Telegram group

ordinarybdgnews

রোনালদোর গোল সংখ্যা কত - রোনালদোর মোট গোল কত

প্রিয় পাঠক আপনারা যদি ফুটবল খেলা দেখে থাকেন। তাহলে নিশ্চয়ই জানবেন বর্তমান বিশ্বের ফুটবল খেলায় কে সেরা। তবে এ নিয়ে অনেক দিমত রয়েছে। তবে আপনি যদি একটি প্রশ্ন করে থাকেন যে ফুটবল বিশ্বের সবচেয়ে কার গোল বেশি ও ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি মালিক কে। তাহলে এই প্রশ্নের উত্তরে একটাই নাম আসবে সেটি হল সর্বকালের সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। যাকে বর্তমানে বেস্ট প্লেয়ার বলা হয়ে থাকে। আজকের পোস্টটিতে আমরা রোনালদোর গোল সংখ্যা কত ও রোনালদোর মোট গোল কত তা সম্পর্কে বিস্তারিত আলোচনা কর। 
রোনালদোর গোল সংখ্যা কত - রোনালদোর মোট গোল কত
প্রিয় খেলোয়ার প্রিয় বন্ধুরা আপনারা যদি রোনালদোর খেলা পছন্দ করে থাকেন তাহলে নিশ্চয়ই তার গোল সংখ্যা সম্পর্কে জানতে চাইবেন। তাই আপনাদের জন্য আমরা আজকের পোস্টটিতে রোনালদো এ পর্যন্ত কতটি গোল করেছেন তার লিস্ট আকারে তুলে ধরব।

ভূমিকা

ফুটবল খেলার মধ্যে সবচেয়ে ডমিনেটিং এবং সবচেয়ে বেশি গোল স্কোরার হিসাবে আমরা যাকে চিনে থাকি তা হল ফুটবলের সেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো।ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ প্রফেশনাল ফুটবলার খেলোয়াড়। যাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবল খেলোয়াড় বলা হয়ে থাকে। তিনি ১৯৮৫ সালে ৫ ফেব্রুয়ারি পর্তুগালের মাদেইরার ফাঞ্চালে জন্মগ্রহণ করেন। তার পুরো নাম ক্রিশ্চিয়ানো রোনালদো ডস সান্তোস অ্যাভেইরো।

ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ার - রোনালদোর ইতিহাস

রোনালদো তার ক্যারিয়ারের প্রথম সূচনা শুরু করেন পর্তুগালের স্পোর্টিং লিবসন ক্লাবে। তারপর তিনি ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবে যোগদান করেন।ম্যানচেস্টার ইউনাইটেডে, তিনি ২০০৮ সালে তিনটি ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন। এরপর তিনি আবার ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ ক্লাবে যোগদান করেন। রিয়াল মাদ্রিদ ক্লাবে থাকা অবস্থায় তিনি অসংখ্যা শিরোপা ও পুরস্কার জিতেছেন। 
রোনালদোর গোল সংখ্যা কত
এছাড়াও তিনি ক্লাবের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিলেন। তিনি রিয়াল মাদ্রিদে থাকা অবস্থায় সবচেয়ে বেশি গোলদাতার মালিক হয়েছিলেন। এর কারণে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় তিনি একাধিকবার ফিফা ব্যালন ডি'অর(বর্তমানে সেরা ফিফা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার) জিতেছেন। তারপর রোনালদো ২০১৮ সালে ইতালীয় ক্লাব জুভেন্টাসে যোগদান করেছিলেন।রোনালদো তার অবিশ্বাস্য গোল-স্কোরিং ক্ষমতা, ক্রীড়াবিদ, দক্ষতা জন্য পুরা বিশ্বে পরিচিত।

রোনালদোর মোট গোল সংখ্যা কত

আপনার নিশ্চয়ই রোনালদোর গোল সংখ্যা সম্পর্কে জানতে আগ্রহী। চলুন আমরা তা জেনে নেই। সকলের সেরা গোল স্কোরার রোনালদোকে বলা হয়ে থাকে। কারণ তিনি গোলের সাথে সাথে অসংখ্যা রেকর্ড গড়েছেন আবার কারো রেকর্ড ভেঙেছেন। তিনি বর্তমানে ফুটবল বিশ্বে সর্বোচ্চ গোলদাতার মালিক। 
আরও পড়ুনঃ মেসির গোল সংখ্যা কত
রোনালদো জাতীয় দল ও পাঁচটি ক্লাব মিলে সর্বমোট ১১৮৮টি ম্যাচ খেলেছিলেন। রোনালদো ১১৮৮টি ম্যাচ খেলে গোল করেছেন ৮৫৮ টি এবং এসিস্ট করেছেন ২৭৯ টি। পার্সেন্টেজের কথায় আসলে রোনালদোর গোলের পরিমাণ ছিল ৭৩.২২%। যা কিনা ইতিহাসের সব প্লেয়ার থেকে তার গোল সংখ্যা সবচেয়ে বেশি। গোলে দিক দিয়ে রোনালদোর ধারে কাছে আর কোন প্লেয়ার নেই। বর্তমানে রোনালদো সর্বোচ্চ গোলদাতার মালিক। চলুন আরো বিস্তারিত জেনে আসি।

জাতীয় দল/ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

ম্যানচেস্টার ইউনাইটেড

৩৪৬

১৪৫

৬৪

রিয়াল মাদ্রিদ

৪৩৮

৪৫০

১৩১

স্পোর্টিং সিপি

৩১

০৫

০৬

পর্তুগাল

২০৩

১২৭

৪৫

জুভেন্টাস

১৩৪

১০১

২২

আল নাসর ( বর্তমান )

৩৬

৩০

১১

মোট সংখ্যা

১১৮৮

৮৫৮

২৭৯

স্পোর্টিং লিবসনে রোনালদোর মোট গোল সংখ্যা

রোনালদো তার প্রথম ক্যারিয়ার শুরু করেছিলেন ২০০২ সালে স্পোর্টিং লিবসন যেটি ছিল পর্তুগালের একটি ক্লাব। রোনালদো এই পর্যন্ত মোট পাঁচটি ক্লাবে খেলেছেন। এর মধ্যে স্পোর্টিং লিবসন তার প্রথম ক্লাব। উক্ত ক্লাবে থাকা অবস্থায় রোনালদো ৩১ ম্যাচ খেলে ৫টি গোল ও ৭ টি এসিস্ট করেছিলেন। এখান থেকে তার ক্যারিয়ারের সূচনা হয়। তিনি মাত্র এক বছর এই ক্লাবটিতে খেলেছিলেন। তারপর তিনি ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবে যোগদান করেন। চলুন আমরা স্পোর্টিং লিবসনে তার গোল সংখ্যা।

বছর

ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০০২

স্পোর্টিং লিবসন

৩১

০৫

০৬

ম্যানচেস্টার ইউনাইটেড রোনালদোর মোট গোল সংখ্যা

রোনালদো তার দ্বিতীয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এ ২০০৫ সালে যোগদান করেন। তিনি এই ক্লাবটিতে চার বছর ধরে খেলেছেন। এই চার বছরে তিনি ২৯২টি ম্যাচ খেলে গোল করেছেন ১১৭টি। এরপর তিনি রিয়াল মাদ্রিদে চলে গিয়েছিলেন। সেখানে তার পারফরমেন্স ভালো ছিল। পরে তিনি আবার দীর্ঘ আট বছর পর ম্যানচেস্টার ইউনাইটেড এ ফিরে আসেন। এরপর তিনি আবার ক্লাব পরিবর্তন করেন। তিনি পুনরায় ম্যানচেস্টার ইউনাইটেড ফিরে আসার পর ৫৪ টি ম্যাচ খেলে গোল করেছেন ২৭ টি এবং অ্যাসিস্ট করেছেন পাঁচটি।

বছর

ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০০৩-২০০৯

ম্যানচেস্টার ইউনাইটেড 

২৯২

১১৭

৫৯

২০২১-২০২৩

ম্যানচেস্টার ইউনাইটেড

৫৪

২৭

০৫

মোট


৩৪৬

১৪৫

৬৪

রিয়াল মাদ্রিদে রোনালদোর গোল সংখ্যা কত

রোনালদো তার তৃতীয় ক্লাব রিয়াল মাদ্রিদ এ ২০০৯ সালে যোগদান করেন এবং ২০১৮ সাল পর্যন্ত উক্ত ক্লাবে খেলেন। তিনি সবচেয়ে দীর্ঘ সময় রিয়াল মাদ্রিদে খেলেছেন। তিনি রিয়াল মাদ্রিদ এ থাকায় সব থেকে বেশি ৪৩৮ ম্যাচ খেলেছিলেন এবং ৪৩৮ ম্যাচ খেলে তিনি গোল করেছেন সবচেয়ে বেশি ৪৫০টি ও অ্যাসিস্ট করেছেন ১৩১ টি। তিনি অন্যান্য ক্লাব থেকে রিয়েল মাদ্রিদ সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন এবং সবচেয়ে বেশি গোল করেছেন।

বছর

ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০০৯-২০১৮

রিয়াল মাদ্রিদ 

৪৩৮

৪৫০

১৩১

জুভেন্টাসে রোনালদোর গোল সংখ্যা কত

রোনালদো তার চতুর্থ ক্লাব জুভেন্টাস যোগদান করেন ২০১৮ সালে শেষের দিকে। অর্থাৎ ২০১৯ সালের দিকে। রোনালদো ৩৩ বছর বয়সে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন। তখন তার বর্তমান ভ্যালু ছিল ১০০ মিলিয়ন ডলার। যা ফলে তিনি সবচেয়ে বেশি দামের প্লেয়ার। তিনি এই ক্লাবে থেকে ১৩৪ টি ম্যাচ খেলেছেন এবং গোল করেছেন ১০১ টি ও অ্যাসিস্ট করেছেন ২২ টি।

বছর

ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০১৮-২০১৯

জুভেন্টাস 

১৩৪

১০১

২২

আল নাসের ক্লাবে রোনালদোর গোল সংখ্যা কত(বর্তমান ক্লাব)

রোনালদো তার পঞ্চম ক্লাব সৌদি আরবের আল-নার্সের ২০২৩ সালে যোগদান করেন। তিনি তখন ইউরোপ ফুটবল লিগ থেকে সৌদি আরবের লিগে যোগদান করেন। এ সময় তার আল নাসের ক্লাবে থাকা অবস্থায় এ পর্যন্ত ৩৬টি ম্যাচ খেলে গোল করেছেন ৩০ টি ও এসিস্ট করেছেন ১২ টি। তিনি বর্তমানে ৩৮ বছর বয়সে আল নাসের ক্লাবে দুরন্ত পারফরমেন্স দিয়ে সবাইকে চমকে দিচ্ছেন। তিনি শেষ বয়স পর্যন্ত এই ক্লাবে খেলবেন।

বছর

ক্লাব

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০২৩

আল নাসর 

৩৬

৩০

১২

ন্যাশনাল টিমে রোনালদোর গোল সংখ্যা কত

জাতীয় দলের হয়ে রোনালদো এ পর্যন্ত ২০৩ টি ম্যাচ খেলেছেন এবং গোল করেছেন ১২৭ টি এর সাথে এসিস্ট করেছেন ৪৮ টি। রোনালদোর জাতীয় দল হিসেবে তার পারফরমেন্স ছিল খুবই ভালো। যা অন্য কোন প্লেয়ারের ছিল না।

  সময়কাল

জাতীয় দল

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০০২……..

পর্তুগাল

২০৩

১২৭

৪৮

বিশ্বকাপে রোনালদোর মোট গোল কত

ক্রিস্টিয়ানো রোনালদো ৫ বিশ্বকাপে ২২ টি ম্যাচ খেলে ৮ টি গোল করেছেন এবং এসিস্ট করেছেন দুটি। চলুন আমরা রোনালদোর আরো গোল সংখ্যা অর্থাৎ বিশ্বকাপে রোনালদো কতটি গোল করেছিলেন তার পরিসংখ্যান জেনে আসি।

সময়কাল

ম্যাচ সংখ্যা

গোল সংখ্যা

এসিস্ট সংখ্যা

২০০৬

২০১০ 

২০১৪ 

২০১৮ 

২০২২ 

সর্বমোট

২২ 

৮ 

২ 

শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আপনারা এতক্ষণে রোনালদোর গোল সংখ্যা সম্পর্কে জেনে গেছেন। বর্তমানে সবচেয়ে গোলের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যার রেকর্ড ভাঙ্গা সকলের কাছে কষ্টসাধ্য। আপনাদের যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url