Telegram group

ordinarybdgnews

৫০০ টাকার পকেট রাউটার কোনগুলো জেনে নিন

প্রিয় পাঠক আপনারা নিশ্চয়ই ৫০০ টাকার পকেট রাউটার সম্পর্কে জানতেই আজকের পোস্টটিতে এসেছেন।আপনারা যেহেতু পকেট রাউটারের দাম সম্পর্কে জানতে চেয়েছেন। তবে চিন্তার কোন কারণ নেই , আজকের পোস্টটিতে আমরা আপনাদের জন্য ৫০০ টাকার পকেট রাউটার ও ১০০০ টাকার মধ্যে পকেট রাউটার সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরার চেষ্টা করব।
১০০০ টাকার মধ্যে পকেট রাউটার - ৫০০ টাকার পকেট রাউটার
পোস্টসূচিপত্রঃপ্রিয় বন্ধুরা, আপনারা যদি পকেট রাউটারের প্রাইস জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকবেন। তাহলে আপনারা পকেট রাউটারের দাম জানতে পারবেন।

উপস্থাপনা

বর্তমানে ইন্টারনেট যুগে আমরা সকলের প্রায় মোবাইল ফোন সহ কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট ব্যবহার করে থাকি। বিশেষ করে যারা মোবাইল ফোন ব্যবহার করি তাদের ক্ষেত্রে মোবাইল ফোনের সিমে এমবি তুলে ইন্টারনেট ব্যবহার করা অনেক সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। কারণ মোবাইল ফোনের সিমে ইন্টারনেট ব্যবহার করলে মোবাইল ফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যায় এছাড়াও অনেক সময় এলাকা জনিত কারণে নেটওয়ার্ক কম পায় এর ফলে ইন্টারনেট স্পিড কমে যায়। 
এজন্য আপনারা পকেট রাউটার ব্যবহার করতে পারেন। যেটি মূলত আপনাকে শুধুমাত্র হাই স্পিড ইন্টারনেট সেবা দিবে। দূরে কোথাও গেলে এই পকেট রাউটার আপনাকে ইন্টারনেট সেবা দিতে পারবে যদি ফোনে ইন্টারনেট সেবা না পান। এই পকেট রাউটার ব্যবহার করে আপনি ওয়াইফাই এর মাধ্যমে মোবাইলে কানেক্ট করে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। 

এটি মূলত ওয়াইফাই রাউটারের মতো ছোট্ট একটি পকেট রাউটার যেটি ওয়াইফাই রাউটার এর মত সিগনাল প্রদান করে। আশা করছি বুঝতে পেরেছেন এই রাউটার ব্যবহারের কিছু সুবিধা রয়েছে আবার কিছু অসুবিধা রয়েছে যা আমরা এই পোস্টে আলোচনা করব। তাই আপনি যদি পকেট রাউটার বাংলাদেশ প্রাইস সম্পর্কে জানতে চান তাহলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

৫০০ টাকার পকেট রাউটার

আপনি যদি ৫০০ টাকার মধ্যে পকেট রাউটার খুজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। তবে একটা বিষয় জানা দরকার যে ৫০০ টাকার মধ্যে আপনি কখনোই ভালো মানের পকেট রাউটার পাবেন না। মূলত একপ্রকার চায়না পকেট রাউটার পাওয়া যায় যেগুলো বেশিদিন টেকে না অর্থাৎ আপনি বেশি দিন ব্যবহার করতে পারবেন না দ্রুত নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপনি ভালো মানের রাউটার কিনতে অবশ্যই বাজেট বাড়াতে হবে। তবে 500 টাকার মধ্যে একটি চাইনা রাউটার পাওয়া যায় তার নাম হলো জিওমির ওয়াইফাই রাউটার। 
এটি মূলত জিওমি চায়না কোম্পানি তৈরি করেছে। এ পকেট রাউটারটি ঢাকায় আপনি পেয়ে যাবেন বা অনলাইনে অর্ডার করতে পারবেন। এছাড়াও আরেকটি পকেট রাউটার রয়েছে কম দামের মধ্যে যেটি ৫০০ টাকা থেকে হালকা একটু বাড়াতে হবে। এই রাউটারটির নাম হুয়াওয়ে পকেট রাউটার ব্যাটারি 1500mAh। যার মূল্য ৮০০ টাকা। তবে আমার সাজেশন থাকবে এমন ধরনের রাউটার না কেনার তবে কিনলে কোন সমস্যা নেই। কিন্তু আপনি আর একটু বাজেট বাড়িয়ে ভালো মানের পকেট রাউটার কিনতে পারবেন। যেখানে ব্যাটারি ব্যাকআপ ভালো থাকবে। তবে চলুন সেই ভালো মানের পকেট রাউটার গুলোর দাম সম্পর্কে জেনে আসি।

১০০০ টাকার মধ্যে পকেট রাউটার ।পকেট রাউটার দাম

প্রিয় পাঠক আপনার নিশ্চয়ই এখন এক হাজার টাকার মধ্যে পকেট রাউটার কিনতে যাচ্ছেন। তবে চিন্তা কোন কারণ নেই এই অংশ আমরা ১০০০ টাকার আশেপাশে ভালো পকেট রাউটার গুলো সম্পর্কে জানব এবং দাম গুলো জেনে নিব। তবে বলতে গেলে ১০০০ টাকার মধ্যে আপনি সেকেন্ড হ্যান্ড পকেট রাউটার পেয়ে যাবেন। কারণ বর্তমানে দাম বাড়ার কারণে আর এখন এক হাজার টাকার মধ্যে তেমন ভালো রাউটার পাওয়া যাচ্ছে না। তাই আপনাকে অবশ্যই বাজেট বাড়াতে হবে। চলুন আমরা এবার রাউটার গুলোর দাম জেনে নেই।

Olax wd680 4g

প্রথমেই আমরা যে রাউটারটির কথা বলছি সেটা হল Olax wd680 4g ওয়াই-ফাই পকেট রাউটার। এর বাজার মূল্য ৩ হাজার টাকা। যেটি আপনি অনলাইন থেকে অর্ডার করতে পারবেন। bdstall ওয়েবসাইটে আপনি এটি অর্ডার করতে পারবেন। এটি একটি ৪জি পকেট রাউটার।

এই পকেট রাউটারটি ফিচার হিসেবে রয়েছে 150 এমবিপিএস ইন্টারনেট স্পিড সাপোর্ট করে। এছাড়া এটি 802.11 প্রটোকল ব্যবহার করে সার্ভিস দেয়। এন্টিনা হিসেবে রয়েছে Conceal Antenna। সিম সাপোর্ট করে। এর সাথে এর ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো। আপনারা এটি নিতে পারেন।

Jio WD680+ LTE

এটি একটি জিও কোম্পানির ইন্ডিয়ান ওয়াইফাই পকেট রাউটার। যেটি আপনারা ব্যবহার করতে পারবেন। এই ওয়াইফাই পকেট রাউটার পাওয়া যাচ্ছে মাত্র ২৪০০ টাকায়। এই পকেট রাউটারটি সাপোর্ট করে ৩০০ এমবিপিএস। আর এটি একটি মাত্র সিম সাপোর্ট করে। অর্থাৎ এই পকেট রাউটার আপনি একটি সিম ব্যবহার করতে পারেন।

OLAX MF982 4G

এটিও একটি ভালো মানের পকেট রাউটার। যার দাম মূলত অন্যান্য রাউটারের থেকে একটু বেশি। এর গুণগতমানের দিক দিয়ে এই পকেট রাউটারটি অনেক উন্নত। এই পকেট রাউটার ৩০০ এমবিপিএস স্পিড পর্যন্ত সাপোর্ট করে। ওয়াইফাই ভার্সন হিসেবে রয়েছে 802.11g। আর পকেট রাউটারটি 5-15 Meters রেঞ্জ পর্যন্ত ভালো সার্ভিস দেয়। যা অন্যান্য পকেট রাউটার থেকে বেশি দূরত্বে সাপোর্ট দিতে পারবে। এতে সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে WPA2-PSK, WPA2, WPA-PSK, WPA type Encryption সিস্টেম যা আপনার পকেট রাউটার অনেক সুরক্ষিত থাকবে। 

এছাড়াও এই রাউটারের মূল আকর্ষণ হল এতে ডিজিটাল ডিসপ্লে রয়েছে। যেটিতে আপনারা সিমের সিগনাল ও রাউটারের ব্যাটারি চার্জ দেখতে পারবেন। এই রাউটারটি বর্তমান দাম ৩২৯৯ টাকা। যদি আপনারা অনলাইনে বিডি স্টল থেকে অর্ডার করতে পারবেন।পকেট রাউটারটির ব্যাটারি হিসেবে দেয়া হয়েছে ৩০০০ মিলিঃ আম্পিয়ার ব্যাটারি যার লং লাস্টিং অর্থাৎ এক চার্জে অনেক সময় ধরে ব্যবহার করতে পারবেন।

Olax MF980VS 4G LTE

এটি olx কোম্পানির আরেকটি মডেলের পকেট রাউটার। এটিতে অনেক ধরনের সুযোগ সুবিধা রয়েছে। বিশেষ করে এই পকেট রাউটারে মেমোরি কার্ড সাপোর্ট করে। সাথে ইউএসবি পোর্ট রয়েছে। আর সাপোর্ট করে ১৫০ এমবিপিএস পর্যন্ত। সিকিউরিটি সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে WPA2-PSK, WPA2, WPA3 সিস্টেম। আর এই পকেট রাউটারে ব্যাটারি ক্যাপাসিটি হিসেবে 2100mAh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই রাউটারটির দাম ৩২৯৯ টাকা। যেটি আপনি বিডি স্টলে পেয়ে যাবেন।

পকেট রাউটার মাসিক খরচ

আপনারা অনেকেই জানতে চেয়েছেন পকেট রাউটার মাসিক খরচ কত। সাধারণত পকেট রাউটারের মাসিক খরচ আপনার ব্যবহারের উপর নির্ভর করে। পকেট রাউটারটি আপনি কয়জন মিলে ব্যবহার করেছেন তার উপর নির্ভর করে বলা যেতে পারে। আর আপনি কি ধরনের ব্যবহার করছেন তার ওপর নির্ভর করে। যেহেতু পকেট রাউটারে সিম লাগানো লাগে তাহলে এখানে আপনাকে সিমে ডাটা তুলতে হয়। আর সিমে বর্তমানে ৫০ জিবি ডাটা তুলতে মিনিমাম ৫০০ টাকার উপরে লাগে।

তাহলে বুঝতে পারছেন আপনি কয়জন মিলে ইউজ করবেন এবং কত জিবি ডাটা প্রয়োজন তার উপর নির্ভর করে আবার মাসিক খরচ হবে। যদি একটি পকেট রাউটার ১০ জন মিলে ব্যবহার করেন। তাহলে অনেক টাকা মাসিক খরচ পড়বে। তাই আপনারা যথাসম্ভব একজন মিলে পকেট রাউটার ব্যবহার করবেন তাহলে মাসিক কম খরচ পড়বে।

4g পকেট রাউটার দাম ২০২৩- ২০২৪

আপনারা অনেকেই 4g এর পকেট রাউটার এর দাম জানতে চেয়েছেন। তবে চিন্তার কোন কারণ নেই আমরা এই অংশে কিছু ফোরজি পকেট রাউটার এর দাম সম্পর্কে আলোচনা করব। চলুন এবার জেনে নেই 4g পকেট রাউটারের দাম।

রাউটার নাম এবং মডেল

পকেট রাউটারের দাম

Olax WD680 4G

2,999 টাকা

Jio WD680+ LTE

2,495 টাকা

OLAX MF982 4G

3,299 টাকা

Olax MF980VS 4G LTE

3,299 টাকা

LTE MF925 4G

2,899 টাকা

Tp-Link M7200

5,999 টাকা

JioFi MF800 4G

2,499 টাকা

4G Wi-Fi Pocket Router

2,399 টাকা

পকেট রাউটার বাংলাদেশ প্রাইস - কম দামে পকেট রাউটার

আপনারা নিশ্চয়ই এখন পকেট রাউটার বাংলাদেশ প্রাইস ও কম দামে ভালো পকেট এর দাম সম্পর্কে অবশ্যই জানতে চেয়েছেন। তবে চিন্তার কোন কারণ নেই আপনারা যদি ভালো মানের পকেট রাউটার কিনতে চান তাহলে অবশ্যই বাজেট বাড়াতে হবে। সেই দিক দিয়ে খেয়াল রেখে অবশ্যই ভালো পকেট রাউটার কিনবেন। চলুন দাম গুলো জেনে নেই।
  • প্রিয় বন্ধুরা, আপনারা যদি 4G Wi-Fi Pocket Router Single Sim পকেট রাউটারটি কিনতে চান তাহলে এর বর্তমান দাম পড়বে ২,৩৯৯ টাকা।
  • PW100 Power Bank 4G Pocket Wi-Fi এই পকেট রাউটারটি কিনতে চাইলে দাম পড়বে ৩,৯৯৯ টাকা।
  • Jio WD680+ LTE-অ্যাডভান্সড মোবাইল ওয়াই-ফাই হটস্পট পকেট রাউটারটির দাম ২,৪৯৫ টাকা।
  • Huawei Pocket Router Battery 1500mAh পকেট রাউটার দাম ৮০০ টাকা।
  • Olax Pocket Router Battery 3000mAh এই রাউটারটির দাম ১,১৪৯ টাকা।
  • TABWD E5783-Plus LTE Wireless Data Terminal পকেট রাউটারটির দাম ৩,৩৯৯ টাকা।
  • 4G Mobile Wi-Fi Router এই পকেট রাউটার দাম ৩,৪৯৯ টাকা।
  • Alcatel EE71 4G Pocket Router পকেট রাউটারের দাম ৯,৭০০ টাকা।
  • Robi XTRA PR50 4G LTE Wireless Pocket Router এটি কিনতে চাইলে দাম পড়বে ৪,৪৫০ টাকা।
  • JioFi MF800 4G Wi-Fi Pocket Router এর রাউটারটির দাম হল ২,৪৯৯ টাকা।
এই সবগুলো পকেট রাউটার আপনি অনলাইনে bdstall.com থেকে অর্ডার করতে পারবেন। অথবা তাদের দোকানে গিয়ে কিনতে পারবেন। রাউটার সম্পর্কে জানতে তাদের ওয়েবসাইটে প্রবেশ করে তাদের সাথে যোগাযোগ করুন তারা আপনাকে সবকিছু বুঝিয়ে দিবে।

গ্রামীণফোন পকেট রাউটার দাম

আপনারা অনেকেই গ্রামীণফোন পকেট রাউটারের দাম জানতে google এ সার্চ করে থাকেন। আমরা এই অংশে গ্রামীণফোন পকেট রাউটার এর দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরার চেষ্টা করব। গ্রামীণফোনের GP 4G Pocket Router ZTE MF937 পকেট রাউটারটি এখন মাত্র ২৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। যেটি আপনি বিভিন্ন জিপি স্টোরে অথবা দোকানে পেয়ে যাবেন। এই রাউটারটির কিছু ফিচার নিম্নে তুলে ধরা হলোঃ

GP 4G ZTE MF937

দাম ২৯৯৯-৩২০০

Network

HSDPA/HSUPA/HSPA+/LTE

Battery

2000mAh

Processor control

Cortex-A53, cortex-A53 

WiFi standard

802.11b/g/n

WiFi uses number

10 device

শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আপনারা এতক্ষণে পকেট রাউটারের দাম বিস্তারিত জেনে গেছেন। এছাড়াও জানতে পেরেছেন ৫০০ টাকার মধ্যে পকেট রাউটার সম্পর্কে। বলতে গেলে ভালো পকেট রাউটার কিনতে চাইলে আপনার বাজেট বাড়াতে হবে। এবং দেখে শুনে ভালো ব্যান্ডের পকেট রাউটার কিনতে হবে। আমার জানামতে উপরের দেওয়া পকেট রাউটার গুলো অনেক ভালো। যেগুলো আপনি দেখতে পারেন। আশা করছি পোস্টটি ভালো লেগেছে। এ ধরনের তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url