Telegram group

ordinarybdgnews

নেইমারের মোট গোল সংখ্যা কত - নেইমারের সর্বমোট গোল সংখ্যা

ফুটবল খেলার জগতে নেইমার একজন চমৎকার প্লেয়ার। যাকে সবাই ফুটবলের রাজপুত্র বলে চেনে। তিনি এমন একটি প্লেয়ার যাকে এক নামে সবাই চিনে থাকে। আপনারা অনেকেই আছেন এই রাজপুত্র নেইমার এর মোট গোল সংখ্যা কত তা সম্পর্কে জানতে চেয়েছেন এবং google এ সার্চ করেছেন। নিশ্চয়ই আপনারা নেইমারের মোট গোল সংখ্যা কত তা লিখে সার্চ করেই আমাদের আজকের পোস্টটি খুঁজে পেয়েছেন। আজকের পোস্টটিতে আমরা আপনাদের নেইমারের গোল সংখ্যা কত তা জানার চেষ্টা করব।
নেইমারের মোট গোল সংখ্যা কত - নেইমারের সর্বমোট গোল সংখ্যা
আজকের পোস্টটিতে আমরা নেইমার সম্পর্কিত এবং নেইমারের সর্বমোট গোল সংখ্যা সম্পর্কিত আলোচনায় বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব। নেইমার কত গোল করেছে তা সম্পর্কে জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকাঃ নেইমার সম্পর্কে বিস্তারিত - নেইমারের জীবন কাহিনী

নেইমার মূলত ব্রাজিলিয়ান ফুটবলার। তিনি তার ফুটবলে অসাধারণ দক্ষতা ও ইস্কীল দেখিয়ে ফুটবল বিশ্বে অসাধারণ ক্যারিয়ারের সূচনা করেছেন। তার ফুটবল খেলার দক্ষতা ও টেকনিক পুরো ফুটবল বিশ্বকে অবাক করে দিয়েছে। তিনি এমন একটি ফুটবলার যাকে ফুটবলের রাজপুত্র বলা হয়ে থাকে। নেইমার বিভিন্ন ক্লাবে খেলে বিভিন্ন ধরনের গোল করেছেন। যা ছিল মনোমুগ্ধকর। আজ আমার এই গোল সম্পর্কে আলোচনা করব।১৭ বছর বয়সে, নেইমার সান্তোস এফসি-তে যোগ দেন, যেখানে তার খেলার ধরন তাকে সফলতার উচ্চতায় নিয়ে যায় এবং সবার কাছে তিনি প্রিয় হয়ে ওঠেন। নেইমারের জীবন কাহিনী শুনলে অবাক হবেন। 

তার অসাধারণ গোল-স্কোরিং ক্ষমতা এবং পিচে ফ্লেয়ার ক্ষমতা এমনকি কিংবদন্তি খেলোয়াড়দের সাথে তুলনা করা যায়। এরপর তিনি ফুটবলের স্প্যানিশ লীগে বার্সেলোনাতে যোগ দেন। যেখানে তার পারফরমেন্স ছিল অনেক উন্নত। তিনি সহ মেসি ও সুয়ারেজ একসাথে মিলে একটি শক্তিশালী দল তৈরি করেছিল। যার ফলে তারা বার্সেলোনাতে সবগুলো ম্যাচে জিতেছিল। নেইমারের বার্সেলোনাতে খেলা সবাইকে মনোমুগ্ধ করেছিল কারণ তার খেলার স্টাইল ছিল চমৎকার এবং স্টিল ফুল।

নেইমারের মোট গোল সংখ্যা কত

নেইমার একজন আক্রমণকারী খেলোয়াড় যা ফুটবল জগতে অস্বীকার করার উপায় নেই। তার খেলার স্টাইল দেখে বোঝা যায় যে সে অন্যান্য খেলোয়াড় থেকে আলাদা এবং তার খেলার ধরন ভিন্ন। ফুটবল জগতে নেইমার এখন পর্যন্ত তার ক্যারিয়ারে ৪৫০ টিরও বেশি গোল করেছে। তিনি গোল সংখ্যাতে অনেক পিছিয়ে রয়েছেন। একজন ভালো ও উচ্চ মানের খেলা হওয়ার লড়াইয়ে নেইমার অনেকটাই পিছিয়ে রয়েছেন, কারণ তার গোল সংখ্যা দেখলেই বোঝা যায়।

সেই ছোটকাল থেকেই নেইমার জুনিয়র তার অসাধারণ ফুটবল খেলার দক্ষতা দেখানোর কারণে তিনি সবার নজরে আসেন এবং আকর্ষণ সৃষ্টি করেছেন। তার বয়স যখন ১৭ হয় তখন তিনি সন্তোষ এফসিতে যোগদান করেন, তারপর থেকে শুরু হয় তার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ খেলা যা দেখে পুরো বিশ্ব অবাক হয়ে যায়। তিনি বর্তমানে ব্রাজিলের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত, এই চারটি বর্ষসেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার পেয়েছেন। ব্রাজিলে ২০১৬ সালে অলিম্পিকে স্বর্ণপদ পাওয়ার পর তিনি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগদান করেন।

নেইমারের সর্বমোট গোল সংখ্যা 

নেইমার যখন ২৫ বছর বয়সী, তখন পিএসজি নেইমারকে একজন সম্ভাব্য খেলোয়াড় হিসেবে তাদের দল নিয়ে গিয়েছিল। নেইমার ২০১০ থেকে ২০২৩ সাল পর্যন্ত PSG-এর হয়ে খেলেছেন। এর পরে, নেইমার প্যারিস সেন্ট-জার্মেই-এ একটি বড় পরিচিতি তৈরি করেন এবং অবিশ্বাস্যভাবে দক্ষতার সাথে খেলেন। তিনি তার লীগ ক্যারিয়ারে এখন পর্যন্ত ১০৬ টি ম্যাচ খেলে ৮০টি গোল করেছেন এবং তার সাথে সাথে ৪৮ টি অ্যাসিস্টট করেছেন।

তরুণ খেলোয়াড় হিসেবে নেইমার তার ক্যারিয়ার খুব সুন্দরভাবে শুরু করেছিলেন। তরুণ বয়সে নেইমার জুনিয়র সন্তোষ এফিতে ২২৫ টি ম্যাচ খেলে ১৪০টি গোল করেছিলেন। আর বার্সেলোনায় নেইমার ১২৬ টি ম্যাচ খেলে তার গোলের সংখ্যা ছিল ১০৫ টি। যা সেসময়কার সেরা খেলোয়াড়ের এবং তার সহকর্মী সুয়ারেজ এবং মেসি পর্যন্ত তা করতে পারেননি।

নিম্নে নেইমারের দল অনুযায়ী গোলের সংখ্যা তুলে ধরা হলোঃ

  • নেইমার তার ন্যাশনাল টিমে ব্রাজিলের হয়ে ১২৫টি ম্যাচ খেলে এ পর্যন্ত ৮০ টি গোল করেছেন এবং তার অ্যাসিস্ট ছিল ৫৮ টি।
  • বার্সেলোনাতে তিনি ১২৬ টি ম্যাচ খেলে তার গোল সংখ্যা ছিল ১১০ টি ও তার অ্যাসিস্ট ছিল ৭৬ টি।
  • সন্তোষ এফসিতে যোগ দেয়ার পর তিনি ২৩০টি ম্যাচ খেলে ১৪০ টি গোল করেছেন এবং এসিস্ট ৩৭ টি করেছেন।
  • তিনি পিএসজির হয়ে ১৬০ টি ম্যাচ খেলে গোল করেছেন ১১৫ টি এবং তার এসিস্ট ৭৭।
  • এরপর তিনি আল হেলালে যোগ দেয়ার পর পাঁচটি ম্যাচ খেলে ২টি গোল এবং চারটি অ্যাসিস্ট করেছেন।
  • তাহলে সর্বশেষে তার সর্বমোট গোল সংখ্যা দাঁড়ায় ৪৪৭ টি এবং আসিস্ট এর সংখ্যা মোট ২৫২ টি।

চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের গোল সংখ্যা

চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের গোল সংখ্যা কত তা এখন আমরা জানানোর চেষ্টা করব। নেইমারের চ্যাম্পিয়ন্স লিগে পিএজিতে খেলেছেন। পিএসসি মূলত ট্রফি জেতার জন্য নেইমারকে তাদের দলে এনেছিলেন। তবে তাদের লিগ জেতার স্বপ্ন স্বপ্নই থেকে গেল। পিএসজিতে নেইমার চ্যাম্পিয়ন্স লিগে মোট ৮০টি ম্যাচ খেলেছিল এবং তার এখন পর্যন্ত গোল সংখ্যা ছিল ৪০ টি। তবে ইতিহাসে নেইমার সর্বোচ্চ ১৫ গোল করা রেকর্ড রয়েছে যা রেকর্ড দাতাদের মধ্যে জায়গা দখল করে নিয়েছে।

ব্রাজিলের হয়ে নেইমারের মোট গোল সংখ্যা

আমরা এখন আলোচনা করব নেইমার তার নিজের দেশের খেলোয়াড় হয়ে ব্রাজিলের হয়ে কতটি গোল করেছেন তা সম্পর্কে জানানোর চেষ্টা করব। নেইমার সর্বপ্রথম বাজিলে ২০০৯ সালে অনুর্ধ 17 বিশ্বকাপে ব্রাজিল দলের খেলোয়াড় হয়ে খেলা শুরু করেন। ২০১০ সালে ১০ আগস্ট নেইমারকে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে খেলার জন্য বলা হয়। সেই ম্যাচটিতেই নেইমার জুনিয়র এর অভিষেক ঘটে ব্রাজিল টিমে। সেই ম্যাচে নেইমার একটি গোল করে ব্রাজিল টিমে অভিষেক করেন। 

তার এই খেলা দেখে পুরা ব্রাজিল দেশ মনোমুগ্ধ হয়েছিল। সে ম্যাচে ব্রাজিল জয়লাভ করেছিল ২-০ গোলে।ব্রাজিলে সর্বকালের সেরা গোল স্কোরার হিসেবে নেইমারের নাম রয়েছে যা কখনো কেউ তার রেকর্ড ভাঙতে পারবে না। তবে নেইমার এখন পর্যন্ত ব্রাজিলের সেরা খেলোয়াড় পেলেকে ছাড়িয়ে যেতে পারেনি। আর কেউ হয়তো পারবেও না। 

দ্বিতীয় গোল স্কোরার হিসেবে নেইমার এর নাম রয়েছে ব্রাজিলে। নেইমার এখন পর্যন্ত পিএসজিতে খেলে আশিটি গোল করেছেন। ওয়ার্ল্ড কাপে এবং কোপা আমেরিকা ম্যাচে 11টি গোল করে একটি বড় প্রতিযোগিতার রেকর্ড করেছে। নেইমার 2টি ওয়ার্ল্ড কাপে খেলেছেন এবং 10টি ম্যাচ খেলেছেন যাতে তিনি ছয়টি গোল করেছেন এবং 3টি এসিস্ট করেছেন।

নেইমারের মোট গোল সংখ্যা বার্সেলোনা 

চলুন আমরা এবার জেনে নেই বার্সেলোনার ক্লাব হয়ে নেইমার সর্বমোট কতটি গোল করেছেন তা সম্পর্কে জেনে নেই। নেইমার ২০১৩ সালে বার্সেলোনার ক্লাবে যোগদান করেন। এখানে তিনি পাঁচ বছর দীর্ঘ চুক্তিপত্র স্বাক্ষর করেন অর্থাৎ এখানে তিনি পাঁচ বছর ধরে খেলতে পারবেন। এ সময়ে নেইমার তিনি বার্সেলোনার হয়ে ১৮৫টি ম্যাচ খেলেছিল এবং সেই ম্যাচে তার মোট গোল সংখ্যা ছিল ১০৫ টি। এবং এসিস্ট করেছিলেন ৭৬ টি। তাছাড়া তিনি বার্সেলোনা ক্লাবে থাকা অবস্থায় সর্বমোট ৪৩ টি হলুদ কার্ড পেয়েছিলেন এবং একটি লাল কার্ড দেওয়া হয়েছিল।

নেইমারের মোট গোল সংখ্যা স্যান্টোস

২০০৯ সালে সন্তোষ এফসি টিমে যোগদান করেন। সেই লীগের এই টিমের মাধ্যমে তার অভিষেক ঘটে ফুটবল জগতে। এটি ছিল তার ক্যারিয়ারের প্রথম ফুটবল ক্লাব, যেখানে তিনি 140 টি ম্যাচ খেলে ৭৫ টি গোল ৪০ টি এসিস্ট করেন। আর এই দীর্ঘ সময় তিনি স্যান্টোস ক্লাবে থাকা অবস্থায় ম্যাচে সর্বমোট ৪৫টি হলুদ কার্ড খেয়েছিলেন এবং একটি রেড কার্ড পেয়েছিলেন। এমনকি রেড কার্ড দিয়ে মাঠ থেকে বিদায় নিয়েছিলেন এই খেলোয়াড়।

নেইমারের মোট গোল সংখ্যা পিএসজি

নেইমার তার ক্যারিয়ার তৃতীয় ক্লাব হিসেবে 2017 সালে পিএসজিতে যোগদান করেন। পিএসজিতে থাকাকালীন সময়ে ১৭৫ টি ম্যাচ খেলে তার গোল সংখ্যা হয়েছিল ১১৮ টি এবং তিনি অ্যাসিস্ট করেছিলেন ৭৭ টি। তিনি পিএসজিতে ছয় বছর খেলেছেন এবং এই ছয় বছর খেলে তিনি ৫২ বার হলুদ কার্ড এবং একবার ও লাল কার্ড খেয়ে মাঠ ছাড়তে হয়েছিল। তবে নেইমারের পিএসজিতে থাকা কালীন খেলার পারফরমেন্স খুবই ভালো ছিল এবং দূর দূরান্ত খেলা দেখে সবাই মুগ্ধ হতেন।

নেইমারের মোট গোল সংখ্যা আল হিলাল

২০২৩ সালে পি এস জি ছাড়ার পর নেইমার সৌদি আরবের ক্লাবে আল হেলালে যোগদান করেন। যেখানে তিনি এ পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে দুটি গোল করেছেন এছাড়াও তিনি দুটি অ্যাসিস্টো করেছেন। বর্তমানে তিনি ইনজুরি থাকার কারণে খেলতে পারছেন না। তবে ইনজুরি মুক্ত হলে তিনি আবার আল হেলালে শুরু করবেন। 

তিনি আগস্ট মাসে ২০২৩ সালে সৌদি ক্লাবে যোগদান করেন এই একই সাথে অন্যান্য খেলাটাও অন্যান্য টিমে জয়েন করেন। যেমন লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে ক্লাবে ইন্টারমিয়ামিতে যোগদান করেন। আপনারা যদি মেসি মোট গোল সংখ্যা কত তা সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন আমরা তা জানার চেষ্টা করব।

মূল কথা

আশা করছি প্রিয় বন্ধুরা আপনারা নেইমার সম্পর্কিত অর্থাৎ নেইমার এ পর্যন্ত কত গোল করেছিল তার ক্যারিয়ারে তার সম্পর্কে জানতে পেরেছেন। আর একটু হলেও নেইমারের জীবন কাহিনী সম্পর্কে জানতে পেরেছেন। যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করুন এবং এ ধরনের পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url