Telegram group

ordinarybdgnews

ফেসবুক ওপেন হচ্ছে না কেন - ফেসবুক সরাসরি চালু করার নিয়ম

বর্তমানে এই আধুনিক যুগে প্রায় সকলেই ফেসবুক ব্যবহার করে থাকে। তবে বিভিন্ন কারণে ফেসবুকে এপ্লিকেশন চালু হতে চাই না অথবা ওপেন হয় না। এজন্য আপনারা অনেকেই ফেসবুক ওপেন হচ্ছে না কেন লিখে সার্চ করে থাকেন। তবে চিন্তার কোন কারণ নেই , আজকের পোস্টটিতে আমরা আপনাদের জন্য ফেসবুক চালু করতে চাই সরাসরি ও ফেসবুক ওপেন হচ্ছে না কেন এ সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরার চেষ্টা করব।
ফেসবুক চালু করতে চাই সরাসরি - ফেসবুক ওপেন হচ্ছে না কেন
পোস্টসূচনাঃপ্রিয় বন্ধুরা অনেক সময় বিভিন্ন কারণে ফেসবুক চালু হতে চায় না। তবে ফেসবুকে কেন ঢোকা যাচ্ছে না এ সম্পর্কে জানাতে আমরা আজকের পোস্টটিতে গুরুত্ব সহকারে আলোচনা করব। তাই সকল কিছু জানতে হলে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।

ভূমিকা

বর্তমানে প্রায় সকল মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকে। বিশেষ করে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা শীর্ষে রয়েছে , কারণ সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক জনপ্রিয়তা শীর্ষে রয়েছে। যত দিন যাচ্ছে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বের প্রায় সকল কম বেশি মানুষ ফেসবুক ব্যবহার করছে। এ সময় আমাদের বিভিন্ন কারণে ফেসবুকে ঢোকা যায় না আবার ফেসবুক ওপেন হতে চাই না। 
এ সমস্যাগুলো হওয়ার কিছু কারণ রয়েছে যা আমরা আজকের পোস্টটিতে আলোচনা করব। আজকের আর্টিকেলটি আমরা আপনাদের জন্য ফেসবুক ওপেন হচ্ছে না কেন ,ফেসবুক চালু করতে চাই সরাসরি,ফেসবুকে ঢোকা যাচ্ছে না কেন ,ফেসবুক চলে না কেন ,ফেসবুক চালু হচ্ছে না কেন,ফেসবুক লগইন হচ্ছে না কেন , ফেসবুক চালু করার নিয়ম ইত্যাদি বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

ফেসবুক ওপেন হচ্ছে না কেন 

আমরা যখন ফেসবুক ব্যবহার করি তখন বিভিন্ন কারণে ফেসবুক ওপেন হতে চায় না। ফেসবুক ওপেন না হওয়ার কিছু কারণ রয়েছে। যেগুলো জানলে আপনারা সমাধান করে ফেসবুক ওপেন করতে পারবেন। আবার অনেক সময় ফেসবুক চালু করার সময়ই দেখা যায় ফেসবুক ওপেন হয় না এই সমস্যাটি হওয়ার কিছু কারণ রয়েছে। চলুন আর কথা বাড়িয়ে জেনে নেওয়া যাক ফেসবুক ওপেন হচ্ছে না কেন এ সম্পর্কে।
  • আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনটি যদি আপডেট না থাকে তখন ফেসবুক ওপেন হতে চায় না। মূল কথা হলো ফেসবুক অ্যাপ্লিকেশন আপডেট না করলে অনেক সময় ওপেন হতে চায় না।
  • তাছাড়া মোবাইল ফোনের ইন্টারনেট কানেকশন সমস্যা থাকলে ফেসবুক ওপেন হয় না। আর যারা ওয়াইফাই ব্যবহার করেন তাদের ক্ষেত্রেও ওয়াইফাই নেটওয়ার্ক কানেকশন সমস্যার কারণে ফেসবুক ওপেন হয় না।
  • আবার অনেক সময় দেখা গেছে অনেকের মোবাইলে চার্জ কম থাকার কারণে ফেসবুক অ্যাপ্লিকেশনটি ওপেন হতে পারে না।
  • স্মার্টফোনের ব্যাটারি সেভার অন করে রাখলে অথবা ব্যাটারি অপটিমাইজেশন অন করা থাকলে অনেক সময় এই সমস্যাটি দেখা দেয়।
  • এছাড়াও স্মার্টফোনের স্টোরেজ ফুল হয়ে গেলে বা মেমোরিতে জায়গা না থাকলে উক্ত সমস্যাটি হয়ে থাকে। তাই সব সময় মোবাইল ফোনে স্টোরেজ খালি রাখার চেষ্টা করুন।
  • অনেক ক্ষেত্রে ফেসবুক কোম্পানির অফিসিয়াল কোন সমস্যা থাকলে অনেক সময় ফেসবুক ওপেন হয় না অর্থাৎ facebook application এর অফিসিয়াল সমস্যা থাকলে ফেসবুক ওপেন হতে চায় না।
  • মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন ধীর গতি সম্পন্ন হলে ফেসবুক চালু হয় না। তাই মোবাইল ফোন ইন্টারনেট কানেকশন সঠিক রাখুন।
  • স্মার্টফোনের ram এর জায়গা কম থাকলে ফেসবুক অ্যাপ্লিকেশন চালু হতে সমস্যা হয়। তাছাড়াও মোবাইল ফোন আপডেট না থাকার কারণে এই সমস্যাটি বেশি হয়ে থাকে।
  • পুরাতন ভার্সনের মোবাইল ফোন ব্যবহার করলে অনেক সময় ফেসবুক অ্যাপ্লিকেশন চালু হয় না। তাই সবসময় আপডেট সফটওয়্যার এর মোবাইল ফোন ব্যবহার করুন।
  • আপনার যদি কম্পিউটারে ফেসবুক ওপেন না হয় তার অন্যতম কারণ হলো কম্পিউটারের ব্রাউজার আপডেট না থাকা। মূলত কম্পিউটারের ব্রাউজার আপডেট না করলে এ সমস্যাটি হতে পারে।
  • কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট কানেকশন সমস্যা থাকলে ফেসবুক চালু করা যায় না।
  • তাছাড়াও ল্যাপটপ বা কম্পিউটারে কুকিজ ও ব্রাউজিং হিস্টোরি ক্লিয়ার না করলে ফেসবুক ওপেন করা যায় না।
  • আবার কম্পিউটার বা ল্যাপটপ এর স্পিড ধীরগতি সম্পন্ন হলে এ সমস্যাটি হতে পারে।
তাহলে আশা করছি আপনারা এতক্ষণে ফেসবুক ওপেন হচ্ছে না কেন তার কারণ গুলো বিস্তারিত জেনে গেছেন। এখন আমরা ফেসবুক চালু করার নিয়ম সম্পর্কে আলোচনা করব।

ফেসবুক চালু করতে চাই সরাসরি 

প্রিয় ফেসবুক ব্যবহারকারীরা আপনারা অনেকেই ফেসবুক সরাসরি চালু করতে চান। তবে আপনাকে অবশ্যই সঠিক নিয়মে ফেসবুক অ্যাকাউন্ট খুলে ফেসবুক সরাসরি চালু করতে হবে। আপনার মোবাইল নাম্বার অথবা gmail ব্যবহার করে ফেসবুক একাউন্ট খুলতে পারবেন। ফেসবুক অ্যাকাউন্ট খোলার জন্য আপনার মোবাইল ফোন দরকার হবে এবং মোবাইল ফোনে ভালো স্পিডের ইন্টারনেট কানেকশন থাকতে হবে। 
আর মনে রাখবেন মোবাইল ফোনে যেন সকল ধরনের অ্যাপ্লিকেশন চলে এমন মোবাইল থাকতে হবে। আপনার প্রথমেই গুগল প্লে স্টোর থেকে ফেসবুক লিখে সার্চ করবেন। এবার আপনার সামনে ফেসবুক অ্যাপ্লিকেশন চলে আসবে সেখানে ডাউনলোড বাটনে ক্লিক করে ফেসবুক অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে নিন। ফেসবুক ডাউনলোড করার জন্য মোবাইলে পর্যাপ্ত পরিমাণ স্টোরেজ ফাঁকা থাকতে হবে। ফেসবুকে ডাউনলোড করা হয়ে গেলে এবার ফেসবুক অ্যাপ্লিকেশনটি ওপেন করুন। 
ফেসবুক চালু করতে চাই সরাসরি
এখন আপনি যেহেতু একাউন্ট তৈরি করবেন তাই ফেসবুকে প্রবেশ করার পর ক্রিয়েট একাউন্টে ক্লিক করুন। এখানে প্রথমে আপনার নাম চাইবে। নামের অপশনে আপনার বৈধ একটি নাম দিবেন। তারপর জিমেইল দেওয়ার অপশন থাকবে। সেখানে আপনার বৈধ gmail লিখবেন। আর অবশ্যই নামের অপশনে সঠিক ও বৈধ নাম লিখবেন। কারণ সঠিক নাম না দিলে ফেসবুক কোম্পানি আপনার ফেসবুক অ্যাকাউন্ট পরে ডিলিট করে দিতে পারে। তাই অরজিনাল নাম দেয়ার চেষ্টা করবেন। তারপর ফেসবুক ফর্মে থাকা সকল তথ্য সঠিকভাবে পূরণ করবেন। 

ফর্মে তথ্য পূরণ করা হয়ে গেলে আপনাকে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতে হবে আপনার ফেসবুক একাউন্টের জন্য। আপনার ফেসবুক অ্যাকাউন্টের জন্য শক্তিশালী পাসওয়ার্ড সেট আপ করে সাইন আপ বাটনে ক্লিক করুন। আপনারা কখনোই ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড কারো সাথে শেয়ার করবেন না। তাহলে আপনার তৈরি হয়ে গেল একটি বৈধ facebook অ্যাকাউন্ট। আর এভাবে আপনি নিয়ম মেনে ফেসবুক অ্যাকাউন্ট খুললে সরাসরি ফেসবুক চালু করতে পারবেন। আশা করছি আপনারা ফেসবুক চালু করতে চাই সরাসরি এ সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন।

ফেসবুক চালু হচ্ছে না কেন | ফেসবুক চলে না কেন

আমরা অনেকেই ফেসবুক অ্যাকাউন্ট খুলে থাকি। তবে বিভিন্ন কারণে ফেসবুক চালু হতে চাই না অর্থাৎ ফেসবুক চালু হচ্ছে না। এই সমস্যাগুলো হওয়ার বিভিন্ন রকম কারণ রয়েছে। আর এজন্য আমরা আজকের এই অংশে ফেসবুক চলে না কেন ও ফেসবুক চালু হচ্ছে না কেন এ সম্পর্কে আলোচনা করব। চলুন এবার আমরা জেনে নেই ফেসবুক চালু হচ্ছে না কেন এই সম্পর্কে।
  • আপনার মোবাইলে থাকা ফেসবুক এপ্লিকেশনটি যদি আপডেট না করে থাকেন তখন ফেসবুক চালু হতে চায় না।
  • তাছাড়াও স্মার্টফোনের স্টোরেজ ফাঁকা না থাকার কারণে এ সমস্যাটি হয়ে থাকে। মোবাইল ফোনের ram ফাঁকা না থাকলেও এ সমস্যা হয়।
  • আপনার ব্যবহৃত ডিভাইসটির ইন্টারনেট কানেকশন ঠিক না থাকলে ফেসবুক চলে না এ সমস্যাটি হয়ে থাকে।
  • এছাড়াও ফেসবুক একাউন্ট সঠিক নিয়মে না খুললে ফেসবুক চালু হতে চাই না। তাই সঠিক নিয়মে ফেসবুক একাউন্ট খুলুন।
  • Facebook কর্তৃপক্ষ যদি আপনার একাউন্ট সাসপেন্ড করে দেয় তাহলে ফেসবুক চালু হবে না।
  • ফেসবুকে নিয়ম অনুযায়ী একাউন্ট না খুললে ফেসবুক চালু হয় না।
  • আবার ফেসবুক এপ্লিকেশনটিতে মোবাইল ফোনে পারমিশন না দেওয়া থাকলে এ সমস্যাটি হয়।
  • তাছাড়াও ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল হয়ে গেলে ফেসবুক চালু হয় না।
  • তোমার ফোনের বিভিন্ন ধরনের সমস্যা থাকার কারণে অনেক সময় ফেসবুক চালু হচ্ছে না এ সমস্যাটি দেখা দেয়।
  • মোবাইল ফোনে সফটওয়্যার আপডেট না থাকার কারণে এই সমস্যাটি হতে পারে। তাই প্রতিনিয়ত মোবাইল ফোনের সফটওয়্যার আপডেট করুন।
  • Facebook অ্যাপ্লিকেশনে অফিশিয়ালি কোন সমস্যা থাকলে ফেসবুক চালু হয় না।
আপনারা তাহলে ফেসবুক চালু হচ্ছে না কেন এর কারণগুলো উপরে বিস্তারিত জেনে গেলেন। এখন ফেসবুক চালু করার জন্য সঠিক সমাধান বের করুন।

ফেসবুক চালু করার নিয়ম ।ফেসবুকে ঢোকা যাচ্ছে না কেন

আপনার অনেক সময় ফেসবুক ওপেন করেন কিন্তু ফেসবুক অ্যাপ্লিকেশন ওপেন না হয়ে সরাসরি বের করে দেয়। ফেসবুক অ্যাপ্লিকেশনটি যদি ওপেন করার পর সরাসরি বের হয়ে যায়। তাহলে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। এর জন্য আপনাকে ফেসবুক চালু করার নিয়ম সম্পর্কে জানতে হবে। চলুন আর কথা না বাড়িয়ে কিভাবে ফেসবুক চালু করবেন তার নিয়ম জেনে নেই।
  • প্রথমে যে কাজটি করতে হবে সেটি হল আপনার মোবাইল ফোনের সকল history অথবা jung file গুলো ক্লিন করতে হবে।
  • আপনার মোবাইলে ইন্টারনেট সংযোগ ঠিক আছে কিনা সেটি পরীক্ষা করে নিবেন। যদি ওয়াইফাই ব্যবহার করেন তাহলে ওয়াইফাই স্পিড ঠিক আছে কিনা সেটা পরীক্ষা করুন।
  • স্মার্টফোনের গুগল প্লে স্টোরে গিয়ে ফেসবুকে লিখে সার্চ করে দেখবেন ফেসবুক অ্যাপ্লিকেশনটি আপডেট আছে কিনা। যদি অ্যাপ্লিকেশনটি আপডেট না দেওয়া থাকে তাহলে আপডেট করে নিন।
  • Facebook অ্যাপ্লিকেশনটি আপডেট করার পর পুনরায় ওপেন করতে হবে তারপরে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন চালু হবে।
উপরোক্ত নিয়মগুলো মেনে যদি ফেসবুকে ঢোকা না যায় তাহলে আপনি নিম্নে আরো কিছু নিয়ম মেনে ফেসবুক চালু করতে পারেন।এখন প্রথমে আপনার মোবাইল ফোনে সেটিং এ যেতে হবে। মোবাইল ফোনে সেটিং এ যাওয়ার পর অ্যাপ লিস্ট থেকে ফেসবুক অ্যাপ্লিকেশনটি খুঁজে বের করুন। এবার ফেসবুক অ্যাপ্লিকেশনের সকল ডাটা ক্লিন করুন। 

এরপর আপনার মোবাইল ফোন রিস্টার্ট করুন অর্থাৎ মোবাইল ফোন বন্ধ করে পুনরায় অন করুন। এখন ফেসবুক অ্যাপ্লিকেশন ওপেন করে দেখুন যদি ঢোকা যায় তাহলে ঠিক আছে। আর যদি ফেসবুক অ্যাপ্লিকেশনে ঢোকা না যায় তাহলে ফেসবুক অ্যাপটি ডিলিট করে পুনরায় গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করুন। তাহলে আপনার ফেসবুক চালু হয়ে যাবে।

কম্পিউটার বা ল্যাপটপে ফেসবুক ওপেন করার নিয়ম

আপনারা অনেকেই কম্পিউটার বা ল্যাপটপে ফেসবুক ওপেন করতে পারেন না। তাদের জন্যই আমরা আজকের এই অংশে কম্পিউটার বা ল্যাপটপে ফেসবুক ওপেন ও চালু করার নিয়ম সম্পর্কে আলোচনা করব। যারা কম্পিউটারে ফেসবুক ব্যবহার করেন তারা অবশ্যই নিয়ম গুলো অনুসরণ করুন।
  • আপনার কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট কানেকশন ঠিক আছে কিনা সেটি পরীক্ষা করে দেখবেন।
  • তারপর আপনার ক্রোম ব্রাউজারে প্রবেশ করুন এবং ক্রোম ব্রাউজারের কুকিজ ফাইল ও হিস্টরি ক্লিয়ার করুন।
  • এজন্য আপনারা ক্রোম ব্রাউজারের সেটিংসে গিয়ে হিস্টরি ক্লিয়ার করার অপশন পাবেন সেখানে হিস্টরি ক্লিয়ার করুন।
  • আর ক্রোম ব্রাউজারটি যদি আপডেট না দেওয়া থাকে তাহলে ক্রোম ব্রাউজারটি আপডেট করে নিন। কারণ ক্রোম ব্রাউজার আপডেট না থাকলে ঠিকমতো কাজ করে না।
  • সকল কিছু করা হয়ে গেলে আপনার ল্যাপটপ বা কম্পিউটার রিস্টার্ট করুন।
  • কম্পিউটার ওপেন হওয়ার পর chrome ব্রাউজারে ঢুকে ফেসবুকে সার্চ করে ফেসবুকের ওয়েব পেজে প্রবেশ করুন। এবার আপনার একাউন্টের জিমেইল ও ফেসবুক পাসওয়ার্ড দিয়ে ফেসবুক আইডি লগইন করুন।
আশা করছি কম্পিউটারে ফেসবুক চালু করার নিয়ম ভালোভাবে জানতে পারলেন। তবে অনেক সময় কম্পিউটারে junk ফাইল জমা হওয়ার কারণে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। এজন্য কম্পিউটারে টেম্পোরারি ফাইল ক্লিয়ার করুন।

ফেসবুক আপডেট করার উপায়

আপনি যদি ফেসবুকে এপ্লিকেশন আপডেট করতে চান তাহলে অবশ্যই গুগল প্লে স্টোরে ফেসবুক লিখে সার্চ করে আপডেট করতে হবে। এর জন্য প্রথমে আপনি মোবাইল ফোনের গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। তবে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। তারপর গুগল প্লে স্টোর প্রবেশ করে ফেসবুকে সার্চ করুন। ফেসবুক অ্যাপ্লিকেশনটি আপনার চলে আসবে। এখন যদি ফেসবুক অ্যাপ্লিকেশনে আপডেট লেখা থাকে। তাহলে আপডেট লেখাটিতে ক্লিক করে ফেসবুক অ্যাপ্লিকেশন আপডেট করে নিন।

ফেসবুক লগইন হচ্ছে না কেন

আমাদের বিভিন্ন সময়ে ফেসবুক লগইন হতে চাই না। আর এজন্য আপনাদের কথা চিন্তা করে ফেসবুক লগইন হচ্ছে না কেন এই বিষয়টি নিয়ে আজকের এই অংশে আলোচনা করব। চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই কেন ফেসবুক লগইন হয় না।ফেসবুক লগইন না হওয়ার কারণ ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুল লিখলে অথবা আপনার ফেসবুক একাউন্টের নাম্বার জিমেইল সঠিক না লিখলে এ সমস্যা হয়। আমার ইন্টারনেট কানেকশন ঠিক না থাকলে ফেসবুক লগইন হয় না। 

তাই আপনার একাউন্টে সঠিক পাসওয়ার্ড ও জিমেইল আইডি দিয়ে ফেসবুক লগইন করুন। তাহলে আপনার ফেসবুক আইডি লগইন হয়ে যাবে। এখন আপনি যদি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড অন্য কারো সাথে শেয়ার করে থাকেন এবং সেই ব্যক্তি যদি ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করে ফেলে , তাহলে আপনি আর সেই ফেসবুক একাউন্টে লগইন করতে পারবেন না। ফেসবুক একাউন্টে লগইন করার জন্য সঠিক পাসওয়ার্ড প্রয়োজন হয়। আশা করছি সকল কিছু বুঝতে পেরেছেন।

ফেসবুক ডাউনলোড হচ্ছে না কেন 

আপনারা অনেকেই ফেসবুক ডাউনলোড না হওয়ার কারণ সম্পর্কে জানতে চান। এজন্য আমরা আজকের এই অংশে ফেসবুক ডাউনলোড হচ্ছে না কেন এ বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা করব। নিম্নে ফেসবুক ডাউনলোড না হওয়ার কারণ উল্লেখ করা হলোঃ
  • আপনার ব্যবহৃত স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ ঠিক না থাকার কারণে ফেসবুক ডাউনলোড হয় না।
  • তাছাড়া মোবাইল ফোনের স্টোরেজ ও মেমোরি ফুল হয়ে গেলে ফেসবুক ডাউনলোড হতে পারে না।
  • ফেসবুক অ্যাপে অফিশিয়ালি কোন সমস্যা থাকলে তখন ফেসবুক অ্যাপ্লিকেশন ডাউনলোড হতে চায়না।
  • আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন সে ডিভাইসটি আপডেট না থাকার কারণে এ সমস্যা হয়।
  • তাছাড়াও গুগল প্লে স্টোরে জিমেইল লগইন না থাকলে ফেসবুক ডাউনলোড করা যায় না।
  • গুগল প্লে স্টোরে পারমিশন না দেওয়া থাকলে ফেসবুকে ডাউনলোড করতে পারবেন না।
  • স্মার্টফোন google প্লে স্টোর আপডেট না থাকলে এ সমস্যাটি হয়।
ফেসবুক ডাউনলোড না হওয়ার কারণ সম্পর্কে আপনারা বিস্তারিত জেনে গেলেন। এই সমস্যাগুলো সমাধান করে facebook ডাউনলোড করুন।

শেষ কথা

আশা করছি প্রিয় বন্ধুরা আপনারা এতক্ষণে ফেসবুক ওপেন হচ্ছে না কেন ও ফেসবুক সরাসরি চালু করতে চাই এ সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। সাধারণত বিভিন্ন কারনে ফেসবুক চালু হতে চাই না এই কারণগুলো আমরা আজকের পোস্টটিতে তুলে ধরেছি। তাছাড়াও কেন ফেসবুক চালু হচ্ছে না এর সমাধান গুলো আলোচনা করা হয়েছে। ফেসবুক চালু করতে চাইলে পোষ্টের ফেসবুক চালু করার নিয়ম অংশটি পড়ুন। সেখানে আমরা বিস্তারিত আলোচনা করেছি।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url