ডিস লাইন ছাড়া টিভি দেখুন একদম ফ্রিতে ও ফ্রি টিভি দেখার নিয়ম জেনে নিন

প্রিয় পাঠক আপনার নিশ্চয়ই ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় সম্পর্কে জানতে আজকের পোস্টটিতে এসেছেন। তবে চিন্তার কোন কারণ নেই, আজকের আর্টিকেলটিতে ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। মূলত আপনি ফ্রিতেই ডিস লাইন ছাড়া টিভি দেখতে পারবেন।
ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায়
সূচিপত্রঃআপনি যদি ডিস লাইন ছাড়া টিভি দেখার বিস্তারিত উপায় গুলো সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। কারণ আর্টিকেলে ফ্রিতে টিভি দেখার উপায় সম্পর্কে আলোচনা করা হবে।

ভূমিকা

আমার কমবেশি অনেকেই টিভি দেখতে পছন্দ করে থাকি। তবে টিভি দেখার জন্য ডিস লাইনের প্রয়োজন হয়। ডিস লাইন ছাড়া টিভির কোন চ্যানেল দেখা যায় না। এজন্য আমাদের টাকা খরচ করে ডিস লাইন নিতে হয় টিভি দেখার জন্য। তবে আপনারা চিন্তিত হবেন না, কারণ ডিস লাইন ছাড়াও আপনারা বিভিন্ন উপায়ে ফ্রিতে এই টিভি চ্যানেলগুলো দেখতে পারবেন অর্থাৎ কোনরকম খরচ ছাড়া টিভি দেখতে পারবেন। 
তবে এর জন্য আপনাদের জানতে হবে ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় গুলো সম্পর্কে যেগুলো আমরা আজকের পোস্টটিতে গুরুত্ব সহকারে আলোচনা করব। ফ্রিতে টিভি দেখার জন্য অবশ্যই আমাদের সাথে শেষ পর্যন্ত থাকুন। তবে চলুন আর কথা না বাড়িয়ে ফ্রিতে টিভি দেখার উপায় গুলো জেনে নেওয়া যাক।

ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় 

আপনারা যদি ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় না জেনে থাকেন তাহলে এই অংশের মাধ্যমে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। আপনাদের মধ্যে এমন অনেক ব্যক্তি আছে যারা ফ্রিতে কিভাবে ডিস লাইন ছাড়া টিভি দেখা যায় সেই উপায় সম্পর্কে জানতে চান। এজন্য আপনাদের কথা বিবেচনা করেই আমরা কিভাবে ফ্রিতে টিভি দেখবেন সেই উপায়গুলো সম্পর্কে আলোচনা করছি। চলুন এবার জেনে নেই সেই বিস্তারিত উপায় গুলো সম্পর্কে।

সাধারণত ফ্রিতে ডিশ দেখার জন্য বিভিন্ন রকম উপায় রয়েছে। এর মধ্য থেকে আমরা সবচেয়ে জনপ্রিয় উপায়গুলো সম্পর্কে বিস্তারিত তুলে ধরব। এই উপায় গুলো অনুসরণ করে আপনারা খুব সহজেই ফ্রিতে টিভি দেখতে পারবেন। নিম্নে ফ্রিতে টিভি দেখার উপায় গুলো আলোচনা করা হলোঃ

স্যাটেলাইট সেট টপ বক্সঃ বর্তমানে ডিস লাইনগুলোতে তেমন সুযোগ সুবিধা পাওয়া যায় না। বিশেষ করে ডিশ লাইনে অনেক কম সংখ্যক টিভি চ্যানেল দেখা যায়। তবে আপনার যদি স্যাটেলাইট সেট টপ বক্স ক্রয় করেন তাহলে এখানে ২০০ + টিভি চ্যানেল দেখতে পারবেন। এখানে আপনি এককালীন কিছু টাকা খরচ করে সেট টপ বক্স ক্রয় করতে পারেন। এই সেট টপ বক্স ব্যবহার করে দেশ-বিদেশের বিভিন্ন ধরনের চ্যানেল আপনারা অনায়াসে টিভিতে দেখতে পারবেন। 

সেট টপ বক্স ব্যবহার করলে টিভিতে বিভিন্ন ধরনের কাস্টমাইজেশন অপশন পাওয়া যায় যেখানে আপনারা সকল ধরনের চ্যানেল দেখার পাশাপাশি ভিডিও, অডিও দেখতে পারবেন। বিশেষ সুযোগ সুবিধার কারণে বর্তমানে সেট টপ বক্স এর চাহিদা বেড়ে চলেছে এবং এটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। সাধারণত সেট টপ বক্স টিভিতে লাগাতে খরচ হয় ৩ হাজার থেকে চার হাজার টাকা পর্যন্ত। 
তাহলে বুঝতে পারছেন আপনারা এককালীন ৪০০০ টাকা দিয়ে সেট টপ বক্স কিনে টিভিতে লাগিয়ে ব্যবহার করতে পারবেন। এটি ব্যবহার করে আপনারা টিভিতে যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন। তবে একটা চিন্তার বিষয় হল সেট টপ বক্স ব্যবহার করেও মাসে অল্প পরিমাণ বিল দিতে হয়। এখানে মূলত চ্যানেল অনুযায়ী বিল দিতে হয়। 
ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায়
সে ক্ষেত্রে আপনারা বুদ্ধি খাটিয়ে আপনার পছন্দ চ্যানেলগুলো রেখে দিবেন এবং সেই চ্যানেল অনুযায়ী কম বিল দিবেন। আপনারা বুঝতে পারছেন ডিস লাইনের থেকে সেট টপ বক্সের সুবিধা অনেক বেশি। আপনার বাসায় যদি অ্যান্ড্রয়েড টিভি না থাকে এবং নরমাল টিভি থাকে। সেই নরমাল টিভিতে আপনারা সেট টপ বক্স লাগিয়ে এন্ড্রয়েড টিভির মতো সকল কিছু ব্যবহার করতে পারবেন। 

এখানে আপনার ইউটিউব ব্যবহার করতে পারবেন সাথে সকল ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে। এক কথায় বলতে গেলে মোবাইল ফোনের মত সকল কিছু ব্যবহার করা যাবে যদি আপনি এই সেট টপ বক্স টিভিতে লাগান। তাই দেরি না করে এখনই কম খরচ সেট টপ বক্স লাগিয়ে বিশেষ সুযোগ সুবিধা গ্রহন করুন।

আকাশ সেট টপ বক্সঃ এই সেট টপ বক্স আকাশ আমাদের বাংলাদেশে অনেক জনপ্রিয়। এটি হলো আমাদের দেশের সবথেকে বৈধ একটি কানেকশন। এই সেট টপ বক্স এর দাম সম্পর্কে অনেকেই দ্বিধা দন্দে থাকেন। আকাশ সেট টপ বক্স এর দাম খুব একটা বেশি নয়। এই সেট টপ বক্স এর দাম সাধারণত চার থেকে পাঁচ হাজার টাকার মত। তবে অনেক সময় ডিসকাউন্টে বিক্রি করা হয়ে থাকে সে সময় কিনলে আপনারা তিন হাজার টাকাতেই এটি পেয়ে যাবেন। 

আর এই আকাশ সেট টপ বক্স কেনার পর ছয় মাসের মত ২০০ প্লাস চ্যানেল ফ্রিতে দেখতে পারবেন। মূলত তারা বিভিন্ন অফারে এই সুযোগ-সুবিধা গুলো দিয়ে থাকে।এটি আপনি রিচার্জ করার মাধ্যমে ব্যবহার করতে পারবেন। আর রিচার্জ করার মাধ্যমে ফোনের মতই আপনি এই সেট টপ বক্সের সার্ভিস ব্যবহার করতে পারবেন। 

আপনি এটি ব্যাবহার করার মাধ্যমে অনেক ভালো একটি সার্ভিস পাবেন। তার একটি আসল কারণ হলো এটি একটি পেইড সার্ভিস।আরে পেইড সার্ভিসের জন্য আপনাকে প্রতিমাসে ২৫০ টাকা থেকে সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে। তবে আজকে যেহেতু আপনি ফ্রিতে ডিস কিভাবে দেখতে হয় সেই সম্পর্কে জানতে চলেছেন তাই এটি আপনাকে রেকমেন্ড করলাম না। 

কিন্তু আপনারা পছন্দ অনুযায়ী নির্দিষ্ট কিছু চ্যানেল দেখতে পারেন এবং সেই অনুযায়ী বিল পরিশোধ করতে পারবেন। কারণ এখানে চ্যানেল অনুযায়ী বিল দিতে হয়। সে ক্ষেত্রে পছন্দ মত কিছু চ্যানেল বাছাই করে সেই অনুযায়ী বিল পরিশোধ করলে খরচ অনেকটা কমে আসে।

এন্ড্রয়েড স্মার্ট টিভিঃ আজকাল আমাদের বাড়িতে প্রায় সকলেরই স্মার্ট android টিভি দেখতে পাওয়া যায়। আপনি এই স্মার্ট এন্ড্রয়েড টিভিতে ফ্রিতে সকল দেশি বিদেশি টিভি চ্যানেল দেখাতে পাবেন। এই সকল টিভি চ্যানেল দেখার জন্য আপনাকে কোন প্রকার ফ্রি প্রদান করতে হবে না। তবে এজন্যই আপনার কাছে অবশ্যই একটি স্মার্ট এন্ড্রয়েড টিভি থাকতে হবে।তবে স্মার্ট টিভিতে চ্যানেল দেখার জন্য ইন্টারনেট কানেকশন প্রয়োজন হয়। 

এজন্য ইন্টারনেট কানেকশন এর ব্যবস্থা করতে হবে। এখন প্রায় সকলের বাড়িতেই ওয়াইফাই ইন্টারনেট কানেকশন দেখা যায়। এখন আপনার স্মার্ট এন্ড্রয়েড টিভিতে ইন্টারনেট কানেকশন দিয়ে গুগলের প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের ফ্রিতে টিভি দেখার অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ইন্সটল করে নিন। এভাবে সেই এপ্লিকেশন গুলো ইনস্টল করার মাধ্যমে দেশ-বিদেশের সকল ধরনের চ্যানেল আপনারা ফ্রিতেই দেখতে পারবেন।

মোবাইল ফোন ব্যবহার করে ফ্রি টিভিঃ যদি আপনার হাতে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন থেকে থাকে আর তার সাথে যদি থাকে ইন্টারনেট কানেকশন তাহলে আপনাকে আর টিভি দেখার জন্য কোন দিকে তাকাতে হবে না। মোবাইলে টিভি দেখার বিভিন্ন অনলাইন এপ্লিকেশন রয়েছে তার মধ্যে কিছু হল ট্রফি, বায়োস্কোপ, বঙ্গ মিডিয়া,Chorki,Bd Cast ছাড়াও আরো অনেক অ্যাপ্লিকেশন রয়েছে। তাছাড়াও যারা ইন্ডিয়ান চ্যানেল দেখতে চান তারা আপনারা গুগল প্লে স্টোরে সার্চ করে অনেক ধরনের অ্যাপ্লিকেশন পাবেন যেখানে ভারতীয় চ্যানেল দেখা যায়। 

সেই অ্যাপ্লিকেশন গুলো ইন্সটল করে নিবেন। এর পাশাপাশি আপনারা ইউটিউব ব্যবহার করে সরাসরি খবর দেখতে পারবেন। ইউটিউব প্ল্যাটফর্মেও অনেক ধরনের চ্যানেল সরাসরি লাইভ করে থাকে সেগুলো আপনারা দেখতে পারবেন। শুধু আপনার মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। আর বর্তমানে আধুনিক যুগে প্রায় সকলের বাড়িতেই ওয়াইফাই কানেকশন রয়েছে। যার ফলে এখন যে কেউ মোবাইল ফোন ব্যবহার করে টিভি দেখতে পারবে।
তাছাড়াও অনেকেই ছোট স্কিনে টিভি দেখতে পছন্দ করে না, সে ক্ষেত্রে আপনারা বাড়িতে স্মার্ট টিভি থাকলে তার সাথে মোবাইল ফোন কানেকশন করে বড় স্ক্রিনে টিভি দেখতে পারবেন।এর জন্য আপনার মোবাইল ফোনের সাথে টিভির কানেকশন করতে হবে। মোবাইল থেকে টিভির সাথে কানেকশন করা হয়ে গেলে মোবাইলের সকল কিছু যা যা রয়েছে সেগুলো ফোনের কাস্টিং অপশনে গিয়ে সেগুলো কাস্ট করে নিতে হবে।

এখন আপনার মোবাইলে যেগুলো প্লে করুন না কেন সেগুলো আপনি আপনার টিভির বড় পর্দার স্কিনে দেখতে পাবেন। এছাড়াও আপনি মোবাইল ফোনে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করার মাধ্যমে, অথবা আপনার স্মার্ট টিভিতে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করার মাধ্যমে সরাসরি আপনি ফ্রিতে ডিস চ্যানেল দেখতে পারবেন। আপনার যদি ফ্রি চ্যানেল গুলো ভালো না লেগে থাকে তাহলে আপনারা প্রিমিয়াম চ্যানেলগুলো কিনে দেখতে পারেন।

মোবাইলে ফ্রি টিভি দেখার উপায়

আপনার হাতে থাকা মোবাইল ফোন ব্যবহার করে কিভাবে ফ্রিতে টিভি দেখতে পারবেন সেই উপায়গুলো সম্পর্কে এখন আমরা আলোচনা করব। আপনি যদি স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে সেই ফোন ব্যবহার করে ইন্টারনেট কানেকশন দিয়ে ফ্রিতে টিভি দেখতে পারবেন। তবে ক্ষেত্রে আপনাকে কিছু অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। সেই অ্যাপ্লিকেশনগুলো মোবাইল ফোনে ইন্সটল করে ফ্রিতে টিভি দেখতে পারবেন। নিম্নে মোবাইল ফোনে ফ্রি টিভি দেখার জন্য কিছু অ্যাপ্লিকেশনের নাম তুলে ধরা হলোঃ

JIO TV 

যদি আপনি JIO সিম ব্যবহার করে থাকেন তাহলে আপনি JIO TV APP খুব সহজেই ফ্রিতেই ফোনে ইন্সটল করে নিতে পারবেন। এই সিম ইউজারদের জন্য জিও অ্যাপ্লিকেশনে টিভি চ্যানেলগুলো ফ্রিতে দেখা যায়। এখানে যে কোন ধরনের বাংলা হিন্দি চ্যানেল ফ্রিতে দেখতে পারবেন। আপনি যে ধরনের চ্যানেলগুলো এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে দেখতে পারবেন তার নাম গুলো তুলে ধরা হলোঃ
  • বাংলা টাইম
  • সঙ্গীত বাংলা
  • DD বাংলা
  • ABP বাংলা
  • Zee বাংলা চ্যানেল
  • ZEE বাংলা সিনেমা
আর এছাড়া আপনি এখানে প্রায় সকল ধরণের হিন্দি টিভিগুলো খব সহজেই ফ্রীতে দেখতে পেয়ে যাবেন। আপনি এই এপ্লিকেশানটি গুগল প্লে স্টরে পেয়ে যাবেন।

HotStar

এই অ্যাপ্লিকেশনটিতে আপনারা প্রায় সকল ধরনের বিভিন্ন ভাষার চ্যানেল গুলো পেয়ে যাবেন।এখানে আপনি সকল ধরনের পুরাতন ছবি নতুন মুভি সকল কিছু দেখতে পারবেন। প্রায় অনেকগুলো টিভি সিরিয়াল রয়েছে যেগুলোর এপিসোড অনেক আগে যেগুলো হয়ে গেছে সেগুলো এখানে রেকর্ড করে রাখা হয়।

তাই আপনি আপনার যেকোন টিভি সিরিয়াল আপনি এখানে এসে যেকোনো সময় দেখে নিতে পারবেন।এই সকল অ্যাপ্লিকেশন ছাড়াও আরো অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো দিয়ে আপনি খুব সহজেই বাংলা মুভি, হিন্দি মুভি, বাংলায় সকল সিরিয়াল দেখতে পারবেন। সেই সকল অ্যাপ্লিকেশন গুলো হলঃ
  • Bongo app
  • Plex: Stream Movies & TV
  • Zenga TV
  • Airtel Xstream App
  • Hulu TV
উপরের দেওয়া অ্যাপ্লিকেশন গুলো আপনার অতি সহজে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। উপরোক্ত অ্যাপ্লিকেশন গুলোর নাম লিখে সার্চ করে মোবাইল ফোনে ইন্সটল করে নিবেন।

Yupp Tv

বর্তমানে মোবাইল ফোনে ফ্রিতে টিভি দেখার জন্য এই অ্যাপ্লিকেশনটি অধিক জনপ্রিয় হয়ে উঠেছে।Yupp Tv এর একটি সবথেকে ভালো সুবিধা হলো এখানে অনেক ধরনের হিন্দি টিভি চ্যানেল এবং বাংলা টিভি চ্যানেল এর সাথে বিভিন্ন মুভি লাইভ দেখতে পারবেন।কিছু বাংলা টিভি চ্যানেল আপনি যেগুলো এখানে ফ্রি দেখতে পারবেন সেগুলো হলো সঙ্গীত বাংলা, রূপসী বাংলা এবং নিউস টাইম বাংলা। 
এছাড়াও আপনি প্রায় অনেক রকমের বাংলা টিভি চ্যানেল পেয়ে যাবেন। তবে বেশিরভাগ আপনি এখানে পাবেন হিন্দি টিভি চ্যানেলগুলো। এখানে আপনার প্রায় ৫০ টিরও বেশি টিভি চ্যানেল দেখতে পারবেন। তবে এখানে অনেক ধরনের প্রিমিয়াম টিভি চ্যানেল রয়েছে যেগুলো দেখার জন্য রেজিস্ট্রেশন করতে হয়। একটা জিনিস ভালো সেটি হল আপনার ফ্রিতে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করার পরে প্রিমিয়াম চ্যানেলগুলো দেখতে পারবেন।

ডিস লাইন ক্লিয়ার করার উপায়

আমাদের মধ্যে প্রায় সকলেরই কমবেশি ঘরে টিভি রয়েছে। তবে বিভিন্ন কারণে টিভির ছবিগুলো ক্লিয়ার দেখা যায় না।আমরা প্রায় অনেক সময় লক্ষ্য করে থাকি, টিভিতে ছবি দেখার সময় সেগুলো অনেক ঝাপসার মত লাগে।
এ ধরনের সমস্যা সমাধান জানার জন্য আপনাদের অবশ্যই ডিস লাইন ক্লিয়ার করার উপায় সম্পর্কে জানতে হবে যা আমরা আজকের এই অংশে আলোচনা করব। সাধারণত বিভিন্ন কারণে ডিস লাইনের ছবি অপরিষ্কার আসে। এজন্য কিছু উপায় অবলম্বন করতে হয় যার মাধ্যমে ডিস লাইন ক্লিয়ার করা যায়। তবে চলুন ডিস লাইন ক্লিয়ার করার সেই উপায় গুলো জেনে নেই।
  • আপনার টিভিতে যদি ডিস লাইনে ক্লিয়ার না আসে তাহলে সে ক্ষেত্রে প্রথমেই আপনি টিভির পিছনে লাগানো কটটি ঠিকমতো লাগানো আছে কিনা পরীক্ষা করে দেখবেন। যদি কানেকশনটি ঠিকমতন লাগানো না থাকে তাহলে সঠিকভাবে লাগিয়ে নিন।
  • এছাড়াও টিভির পেছনে যে জ্যাকটি লাগানো থাকে সেটি ভালোমতো লাগানো আছে কিনা চেক করে দেখুন। এই জ্যাকটি সঠিকভাবে লাগানো না থাকলে ডিস লাইন ক্লিয়ার আসে না। আবার অনেক সময় জ্যাকের ভিতরে ময়লা জমার কারণে এ ধরনের সমস্যা হয়ে থাকে। তাই জ্যাকটি পরিষ্কার করে ভালো করে টিভির নির্দিষ্ট স্থানে লাগাবেন।
  • অনেক সময় দেখা যায় টিভির ডিস লাইনের তার ছেড়া থাকার কারণে ছবি ক্লিয়ার আসে না। সে ক্ষেত্রে তার যদি কিছু ছেড়ে থাকে তাহলে তারটি পরিবর্তন করে ফেলুন। আবার অনেকেই জোড়া দিয়ে তার লাগিয়ে দেয় সে ক্ষেত্রে অনেক সময় ডিস লাইন ক্লিয়ার আসে না। এজন্য তার জোড়া না দিয়ে ডিস লাইন তারটি পরিবর্তন করবেন।
  • তাছাড়াও ডিস লাইন ক্লিয়ার করার জন্য টিভির ম্যানুয়াল এ গিয়ে সেটিংস পরিবর্তন করতে পারেন। টিভিতে ডিস লাইন ক্লিয়ার দেখার জন্য এক ধরনের ফ্রিকোয়েন্সি অপশন থাকে। যেখানে নির্দিষ্ট মানের সংখ্যা থাকে।সেই সংখ্যা গুলো যদি থাকে তাহলে ডিস লাইন ক্লিয়ার আসে। এই সংখ্যার মান গুলো সাধারণত ৪৫ থেকে ৬০ এর মধ্যে থাকলে ভালো হয়। যদি কোন কারণে মানগুলো পরিবর্তন হয়ে যায় তাহলে আপনি টিভির সেটিংসে গিয়ে পরিবর্তন করে নিবেন।
  • সবকিছু উপায় অবলম্বন করার পরেও যদি ডিস লাইন ক্লিয়ার না আসে তাহলে সে ক্ষেত্রে বুঝবেন মূলত ডিস লাইন এই সমস্যা অর্থাৎ যাদের কাছ থেকে ডিস লাইন নিয়েছেন তাদের সার্ভারে সমস্যা রয়েছে। এজন্য আপনারা ডিস লাইন অফিসে যোগাযোগ করবেন।
আশা করছি আপনারা ডিস লাইন ক্লিয়ার করার বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পেরেছেন। আপনারা যদি ডিস লাইন ক্লিয়ার করতে না পারেন তাহলে অবশ্যই ডিস লাইন সার্ভিস প্রোভাইডার এর সাথে যোগাযোগ করবেন। তারা আপনাদের বাড়িতে এসে ডিস লাইন ঠিক করে দিয়ে যাবে।

ফ্রি টিভি দেখার উপায়

আমার অনেকেই ফ্রি টিভি দেখতে চাই ,এর জন্য প্রায় অনেকেই ফ্রি টিভি দেখার উপায় লিখে সার্চ করে থাকে। তাদের কথা চিন্তা করে আমরা আজকের এই অংশে ফ্রি টিভি দেখার উপায় গুলো সম্পর্কে আলোচনা করব। আপনার ফ্রি টিভি অনেক ভাবে দেখতে পারেন। প্রথমত মোবাইল ফোন ব্যবহার করে ইন্টারনেট কানেকশন দিয়ে টিভি দেখতে পারেন। মোবাইল ফোনে আপনারা বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে টিভি ফ্রিতে দেখতে পারবেন। 
ফ্রি টিভি দেখার উপায়
তাছাড়াও স্মার্টফোনে  এফটিপি ব্যবহার করে প্রায় সকল ধরনের টিভি দেখা যায়। আর এই এফটিভি সার্ভার এর লিংক আপনারা google এ সার্চ করে পেয়ে যাবেন। বর্তমানে ফ্রিতে টিভি দেখার জন্য বিভিন্ন ধরনের এফটিপি সার্ভার গুগলে পাওয়া যায় যেগুলো ব্যবহার করে প্রায় সকল ধরনের বিদেশি ও দেশি চ্যানেল গুলো দেখা যায়। টিভিতে এন্টেনা ব্যবহার করে ফ্রিতে কিছু টিভি চ্যানেল দেখতে পারেন।যেটি আমাদের দেশে এক সময় প্রায় অনেক প্রচলিত ছিল। 

আপনি এটি ব্যবহার করার মাধ্যমে দেশের মধ্যে সামান্য সংখ্যক কিছু টিভি চ্যানেল দেখতে পারবেন। এর জন্য আপনি যে দেশে বসবাস করবেন সে দেশের জাতীয় চ্যানেলগুলো স্পষ্টভাবে দেখতে পাবেন। আবার আপনারা অ্যান্ড্রয়েড টিভি বক্স ব্যবহার করে সকল ধরনের চ্যানেল দেখতে পারবেন।

কিভাবে ইন্টারনেট ছাড়া টিভি দেখা যায়

ইন্টারনেট ছাড়া টিভি দেখার জন্য একটি ডিভাইসের প্রয়োজন হয়। এই ডিভাইসটির নাম হল DVB T2 Dongle। উক্ত ডিভাইস দিয়ে আপনি বিভিন্ন অনলাইন প্লাটফর্ম থেকে কিনতে পারবেন। তাছাড়া বাজারে এ ধরনের ডিভাইস গুলো পাওয়া যায়। এটি আপনি মোবাইল ফোনের সাথে কানেকশন করে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে আপনার মোবাইল ফোনে ওটিজি কানেকশন সাপোর্ট থাকতে হবে। 

এই ডিভাইস ব্যবহার করে টিভি দেখার জন্য একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করার প্রয়োজন পড়ে। অ্যাপ্লিকেশনটির নাম হল TV On Go Durdarshan। এই অ্যাপ্লিকেশনটি আপনারা গুগল প্লে স্টোরে সার্চ করে ইন্সটল করে নিতে পারবেন। ইন্টারনেট কানেকশন ছাড়া টিভি দেখার জন্য প্রথমে আপনাকে উক্ত ডিভাইসটি ওটিজির মাধ্যমে মোবাইল ফোনের সাথে কানেকশন করে নিতে হবে। 

তারপর মোবাইল ফোনে উক্ত অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে। অ্যাপ্লিকেশন ওপেন করার পর ধীরে ধীরে সকল ধরনের টিভি চ্যানেল আসা শুরু করবে। এখন আপনার পছন্দমত চ্যানেলের উপর ক্লিক করে ইন্টারনেট ছাড়া ফ্রিতেই টিভি চ্যানেল দেখতে পারবেন।

ফ্রি টিভি দেখার উপায় সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ স্যাটেলাইট ডিশ ছাড়া কি টিভি দেখা যায়?
উত্তরঃ হ্যা। আপনি সেট টপ বক্স ব্যবহার করে স্যাটেলাইট ছাড়া টিভি দেখতে পারবেন। তাছাড়াও অনলাইন এর মাধ্যমে মোবাইল ফোনে টিভি দেখা যায়।

প্রশ্নঃ গুগল টিভি কিভাবে দেখবো?
উত্তরঃ গুগল টিভি স্মার্টফোন ব্যবহার করে দেখতে পারবেন। স্মার্টফোনের মাধ্যমে গুগল টিভি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে ইন্সটল করে নিবেন।

প্রশ্নঃ টিউবি চ্যানেল কি ফ্রি?
উত্তরঃ হ্যা। টিউবি চ্যানেল একদম ফ্রি একটি বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং অ্যাপ্লিকেশন।

প্রশ্নঃ ওয়াইফাই দিয়ে কি টিভি চালানো যায়?
উত্তরঃ হ্যাঁ আপনারা মোবাইল ফোনে ওয়াইফাই ব্যবহার করে টিভি চালাতে পারবেন। তাছাড়া ও এন্ড্রয়েড টিভি থাকলে সেখানে ওয়াইফাই কানেকশন সংযোগ দিয়ে সকল ধরনের টিভি চ্যানেল দেখতে পারবেন।

লেখকের মন্তব্য

আশা করছি প্রিয় বন্ধুরা আজকের এই সম্পূর্ণ পোস্টটিতে ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায় গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তাছাড়া ফ্রিতে কিভাবে টিভি দেখবেন সেই উপায়গুলো ভালোভাবে আলোচনা করা হয়েছে। এখন আপনারা শুধু উপায় গুলো অবলম্বন করে টিভি দেখা শুরু করতে পারেন। টিভি দেখার জন্য প্রয়োজনে সকল উপায় গুলো তুলে ধরা হয়েছে যেগুলো আপনারা পুরো পোস্টটি পড়লে ভালোভাবে বুঝতে পারবেন। আপনার বন্ধুদের ফ্রি টিভি দেখার উপায় সম্পর্কে জানাতে পোস্টটি শেয়ার করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url