ্যা হয়ে দাঁড়ায় ৬৫ টি। এর মধ্যে লা লিগায় গোল করেছেন ৩৬ টি। যার অর্থ দ্বারা প্রতিটি ম্যাচে অন্তর অন্তর তিনি ১৫.৭ হারে গোল করেন।

সর্বকালের সেরা স্ট্রাইকার কে

সর্বকালের সেরা স্ট্রাইকারকে সেই সম্পর্কে আমরা একটু পরেই জানতে পারবো। তবে আপনাদেরকে একটি কথা না জানালে নয় সর্বকালের সেরা স্ট্রাইকারকে ফ্রি কি টেকার কে এই সম্পর্কে নির্বাচন করা প্রায় একটি জটিল একটি প্রক্রিয়া। কারণ এর মধ্যে বিভিন্ন জটিলতা থাকে বিভিন্ন সৃজনশীলতা থাকে। তাই এটি নির্বাচন করা অনেক কষ্ট সাধ্য। তারপরও আজকে আমরা আপনাদেরকে একটি সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব।
বাজিলের রোনালদোকে সর্বকালের সেরা স্ট্রাইকার হিসেবে বিবেচনা করা হয়। রোনালদো এমন এক পর্যায়ের খেলোয়াড় ছিলেন যিনি তার ফুটবল খেলা দিয়ে সকলের মন জয় করে নিয়েছেন। তার সকল ভক্তগণ তার দলীয় অর্জন নিয়ে কখনো চিন্তা বোধ করেন না। তার কারণ স্পষ্ট ছিল যে তিনি ছিলেন একজন অন্যান্য ক্ষমতা সম্পন্ন খেলোয়াড়।

আর এই ৯০ দশকে সকল খেলোয়ারদের মধ্যে ছিলেন একজন নায়ক। যা সকল উঠতি খেলোয়াড়দের কাছে ছিল স্বপ্নের খেলোয়াড়ের মত। আর এই সকল কারণেই ব্রাজিলের রোনালদোকে প্রায়ই সর্বকালের সেরা স্ট্রাইকার হিসেবে গণ্য করা হয়।এই খেলোয়াড় ব্রাজিলের হয়ে ৯৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। 

আর এই আন্তর্জাতিক ম্যাচে তিনি মোট সর্বমোট 62 টি গোল করেছেন। যার মধ্যে বিশ্বকাপের মধ্যে রয়েছে 15 টি গোল। তিনি তার দেশের হয়ে নিজ দলের হয়ে জিতেছেন দুটি বিশ্বকাপ। এর রোনালদো ২০০২ সালে বিশ্বকাপের মধ্যে সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট উপহার অর্জন করেন।
সর্বকালের সেরা স্ট্রাইকার কে
এই ব্যক্তির তিনবার ফিফা নির্বাচিত বেস্ট ফুটবলার এওয়ার্ড এবং তার সাথে সাথে দুইবার ব্যালন ডি-অর বল যা জয় করেন। রোনালদোর যেই ম্যাচে খেলা করতেন সেই ম্যাচের প্রতিপক্ষের ডি বক্সের মধ্যে রোনালদো ছিল এক আতঙ্কের নাম। তার ক্যারিয়ারের শেষের দিকে যখন তিনি হাট ইনজুরিতে পড়েন তখন তিনি প্রতিপক্ষের ডি বক্সে অপেক্ষা করছেন বলের জন্য।

যখনই তিনি তার পায়ে বল পেয়ে যেতেন তখন সেই বলের গোল হওয়ার সম্ভাবনা থাকতো ৯০%। ব্রাজিলের সেই সুপারস্টার রোনালদোকেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ শক্তিশালী স্ট্রাইকার বলে মনে করা হয়। তিনি যখন ক্লাবে খেলাধুলা করতেন তখন তার সুদীর্ঘ ক্লাব ক্যারিয়ারের 518 টি ম্যাচ খেলে তিনি সরমর ৩৫২ টি গোল করেন।

তিনি তার ক্যারিয়ারের যে সকল ক্লাবের হয়ে খেলেছেন তাদের মধ্যে রিয়াল মাদ্রিদ এবং ইন্টার মিলনের সবথেকে বেশি সমৃদ্ধ ছিলেন। তিনি যখন রিয়েল মাদ্রিদের হয়ে খেলতেন তিনি রিয়াল মাদ্রিদের জন্য ১৭৭ টি ম্যাচ খেলে মোট ১০৪ টি গোল করেন। আর ইন্টারমিয়ামের ৯৯ টি ম্যাচ খেলে গোল করেছেন সর্বমোট 59 টি।

সর্বকালের সেরা ফুটবলার কে

সর্বকালের সেরা ফুটবলারকে এটি সম্পর্কে আমাদের সকলের চিন্তার বিষয় রয়েছে। কারণ সকলেই এটা নিয়ে একটা বিতর্ক সৃষ্টি করেন। তবে অনেকে এই সর্বকালের সেরা ফুটবলার হিসেবে আখ্যায়িত করে থাকেন আর্জেন্টাইন খেলোয়াড় লিওনেল মেসিকে। কারণ লিওনেল মেসি তার প্রতিভাবান খেলার এবং দক্ষতার জন্য সকলের কাছে পরিচিত।

তিনি তার ফুটবল খেলার ক্যারিয়ারে মোট আটটি ব্যালন ডিয়ার এবং একটি বিশ্বকাপ জিতেছেন। যেটা অর্জন করা অন্যান্য সকল খেলোয়াড়ের পক্ষে অনেক কষ্টকর। কিন্তু লিওনেল মেসি সেটি অর্জন করেছে। এছাড়াও তার ক্লাবের হয়ে তিনি অসংখ্য পরিমাণে কিছু অর্জন করেছেন।
সর্বকালের সেরা ফুটবলার কে
তবে মেসির কথা বলতে বলতে রোনালদোর কথা বলা উচিত। কারণ রোনালদো হলেন একজন কিংবদন্তি খেলোয়াড়। তবে মেসি এবং রোনালদো এই দুজনের মধ্যে কে সর্বকালের সেরা ফুটবলার এটা নিয়ে প্রায় বিতর্ক হয়। তবে খেলার কোয়ালিটি হিসেবে বিবেচনা করতে গেলে দুজনেরই খেলা প্রায় অনেক সৃজনশীলতার। লিওনেল মেসি এবং রোনালদো তারা দুজনেই ফুটবলকে তাদের নিজস্ব অন্যান্য পরিবর্তন করেছে।

যে সকল খেলোয়ারদের সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা যেতে পারে তাদের লিস্ট নিম্নে দেওয়া হল।
  • ব্রাজিলের খেলোয়ার পেলে (১৯৫৭–১৯৭১)
  • আর্জেন্টাইন খেলোয়ার ম্যারাডোনা (১৯৭৭–১৯৯৪)
  • আর্জেন্টিনার খেলোয়ার লিওনেল মেসি (২০০৫-বর্তমান)
  • পর্তুগালের খেলোয়ার ক্রিস্টিয়ানো রোনালদো (২০০৩-বর্তমান)
  • ফ্রান্সের খেলোয়ার জিনেদিন জিদান (১৯৯৪–২০০৬)

সর্বকালের সেরা পেনাল্টি টেকার কে

আমরা তো সকলেই ইতিপূর্বে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেই সম্পর্কে জানলাম। এখন অনেকেই সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেই সম্পর্কে জানার পাশাপাশি সকলেই এটা সম্পর্কেও জানতে চেয়ে থাকেন সর্বকালের সেরা পেনাল্টি টেকার কে। এখন আমরা সকলেই এই বিষয় সম্পর্কে জানবো চলুন।

সর্বকালের সেরা প্লান্টি টেকার বলা হয় পর্তুগিজ খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো কে। তিনি তার ফুটবল খেলার ক্যারিয়ারের সকল প্রতিযোগিতায় মোট পেনাল্টি শট পেয়েছেন ১২৫টি। এই ১২৫টি পেনাল্টি শর্ট এর মধ্যে তিনি মোট ১০৩ টি গোল করেছেন। যেটা পার্সেন্টেজ হিসাবে হিসাব করলে ক্রিস্টিয়ানো রোনালদোর পেনাল্টি কার এর গোলের ৮২.৪%

এই হিসাব অনুযায়ী পর্তুগিজ খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো গোল মিস করেছেন ১৭.৬%। এই ১২৫টি পেনাল্টি শর্ট এর মধ্যে 103 টি পেনাল্টি গোল করার জন্য তাকে সর্বকালের সেরা পেনাল্টি টেকার হিসেবে বলা হয়ে থাকে।

ফ্রি কিকে কার গোল বেশি

ফুটবল খেলায় ফিরে গেলে কার গোল সব থেকে বেশি সে বিষয়ে সম্পর্কে আমাদের সকলের প্রায় কিছুটা মতবিরোধ রয়েছে। আপনারা যদি এই বিষয় সম্পর্কে মতবিরোধ থেকে থাকে তাহলে আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে এই বিষয় সম্পর্কে আপনার মতবিরোধ দূর হয়ে যাবে। তাহলে চলুন নিচে ১০ জন খেলোয়ারের ফ্রি কিকের তালিকা দেওয়া হলো।

সাবেক লিভারপুলঃ বর্তমান বার্সেলোনার তারকা সাবেক লিভারপুল ৭ টি গোল করে এই তালিকার ১০ নাম্বারে রয়েছেন। এই সমান গোল আরো যারা করেছেন। সেই সকল খেলোয়ারের নাম হলো ওয়েন রুনি, ন্যানি, আলেজেন্ডার কোলারভ, ডিম্রিটি পেইট, ফ্রাঞ্চোস তোতি।

পিয়ালো দিবালাঃ আর্জেন্টাইন তারকা পিয়ালো দিবালা ফ্রি কিকে ৮ গোল করে আজকের এই তালিকার নয়তম স্থানে রয়েছেন। তিনি হলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জুভেন্টাস তারকা।

ড্যানিয়েল কনন্টিঃ রোমার তারকা ফুটবল খেলোয়ার তিনি করেছেন মোট ৯ টি ফ্রি কিকের গোল। তাই তিনি আজকে রয়েছে এই তালিকার অষ্টম তম স্থানে।

ড্যানিয়েল ওয়েজঃ চেল্টা ভিগোর ড্যানিয়েল করেছে ফ্রি কিকে ১০ টি গোল। তাই তিনি আজকের এই তালিকার সপ্তম তম স্থানে রয়েছেন।

জলাতান ইব্রাহিমোভিচঃ এই সুইডিস তারকা তিনি মোট ১২ টি গোল করেন ফ্রি কিকে। তাই তিনি আজকের এই তালিকার ষষ্ঠ তম অবস্থানে রয়েছেন।

এন্ড্রো পিরলোঃ এন্ড্রো পিরলো খেলোয়ার তিনি ফ্রি কিকে মোট ১২ টি গোল করেন। তাই তিনি রয়েছেন ৫ম স্থানে।

জুয়ান অ্যারেনগোঃ জুয়ান অ্যারেনগো তিনি ফ্রি কিকে মোট ১৩ টি গোল করেছেন। যার কারণে তিনি রয়েছেন চতুর্থ স্থানে।

মিরালেম পিজনিকঃ তিনি রোমা ও জুভেন্টাস এর খেলোয়ার তারকা। তিনি মোট ১৪ টি ফ্রি কিক এ গোল করেছেন। যার কারণে তিনি আজকের এই তালিকার ৩য় তম স্থানে রয়েছেন।

লিওলেন মেসিঃ আজকের এই তালিকার দ্বিতীয় তম স্থান দখল করে রয়েছে আর্জেন্টাইন তারকা লিওলেন মেসি। তিনি সর্বোমোত ফ্রি কিকে ২১টি গোল করেন।

ক্রিস্টিয়ানো রোনালদোঃ মেসিকে টপকে আজকের এই তালিকার প্রথমে রয়েছে পর্তুগালের খেলোয়ার ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি মোট ২৪ টি গোল করেছেন। যা মেসির থেকে ৩টি বেশি। তিনিই এখন সর্বোচ্চ গোলের মালিক।

সর্বকালের সেরা খেলোয়াড় কে

ফুটবলের মধ্যে সর্বকালের সেরা খেলোয়াড় কে সেই সম্পর্কে জানার জন্য আমাদের সকলের মধ্যে অনেক দ্বিধাবোধ কাজ করে। যদিও পুরো বিশ্বের ভেতর ফুটবল অনেক জনপ্রিয় একটি খেলা। যার জন্য পৃথিবীর প্রায় ২০০ টি দেশের ফুটবলার বিশ্বকাপে ফুটবল খেলার জন্য প্রচারিত করে। আজকে আমরা জানবো এই সকল দেশের খেলোয়াড়ের মধ্যে কোন খেলোয়াড় সেরা।

সর্বকালের সেরা খেলোয়াড়কে সেটি সঠিকভাবে নির্ণয় করে কখনোই সম্ভব নয়। তবুও আপনাদের জানার দরকার দশজন খেলোয়াড়ের নাম সম্পর্কে নিম্নে বলা হলো। এই সকল খেলোয়াড় তাদের খেলার কৃতির জন্য এবং সৃজনশীলতার জন্য সকলের কাছেই বিখ্যাত। তো চলুন বন্ধুগণ সর্বকালের সেরা খেলোয়াড় কে সেগুলো জেনে নেওয়া যাক।
  • ব্রাজিলের খেলোয়ার পেলে
  • আর্জেন্টাইন খেলোয়ার লিওনেল মেসি
  • আর্জেন্টাইন খেলোয়ার দিয়াগো ম্যারাডোনা
  • পর্তুগালের খেলোয়ার ক্রিস্তিয়ানো রোনালদো
  • জুভেন্টাস ক্লাবের খেলোয়ার জিনেদিন জিনাদ
  • নেদারল্যান্ডসের খেলয়ার জোহান করুইফ
  • জার্মানির সর্বকালের শ্রেষ্ঠ খেলোয়াড় ফ্রান্ৎ‌স বেকেনবাউয়ার
  • ফ্রান্সের খেলোয়ার মিশেল ফ্রঁসোয়া প্লাতিনি
  • রিয়াল মাদ্রিদ ক্লাবের খেলোয়ার আলফ্রেডো ডি স্টেফানো
  • স্পেনের খেলোয়ার আন্দ্রেস ইনিয়েস্তা

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ পৃথিবীর সব থেকে ভালো ফুটবলার কে?
উত্তরঃ আর্জেন্টাই ফুটবল তারকা লিওনেল মেসিকে ফুটবল ইতিহাসে সেরা খেলোয়াড় হিসেবে এখ্যায়িত করা হয়।

প্রশ্নঃ ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলার কে?
উত্তরঃ ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বলা হয়ে থাকে পেলে (pele) কে। তিনি ১৯৫৭–১৯৭১ সময় পর্যন্ত ফুটবল খেলেন।

প্রশ্নঃ ফুটবলের রাজা কে?
উত্তরঃ ফুটবলের রাজা বলা হয়ে থাকে ব্রাজিলিয়ান খেলোয়ার পেলে (pele)

প্রশ্নঃ ফুটবল এর বাংলা অর্থ কি?
উত্তরঃ ফুটবল এর অর্থ ফুটবল। যেটা অনেকের কাছেই সকার নামেও পরিচিত।

প্রশ্নঃ পেনাল্টিতে সবচেয়ে সফল কে?
উত্তরঃ পেনাল্টিতে সবচেয়ে সফল হলেন পর্তুগালের খেলোয়ার ক্রিস্তিয়ান রোনালদো।

প্রশ্নঃ সর্বকালের সবচেয়ে সেরা গোলকিপার কে?
উত্তরঃ ইকার ক্যাসিয়াস কে সর্বকালের সবচেয়ে সেরা গোলকিপার হিসেবে এখ্যায়িত করা হয়ে থাকে।

শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলের প্রধান আলোচনার বিষয় ছিলো সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেই সম্পর্কে। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে সেই সাথে সাথে কিকের রাজা কে সেটি ও জানতে পেরেছেন। এই রকম আর্টিকেল প্রতিদিন পড়তে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url