Telegram group

ordinarybdgnews

ইউরোম্যাক্স ডি এর কাজ কি - ইউরোম্যাক্স এর পার্শ্বপ্রতিক্রিয়া জানুন

আপনারা অনেকে আছেন যারা ইউরোম্যাক্স ডি এর কাজ কি এ সম্পর্কে জানতে চান। তাদের জন্যই আমরা আজকের আর্টিকেলটিতে ইউরোম্যাক্স ডি এর কাজ কি ও ইউরোম্যাক্স এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরার চেষ্টা করব।
ইউরোম্যাক্স ডি এর কাজ কি - ইউরোম্যাক্স এর পার্শ্বপ্রতিক্রিয়া
পোস্টসূচিপত্রঃপ্রিয় পাঠক আপনারা যদি ইউরোম্যাক্স ডি এর কাজ কি এবং ইউরোম্যাক্স ডি এর দাম কত ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এখনই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

ভূমিকা

ডাক্তাররা প্রায় বিভিন্ন রোগে ইউরোম্যাক্স ডি ওষুধ দিয়ে থাকে। তবে এই ইউরোম্যাক্স ডি কেন দেওয়া হয় এ সম্পর্কে অনেকেই জানে না। ইউরোমেক্স ডি বিভিন্ন রোগে ভালো কাজ করে থাকে। আজকের পোস্টটিতে আমরা ইউরোম্যাক্স ডি এর কাজ কি , ইউরোম্যাক্স এর পার্শ্ব প্রতিক্রিয়া , ইউরোম্যাক্স ডি এর দাম কত , ইউরোম্যাক্স খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আপনারা যদি ইউরোমেক্স ট্যাবলেট সম্পর্কে জানতে চান তাহলে পোস্টটি শুরু থেকে পড়তে থাকুন।

ইউরোম্যাক্স ডি এর কাজ কি 

আপনার অনেকেই ইউরোম্যাক্স ডি এর কাজ কি এ সম্পর্কে জানতে চান। তাদের জন্যই আমরা এই অংশে ইউরোম্যাক্স ডি এর উপকারিতা ও এর কাজ কি এ সম্পর্কে আলোচনা করব। চলুন আর কথা না বাড়িয়ে ইউরোম্যাক্স ডি এর কাজগুলো জেনে নেওয়া যাক।
  • আমাদের মধ্যে অনেক পুরুষের মূত্রথলির সমস্যা দেখা দেয়। মূত্রথলির সমস্যা দূর করতে ইউরোম্যাক্স ডি দেওয়া হয়ে থাকে। ডাক্তারের প্রায়ই মূত্রনালী সমস্যার জন্য এই ওষুধটি দিয়ে থাকে।
  • ছেলেদের ক্ষেত্রে প্রস্রাবের যন্ত্রণা বা জ্বালাপোড়া করলে এই ইউরোম্যাক্স দিয়ে ওষুধ দেওয়া হয়ে থাকে। এই ওষুধ দেওয়ার ফলে প্রস্রাবের যন্ত্রণা ও জ্বালাপোড়া দূর হয়ে যায়।
  • তাছাড়া অনেকের ঘনঘন প্রস্রাব হয়ে থাকে। ঘনঘন প্রস্রাব হওয়া দূর করতে এই ওষুধ সহায়তা করে থাকে।
  • অনেক সময় প্রসাবের রং হলুদ হয়ে থাকে , প্রস্রাব হলুদ হয়ে গেলে তা দূর করতে এটি সহায়তা করতে পারে। এজন্য আপনারা ইউরোম্যাক্স ডি ব্যবহার করতে পারেন।
  • এছাড়াও পুরুষদের প্রসাবের গতি কমে যাওয়া ইত্যাদি সমস্যা দূর করতে সাহায্য করতে পারে।
  • পুরুষদের  প্রোস্টেট গ্রন্থী যনিত সমস্যা দূর করতে এই ইউরোম্যাক্স ডি ওষুধ গ্রহণ করতে পারেন। তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে।
  • অনেকের ক্ষেত্রে ফোটা ফোটা প্রস্রাব হওয়ার সমস্যা রয়েছে তারা এই ওষুধ সেবন করতে পারেন।
  • তাছাড়াও মূত্রনালীতে ব্যথা অনুভব হলে অথবা প্রস্রাবের সময় ব্যথা হলে তা দূর করতে এই ওষুধ ব্যবহার করতে পারেন।
  • এছাড়াও অনেক সময় ঘুমের মধ্যে প্রসাবের বেগ দেখা দিলেও বাথরুমে গিয়ে প্রস্রাব হয় না এ সমস্যায় ওষুধটি সহায়তা করতে পারে।
তাহলে আশা করছি আপনারা ইউরোম্যাক্স ডি এর কাজ কি ও উপকারিতা জানতে পারলেন। এই ওষুধটি সাধারণত পুরুষদের জন্য বেশি কাজ করে। ইউরোম্যাক্স ডি ঔষধটি শিশুদের জন্য ও মহিলাদের জন্য ব্যবহার করা হয় না। তাই আপনারা যারা মহিলারা রয়েছেন তারা এই ওষুধ ব্যবহার করবেন না। আর শিশুদের থেকে এই ওষুধ দূরে রাখবেন। উক্ত ওষুধটি সাধারণত প্রাপ্তবয়স্ক ছেলেদের জন্য প্রযোজ্য। তবে রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করতে হবে।

ইউরোম্যাক্স খাওয়ার নিয়ম ।Uromax d খাওয়ার নিয়ম

আপনি তাহলে ইতিমধ্যে ইউরোম্যাক্স (Uromax) ক্যাপসুল এর কাজ কি এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তবে আপনাদের এখন অবশ্যই ইউরোম্যাক্স খাওয়ার নিয়ম অথবা Uromax d খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে হবে। চলুন আর কথা না বাড়িয়ে এবার জেনে নেওয়া যাক ইউরোম্যাক্স ডি এর ব্যবহার বিধি।
  • ইউরোম্যাক্স ডি ওষুধটি আপনারা দিনে ১টি করে খেতে পারেন। তবে রাতে খেলে ভালো হয়, এজন্য প্রতিদিন রাতে ট্যাবলেটটি একটি করে খাবেন।
  • ট্যাবলেটটি খাওয়ার আগে অবশ্যই খাবার খেয়ে নিতে হবে অর্থাৎ খাবার খাওয়ার ৩০ মিনিট পর ট্যাবলেটটি খাবেন। এভাবে ট্যাবলেটটি আপনারা দুই থেকে তিন মাস খেতে থাকুন। তারপর আপনার শরীরের ধরন ও সমস্যার উপর নির্ভর করে ডোজ পরিবর্তন করা যেতে পারে।
  • ইউরোমেটি ওষুধটি ব্যবহার করার অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন। অযথা নিজে নিজে ওষুধ খেয়ে বিপদ ডেকে আনবেন না। তাই একজন বিশেষজ্ঞ ডাক্তারের নিকট পরামর্শ নিয়ে ওষুধটি গ্রহণ করবেন।
  • এই ওষুধটি পানি দিয়ে গিলে খেতে হয়। ওষুধটি কোনরকম গুঁড়ো করে বা ভেঙ্গে খাওয়া যাবে না। সঠিক নিয়মে এক গ্লাস পানি নিয়ে মুখে ওষুধ নিয়ে গিলে খেতে হবে। কোনরকম ওষুধটি চুষে খাবেন না।
আপনারা তাহলে ইউরোম্যাক্স ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে গেলেন। ট্যাবলেটটি কখনোই নিজে নিজে কিনে খাবেন না। একজন রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন। কারণ ডাক্তার আপনার শরীরের পরিস্থিতির ওপর নির্ভর করে ডোজ অনুযায়ী ওষুধ দিয়ে থাকবে। সেই ডোজ অনুযায়ী আপনাকে নিয়ম মেনে ওষুধ খেতে হবে।

ইউরোম্যাক্স ডি এর দাম কত

আপনারা কি জানেন ইউরোম্যাক্স ডি এর দাম কত। যদি না জেনে থাকেন তাহলে এই অংশের মাধ্যমে ইউরোম্যাক্স এর দাম জানতে পারবেন। ইউরোম্যাক্স ডি প্রতি পিসের দাম ১০ টাকা। তবে আপনারা এই ওষুধটি বিভিন্ন ফার্মেসির দোকানে পেয়ে যাবেন। তবে ওষুধের দোকান অনুযায়ী কিছুটা দামের পার্থক্য দেখা দিতে পারে। 
ইউরোম্যাক্স ডি এর কাজ কি - ইউরোম্যাক্স এর পার্শ্বপ্রতিক্রিয়া
এই ওষুধটি সাধারণত দুটি উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। সেগুলো হলঃ ট্যামসুলোসিন ও ডুটাস্টেরাইড। যার ফলে এই ওষুধটি বিভিন্নভাবে আমাদের দেহে কাজ করে থাকে। পুরুষদের মূত্রনালীর সমস্যা দূর করতে এই ওষুধ ভালো কাজ করে থাকে।

Uromax D এর পার্শ্বপ্রতিক্রিয়া | ইউরোম্যাক্স ক্যাপসুল এর পার্শ্বপ্রতিক্রিয়া

আপনারা সকলে জানেন যে কোন ওষুধ অতিরিক্ত পরিমাণে গ্রহন করলে তার পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাছাড়াও কোন কারণ ছাড়া ওষুধ গ্রহণ করলে বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়। তেমনিভাবে ইউরোম্যাক্স ডি ক্যাপসুল সঠিকভাবে গ্রহণ না করলে অথবা অধিক মাত্রায় খেয়ে ফেললে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এবার চলুন আর কথা না বাড়িয়ে ইউরোম্যাক্স ক্যাপসুল এর পার্শ্ব প্রতিক্রিয়া দেখে নেই।
  • অনেকের ক্ষেত্রে এই ওষুধ খাওয়ার ফলে মাথা ব্যাথার সমস্যা দেখা দিতে পারে।
  • তাছাড়াও এই ওষুধ অধিক খাওয়ার ফলে শরীরের মধ্যে অস্থিরতা দেখা দিতে পারে।
  • ইউরোম্যাক্স ডি গ্রহন করার ফলে প্রেসার লো জনিত সমস্যা হতে পারে।
  • এছাড়াও অনেকের ক্ষেত্রে মাথা ঘোরার সমস্যা হতে পারে।
  • কিছু কিছু ব্যক্তির ক্ষেত্রে রক্তচাপ কমে যেতে পারে।
  • তাছাড়াও শরীরে দুর্বলতা দেখা দিতে পারে অর্থাৎ শরীর দুর্বল হয়ে যেতে পারে।
  • এই ওষুধ সঠিক নিয়মে না খেলে বমি বমি ভাব ও হাত-পা ঝিমঝিম করা সমস্যা হতে পারে।
  • অনেক ক্ষেত্রে এই ওষুধ গ্রহণ করার ফলে শরীরে চুলকানি দেখা দিতে পারে।
  • সর্দি কাশি লাগতে পারে। এছাড়াও বুক ধড়ফড় করতে পারে।
তাছাড়া আরও বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। আপনাদের যদি ইউরোম্যাক্স ডি ট্যাবলেট খাওয়ার ফলে উক্ত পার্শ্ব প্রতিক্রিয়া যদি দেখা দেয় তাহলে সরাসরি ডাক্তারের সাথে যোগাযোগ করবেন। 
তবে এই পার্শ্ব প্রতিকগুলো সকলের ক্ষেত্রে দেখা যায় না। ব্যক্তি অনুযায়ী বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। আপনাদের এই ওষুধ খেয়ে কোনরকম সমস্যা দেখা দিলে ডাক্তারের নিকট পরামর্শ গ্রহণ করুন।

ইউরোম্যাক্স কতদিন খেতে হবে

ইউরোম্যাক্স কতদিন খেতে হয় এটা নির্ভর করে আপনার শরীরের উপর। ডাক্তার মুলত আপনার সমস্যা উপর নির্ভর করে ঔষুধের ডোজ দিয়ে থাকে। সেই ডোজ অনুযায়ী আপনাকে ওষুধ খেতে হবে। তবে সাধারণত ইউরোম্যাক্স ডি ২ থেকে তিন মাস খাওয়া যায়। তবে ইউরোম্যাক্স ডি খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। আপনার সমস্যার পরিস্থিতির উপর নির্ভর করে তারা আপনাকে বলে দিবে কতদিন খেতে হবে ইউরোমেক্স ওষুধটি ।

uromax d কিসের ঔষধ

আপনার আগেই জেনেছেন ইউরোম্যাক্স ডি এর কাজ কি। তবে অনেকেই প্রশ্ন করে থাকেন uromax d কিসের ঔষধ। তবে এর উত্তরে বলব ইউরোম্যাক্স ডি পুরুষদের ক্ষেত্রে মূত্রনালী জনিত সমস্যায় ব্যবহার করা হয়ে থাকে। তাহলে বলা যায় uromax d পুরুষদের জন্য মূত্রনালী জনিত সমস্যা দূর করার ঔষধ। বিশেষ করে যাদের প্রস্রাবের সমস্যা হয় , ঘন ঘন প্রস্রাব হয়ে থাকে এবং প্রস্রাবে জ্বালাপোড়া করে থাকে ইত্যাদি ক্ষেত্রে এই ওষুধ দেওয়া হয়ে থাকে।

শেষ কথা

আশা করছি আপনারা এতক্ষণে ইউরোম্যাক্স ডি এর কাজ কি ও ইউরোম্যাক্স এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। তাছাড়া আরও জানতে পেরেছেন ইউরোম্যাক্স খাওয়ার নিয়ম , ইউরোম্যাক্স ডি এর দাম কত , ইউরোম্যাক্স কত দিন খেতে হয়। উক্ত বিষয়গুলো জেনে আপনারা অবশ্যই সঠিক নিয়ম মেনে ওষুধটি গ্রহণ করবেন। আর এই ওষুধের গুনাগুন ও কাজ সম্পর্কে পরিচিতদের জানাতে পোস্টটি শেয়ার করতে পারেন। তাহলে আপনাদের বন্ধুরা ও পরিচিতরা ইউরোম্যাক্স ডি এর কাজ কি এ সম্পর্কে জানতে পারবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url