Telegram group

ordinarybdgnews

নেটের জন্য কোন মোবাইল ভালো হবে সহজেই জেনে নিন

বর্তমানে ইন্টারনেটের যুগে আমরা সকলেই মোবাইলে ইন্টারনেট চালিয়ে থাকি। তবে দেখা গেছে অনেকেরই মোবাইলে ইন্টারনেট ভালো মত চলে না। তবে চিন্তার কোন কারণ নেই কারণ আজকের পোস্টটিতে আমরা  নেটের জন্য কোন মোবাইল ভালো। অর্থাৎ আপনি যদি নেটের জন্য কোন ফোনটি ভালো এই সম্পর্কে জানতে চান তাহলে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
নেটের জন্য কোন মোবাইল ভালো হবে
পোস্টসূচিপত্রঃপ্রিয় পাঠক আপনি যদি মোবাইল ব্যবহার করে থাকেন এবং নেটওয়ার্ক সমস্যায় পড়ে থাকেন তাহলে আপনি আজকের পোস্টটির মাধ্যমে জানতে পারবেন নেটের জন্য কোন মোবাইল ফোনটি আপনার জন্য ভালো হবে।

ভূমিকা

বর্তমানে ইন্টারনেট যুগে আমরা সকলেই মোবাইল ফোনে নেট ব্যবহার করে থাকি। বিশেষ করে ইন্টারনেট ব্রাউজিং করতে মোবাইল ফোন ব্যবহার করি। অনেক সময় আমাদের নেট চালাতে সমস্যা হয়। ফলে আমাদের প্রয়োজনীয় কাজ করতে সমস্যা হয়। আবার অনেক সময় ভিডিও , গেম খেলা ইত্যাদি শুরু করে অনেক কিছুই ইন্টারনেটের মাধ্যমে করতে হয়। 

আর আপনার মোবাইলে যদি নেট চালাতে সমস্যা হয় তাহলে এগুলো সুষ্ঠুভাবে হবে কেমনে। আমাদের অনেকে আছে যারা মোবাইলে নেট চালিয়ে শান্তি পায় না তার অন্যতম কারণ তাদের ইন্টারনেট স্পিড স্লো অত তাদের ফোনে নেট স্লো চলে। তবে চিন্তা কোন কারণ নেই। আজকের পোস্টটিতে আপনারা নেটের জন্য কোন মোবাইলটি ভালো সে সম্পর্কে জানতে পারবেন। 

আর আপনি যদি নতুন মোবাইল কিনতে চান তাহলে কোন মোবাইলটি আপনার নেট চালানোর জন্য ভালো হবে সে সম্পর্কে জানতে পারবেন। তাই শেষ না করে মনোযোগ সহকারে শুরু থেকে পড়তে থাকুন তাহলেই জানতে পারবেন নেটের জন্য কোন মোবাইল ভালো হবে।

নেটের জন্য কোন মোবাইল ভালো

আপনার অনেকে আছেন যারা প্রশ্ন করেছেন নেটের জন্য কোন মোবাইল ফোনটি কিনব। তবে চিন্তার কোন কারণ নেই এখন আমরা ভালো করে জানতে পারবো আপনার জন্য নেট ব্যবহার করতে কোন মোবাইল ভালো হবে। আপনারা যেহেতু মোবাইল ফোনে নেট ব্যবহার করবেন তবে তার আগে জানতে হবে বাংলাদেশে কয়টি সিম কোম্পানি রয়েছে। যেগুলো মোবাইলে ব্যবহার করা যায়। বাংলাদেশে মোট ৫টি সিম কোম্পানি রয়েছে। সেগুলো হলোঃ বাংলালিংক , গ্রামীণফোন , রবি , টেলিটক ও এয়ারটেল। তবে এই সিম গুলোর মধ্যে বর্তমানে দুটি সিম ভালো ইন্টারনেট সার্ভিস দিয়ে থাকে। 
সে দুটি হল যেটি প্রথমে রাখবো সেটি হলো গ্রামীণফোন আর দ্বিতীয়ত সিমটি হল এয়ারটেল। বর্তমানের দুইটি সিমের নেটওয়ার্ক সবচেয়ে ভালো। বর্তমানে সকল সিম 4g সাপোর্ট করে। আর মোবাইল ফোন গুলো এখন ফোরজি হয়ে গেছে। তাই আপনি যদি 2g সিম ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই তা 4g তে রূপান্তর করে নিন। আগে মানুষ 2g সিম ব্যবহার করত। তবে তা ধীরে ধীরে 3g থেকে 4g তে এসেছে। ভবিষ্যতের সামনে 5g পর্যন্ত আসছে। 

যা হবে দ্রুতগতির ইন্টারনেট সেবা। চলুন এবার জানা যাক মোবাইল সম্পর্কে। সিমের সাথে সাথে মোবাইল ফোনের 2g , 3g ,4g , 5g ভার্সন রয়েছে। অর্থাৎ সিমের মত মোবাইল ফোনেও থ্রিজি ফোরজি হয়ে থাকে। তাই আপনার সিম যদি টুজি হয়ে থাকে বা থ্রিজি হয়ে থাকে তাহলে এখনই সেটা ফোরজি করে নিন কারণ ফোরজি বা ৫জি ফোনে এই সিম ঢুকালে নেট স্প্রিন্ট তেমন পাওয়া যাবে না। 

তাই মোবাইল ফোন কেনার আগে অবশ্যই মোবাইল ফোনটি 4g বা 5g কিনা তা চেক করে কিনবেন। তাহলে আমরা এবার জেনে আসি নেটের জন্য কোন মোবাইল ভালো হবে সে সম্পর্কে। নিম্নে মোবাইল ফোনের কিছু লিস্ট দেওয়া হল যেগুলো ব্যবহার করলে নেট খুব ভালো চলবে।
  • Xiaomi 13 Lite
  • Oppo Reno 7 Pro
  • OnePlus 9 RT
  • OnePlus Nord 2
  • Realme 9 Pro+
  • Realme GT Master Edition
  • Xiaomi 11 Pro (5G)
  • Samsung Galaxy M52 (5G)
  • Oppo Reno 7
  • Vibo V23 Pro
  • Vibo V23
  • Xiaomi 11i
  • Samsung Galaxy F23 5G
  • Vivo Y27s
  • Oppo A58 4G
  • Oppo F21 Pro 5G
  • Realme 8 Pro
  • Realme 8
  • Xiaomi Redmi Note 10
  • Xiaomi Redmi Note 10S
  • Realme 9 pro
  • Xiaomi Redmi Note 12
  • Samsung Galaxy M32
  • Xiaomi Redmi Note 11T (5G)
  • Xiaomi Redmi 10 Prime
উপরোক্ত উল্লেখ তো ফোন গুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে নেট অবশ্যই ভালো চলবে। আর একটা কথা মনে রাখবেন মোবাইল ফোনের নেট ভালো চলার জন্য অবশ্যই মোবাইল ফোনের প্রসেসর ভালো হতে হবে এবং সাথে সাথে রেম এর পরিমাণ বেশি হলে আরো ভালো হয়। এছাড়াও ফোনটি ৪g অথবা 5G হতে হবে। এর সাথে তো আপনাকে দামটাও বাড়াতে হবে যদি আপনি নেটের জন্য ভালো মোবাইল নিতে চান। আশা করছি আপনাদের কাঙ্খিত প্রশ্নের উত্তর নেটের জন্য কোন মোবাইল ভালো এর উত্তরটি পেয়ে গেছেন।

কোন মোবাইল কোম্পানির ফোন ভালো

আপনার অনেকেই প্রশ্ন করে থাকেন কোন মোবাইল কোম্পানির ফোন ভালো। যাতে আপনারা একটি ভালো ফোন কিনতে পারেন। আমার অনেক সময় ভালো মোবাইল ফোন কিনতে চাই। কিন্তু কোন মোবাইল কোম্পানির ফোনটি আমার জন্য ভালো হবে সে সম্পর্কে আপনাদের তেমন ধারণা নেই। এজন্য অনেকেই উল্টোপাল্টা কোম্পানির ফোন কিনে বেশি দিন চালাতে পারে না। এরপরে ফোনগুলোতে বিভিন্ন সমস্যা দেখা দেয়। যেমন আপনি মোবাইল ফোনে নেটওয়ার্ক সমস্যা খুঁজে পান। আবার পারফরমেন্স ভালো পান না। তাইতো আপনাদের আজকের এই নেটের জন্য কোন মোবাইল ফোন ভালো এই পোস্টটিতে আসতে হয়েছে।

তবে চিন্তার কোন কারণ নেই আমরা এই অংশে কোন মোবাইল কোম্পানির ফোন ভালো এ সম্পর্কিত বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব। আমরা অনেকেই প্রায়ই মোবাইল ফোন কেনার সময় দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায় যে কোন মোবাইল ফোনটি আমার জন্য ভালো হবে। অর্থাৎ কোন কোম্পানির মোবাইল ফোন কিনব। বর্তমানে বাংলাদেশে অনেক ধরনের মোবাইল কোম্পানি রয়েছে তার মধ্যে থেকে বেছে আপনাকে ভালো মোবাইল ফোন কোম্পানির মোবাইল কিনতে হবে। 

চলুন কথা না বাড়িয়ে আমরা এবার দেখে নেই বাংলাদেশের সেরা মোবাইল ফোন কোম্পানি কোনগুলো। এই মোবাইল ফোনগুলো ব্যবহার করলে আপনি সার্ভিস ভালো পাবেন এবং এর সাথে সাথে ভালো করে মোবাইল ফোনে নেট চালাতে পারবেন। যার ফলে আপনারা মোবাইল ফোন ইন্টারনেট ব্যবহারে কোন সমস্যা হবে না। নিম্নে কয়েকটি ভালো মোবাইল কোম্পানির নাম তুলে ধরা হলোঃ

স্যামসাং

প্রথমেই যে মোবাইল কোম্পানির নাম বলবো সেটি হল স্যামসাং। যেটি সেই প্রথম থেকেই ভাল সার্ভিস দিয়ে আসছে। এদের মোবাইল ফোনের স্পেশাল হলেও তাদের অ্যামলেড ডিসপ্লে। এর সাথে সাথে এই মোবাইল ফোনগুলোর ব্যাটারি সার্ভিসও ভালো। তবে বর্তমানে এই কোম্পানির মোবাইল ফোন গুলো অতিরিক্ত দাম হওয়ার কারণে বেশি দামে আশানুরূপ তেমনটা সার্ভিস আর পাওয়া যাচ্ছে না। তবে আপনারা যারা নরমাল ভাবে মোবাইল ফোন ব্যবহার করার জন্য কিনতে চাচ্ছেন তারা স্যামসাং ব্যান্ডের মোবাইল ফোন কিনতে পারেন।

অ্যাপেল

বর্তমানে বাংলাদেশ এবং পুরো বিশ্বে সবচেয়ে জনপ্রিয় এবং ভালো কোম্পানির মোবাইল ফোন হল এই অ্যাপেল কোম্পানির ফোন। এই ফোন গুলোর ক্যামেরা যেমন ভালো তেমনি ব্যাটারি ব্যাকআপ অনেক ভালো। এর সাথে সাথে এই ফোন গুলোর ইউজার ইন্টারফেস অনেক সুন্দর। এই কোম্পানির মোবাইল ফোন গুলোর দাম বেশি হয়ে থাকে কারণ তাদের মোবাইল ফোনে সকল কিছু ভালো দেওয়া হয়ে থাকে। আপনি যদি একটি পারফেক্ট মোবাইল ফোন খুজে থাকেন তাহলে আপনি এই ব্যান্ডের মোবাইল ফোন দেখতে পারেন।

শাওমি

বর্তমানে বাংলাদেশে আরও একটি সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন ব্যান্ড হলো শাওমি। মোবাইল ফোন কোম্পানিটি এমন সব মোবাইল তৈরি করছে যা অন্যান্য মোবাইল কোম্পানির ফোন গুলো থেকে অনেকটা ভালো সার্ভিস দিয়ে থাকে। বিশেষ করে কম বাজেটের মধ্যে ক্যামেরা এবং গেমিং এর দিক দিয়ে ফোন গুলো অধিক জনপ্রিয়তা লাভ করেছে। তাছাড়াও এই ফোনগুলোতে আপনি ভাল মতো নেট চালাতে পারবেন। এরই সাথে সাথে গেমিং ভালো করতে পারবেন।

রিয়েলমি

রিয়েলমি হল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয়তার মোবাইল কোম্পানি। যেটি বর্তমানে অনেক ভালো ভালো ফোন তৈরি করে আসছে। যেগুলোতে ভালো সার্ভিস পাওয়া যাই। যাতে কাস্টমাররাও খুশি রয়েছে। এই কোম্পানির মোবাইল ফোনগুলো কম বাজেটের মধ্যে অনেক ভালো ফিউচার দিয়ে থাকে। বিশেষ করে ক্যামেরা ও ব্যাটারি দিক দিয়ে আপনি নিশ্চিত থাকতে পারেন। তাছাড়া ও এই কোম্পানির কাস্টমার সার্ভিস অনেক ভালো।

ভিভো

আপনি যদি ক্যামেরা ফোনের দিকে ফোকাস করেন তাহলে আপনি ভিভো কোম্পানির মোবাইল ফোন গুলো দেখতে পারেন। কারণ এই কোম্পানির মোবাইল ফোন গুলো ক্যামেরা দিক দিয়ে সবচেয়ে উন্নত ও মূলত ক্যামেরার ফোকাস করেই এই  কোম্পানি মোবাইল গুলো তৈরি করে থাকে। তাই আপনি যদি ভালো ক্যামেরার জন্য মোবাইল ফোন কিনতে চান তাহলে ভিভো কোম্পানির মোবাইল ফোন কিনতে পারেন। তবে আর একটা কথা জানা উচিত এই মোবাইল ফোন কোম্পানি কিন্তু মোবাইল ফোনে ব্যাটারি ব্যাকআপ ভালো পাওয়া যায়।

আসুস

এই মোবাইল ফোন কোম্পানি অনেক ভালো মোবাইল তৈরি করে থাকে। বিশেষ করে গেমারদের টার্গেট করে এই কোম্পানি মোবাইল ফোন তৈরি করে থাকে। আপনারা যারা গেম খেলতে ভালোবাসেন এবং যারা গেমার রয়েছেন তারা এই মোবাইল কোম্পানির মোবাইল ফোন কিনতে পারেন। এছাড়াও ব্যাটারি ব্যাকআপ ভালো পাবেন কারণ যেহেতু এরা গেমিং করার জন্য ভালো মানের প্রসেসর দিয়ে মোবাইল ফোন তৈরি করে থাকে আর গেম খেলার জন্য ব্যাটারি ব্যাকআপ বেশি প্রয়োজন হয় সেজন্য এই কোম্পানি ভালো মানের পাওয়ারফুল ব্যাটারি দিয়ে থাকে। তাই আপনারা যারা গেম খেলতে চান তারা এই কোম্পানির মোবাইল ফোন কিনতে পারেন। 

oppo(ওপো)

আপনি যদি একটি ভালো মানের ফোন কিনতে চান তাহলে এই ব্যান্ডটি দেখতে পারেন। এই কোম্পানির ফোন গুলো ক্যামেরা ও তার ইউজার ইন্টারফেস এর জন্য জনপ্রিয়। কম দামের মধ্যে ভালো মানের ক্যামেরা ও ইউজার ইন্টারফেস মোবাইল ফোন পাবেন। তবে আপনি অবশ্যই প্রসেসর দেখে এবং ক্যামেরা কোয়ালিটি দেখে মোবাইল ফোন গুলো কিনবেন। তাছাড়াও নেটের জন্য ভালো মোবাইল এই কোম্পানি দিয়ে থাকে। নিম্নে আরো কয়েকটি ব্র্যান্ডের নাম বলা হলোঃ
  • লেনোভো
  • নকিয়া
  • ওয়ানপ্লাস
  • মটোরোলা
  • সনি
উপরের পাঁচটি ব্যান্ডের নাম দেয়া হয়েছে যেগুলো আপনি আনঅফিসিয়ালি কিনতে পারেন। আবার অফিসিয়ালও পাওয়া যায়। তবে ভালো মানের কম দামের মধ্যে কিনতে হলে আপনাকে আনঅফিসালে যেতে হবে। যেখানে আপনি কম দামে সবচেয়ে ভালো ফোন পাবেন।

বাংলাদেশের সবচেয়ে ভালো মোবাইল কোনটি

আপনারা অনেকে জানতে চেয়েছেন বাংলাদেশের সবচেয়ে ভালো মোবাইল কোনটি। এ বিষয়টি বলতে গেলে অনেক মোবাইল ফোনকেই ভালো বলা যায়। তবে সবচেয়ে ভালো ফোন যদি বলেন তাহলে আপনাদের বাজেট অনেক বাড়াত হবে। বর্তমানে বাংলাদেশে অনেক ফোন রয়েছে। যেগুলোর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত এবং ভালো মানের এখন মানুষের প্রত্যাশা সে ফোনটি হলো অ্যাপেল কোম্পানি নতুন ফোন Iphone 15 Pro Max. যেটি বাংলাদেশ বেশিরভাগ মানুষের পছন্দের ফোন। 

এই ফোনের যেমন ক্যামেরা তেমন ডিজাইন রয়েছে। তবে আরেকটি ফোন রয়েছে সেটি হল স্যামসাং কোম্পানির samsung s24 ultra। যার ক্যামেরা এবং ডিজাইন দেখতে অপূর্ব। এছাড়া এই ফোনটিতে ভালো মানের প্রসেসের সহ ব্যাটারি রয়েছে। আপনি এই দুটি মোবাইলের মধ্যে যেকোনোটি নিতে পারেন। এছাড়া আরো কয়েকটি বাংলাদেশের জনপ্রিয় ব্যবহৃত ফোন গুলোর নাম নিম্ন উল্লেখ করা হলোঃ
  • Asus ROG 6
  • Xiaomi 12 Pro
  • Oneplus 11
  • গুগল পিক্সেল 10 প্রো
  • Vivo v23 Pro
  • Oppo F21 Pro
  • রিয়েলমি 10 pro
এই মোবাইলগুলো আপনি দেখতে পারেন। বাজেট হিসেবে আপনি ভালো সার্ভিস পাবেন। বর্তমানে ভালো ফোন গুলোর মধ্যে এগুলো রয়েছে। এই ফোনগুলোর বিস্তারিত আপনি ইন্টারনেটে সার্চ করে দেখতে পাবেন। এছাড়াও এই মোবাইল ফোন গুলোতে আপনি নেট ভালোমতো ব্যবহার করতে পারবেন। তাহলে আপনি নেটের জন্য কোন মোবাইল ভালো এ সম্পর্কে আরো কয়েকটি মোবাইল ফোনের নাম জানলেন।

কোন মোবাইলে চার্জ বেশি থাকে

আপনাদের অনেকেরই মনে প্রশ্ন জাগে কোন মোবাইলে চার্জ বেশি থাকে। এই প্রশ্নটি থাকা স্বাভাবিক। যখন আমরা একটি মোবাইল কিনি তখন আমরা মোবাইলের ক্যামেরার সাথে সাথে মোবাইল ফোনের ব্যাটারি ব্যাকআপ কেমন অর্থাৎ মোবাইল ফোনের চার্জ কেমন থাকে সে বিষয়টি দেখে থাকে। এখন যদি মোবাইল কিনে চার্জ ভালো না থাকে তাহলে সেই মোবাইল ব্যবহার করে তৃপ্তি পাওয়া যায় না। বারবার চার্জ দেওয়া একটা অসহ্য ও বিরক্ত কর মনে হয়। 
তাই আপনাদের কোন মোবাইলে চার্জ বেশি থাকে এই প্রশ্নটি মনে জাগা স্বাভাবিক ব্যাপার। তবে চিন্তার কোন কারণ নেই আজকের পোস্টটিতে আমরা এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করব। মোবাইল ফোনের চার্জ নির্ভর করে ব্যবহারের উপর আর মোবাইল ফোনের প্রসেসর এবং মোবাইল ফোনে ব্যাটারি পাওয়ার কত দেওয়া আছে। ধরুন একটি মোবাইলে 5000 mAh এর ব্যাটারি রয়েছে আরেকটি ফোনে রয়েছে 6000 mAh এর ব্যাটারি, এর মধ্যে বুঝতে পারছেন 6000 mAh এর ব্যাটারির ফোনটির চার্জ বেশি থাকবে। 

কারণ এতে প্রথম ফোনটির চেয়ে ব্যাটারি পাওয়ার বেশি রয়েছে। তাহলে আপনি বুঝতে পারছেন যে ফোনগুলোতে প্রসেসের উচ্চ মানের এবং সাথে ব্যাটারি পাওয়ার বেশি থাকে সেই ফোনগুলোতে চার্জ বেশি থাকে। এছাড়া আরেকটি বিষয়ের উপর নির্ভর করছে মোবাইল ফোন আপনি কিভাবে ব্যবহার করছেন তার ওপর। আপনি যদি এখন গেম খেলেন তাহলে তো চার্জ ফুরাবেই তাড়াতাড়ি। এটি সকল ফোনের নিয়ম। চলুন নিম্নে কয়েকটি ভালো ব্যাটারি ও ভালো মানের মোবাইল ফোন দেখে নেই।

মোবাইল ফোনের নাম

মোবাইল ব্যাটারি

মোবাইল ফোনের দাম

Tecno Pova Neo 2

7000 mAh

16,490

samsung Galaxy M14 5G

6000 mAh

31,999

Iphone 15 Pro Max

4441 mAh

169000৳ aprox

Tecno Pova 4 Pro

6000 mAh

26,990

Asus Rog Phone 7 Ultimate

6000 mAh

152,000

Samsung Galaxy M34 5G

6000 mAh

23,999

Realme 8

5000 mAh

24000

Xiaomi Redmi Note 12

5000 mAh

22,999

Xiaomi Redmi Note 12 Pro 5G

5000 mAh

37,999

উপরোক্ত মোবাইল গুলো আপনারা দেখতে পারেন। এবার আসা যাক আপনি যদি সবচেয়ে বেশি চার্জ থাকে অর্থাৎ অতিরিক অধিক পরিমাণে চার্জ থাকে এমন ফোন করছেন। তাহলে সেই ফোনটি হলো Doogee V Max. এই ফোনটির সবচেয়ে মূল আকর্ষণ হলো এর ব্যাটারি ব্যাকআপ। এটি অন্যান্য ফোনের থেকে সবচেয়ে বেশি ব্যাটারি পাওয়ার দেওয়া হয়েছে। উক্ত ফোনটিতে রয়েছে ২২০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি যা অন্য কোন ফোনে এখন পর্যন্ত দেখা যায়নি। তাছাড়াও এই ফোনটিতে নেট অনেক ভালো চলে।

এই ফোনটি যদি আপনি ব্যবহার করেন তাহলে ব্যাটারি চার্জ কমপক্ষে ১৫ দিন অনায়াসে চালাতে পারবেন। তবে জানা গেছে এই ফোনটি যদি শুধু চার্জ দিয়ে চালু করে রাখা হয় তাহলে এটি ৭০ দিন পর্যন্ত অন থাকবে। তবে খারাপ দিক হলো এই ফোনটির ব্যাটারি বেশি পাওয়ার দেওয়ার ফলে ফোনটি অনেক মোটা হয়ে গেছে। তবে চিন্তা কোন কারণ নেই যারা ব্যাটারি ব্যাকআপ বেশি প্রয়োজন তারাই এই ফোনটি কিনতে পারেন।

সবচেয়ে বেশি চার্জ থাকে কোন বাটন মোবাইলে

আপনারা অনেকে আছেন যারা বাটন মোবাইলে সারাক্ষণ কথা বলে থাকেন। অর্থাৎ তারা বাটন মোবাইল ব্যবহার করেন। তাদেরও বাটন মোবাইলে বেশি চার্জ থাকার প্রয়োজন রয়েছে। তবে চিন্তার কোন কারণ নেই আজকের পোস্টটিতে আমরা এই অংশে সবচেয়ে বেশি চার্জ থাকে কোন বাটন মোবাইলে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। বাটন মোবাইল ক্ষেত্রে সবচেয়ে বেশি চার্জ থাকে সাধারণত samsung কোম্পানির বাটন মোবাইল গুলোতে। এছাড়া নোকিয়া কোম্পানির ও আমাদের দেশেও কোম্পানি symphony রয়েছে এই কোম্পানির বাটন ফোনগুলোতে বেশি চার্জ থাকে। চলুন কয়েকটি বাটন ফোনের নাম জেনে নিই।
  • সিম্ফনি BL120
  • Itel it 2171
  • মার্সেল A80
  • Itel Power 900
  • Lava KKT Jumbo 2
  • samsung guru music
এছাড়া আরো অনেক বাটন মোবাইল ফোন রয়েছে যেগুলোতে চার্জ বেশি থাকে। আপনি এই মোবাইল ফোনগুলো ব্যবহার করে দেখতে পারেন।

কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো

আপনারা অনেকেই ইন্টারনেটে খুঁজে থাকেন কোন মোবাইল ফোনের ক্যামেরা ভালো। এছাড়া এই মোবাইল ফোন গুলো থেকে ভালো নেট চালানো যায়। নিম্নে মোবাইল ফোন গুলো সম্পর্কে জেনে নেই।
  • Iphone 15 Pro Max
  • samsung s23 ultra
  • pixel phone
  • Oppo Reno 7 Pro
  • OnePlus 9 RT
  • OnePlus Nord 2
  • Xiaomi 11 Pro (5G)
  • Samsung Galaxy M52 (5G)
  • Oppo Reno 7
  • Vibo V23 Pro
  • Vibo V23
  • Xiaomi 11i
  • Realme 8 Pro
  • Xiaomi Redmi Note 10
উপরোক্ত ফোনগুলো সহ আরো অনেক মোবাইল ফোন রয়েছে যাদের ক্যামেরা অনেক ভালো। যেগুলোর বিস্তারিত আপনি ইন্টারনেটে সার্চ করে দেখতে পাবেন। এছাড়া এই ফোন গুলো নেটের জন্য কোন মোবাইল ভালো কাজ করে।

শেষ কথাঃ নেটের জন্য কোন মোবাইল ভালো 

প্রিয় পাঠক আশা করছি আপনারা নেটের জন্য কোন মোবাইল ভালো এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও আরও ভালোভাবে বুঝতে পেরেছেন কোন কোম্পানির মোবাইল ভালো। আপনারা অবশ্যই মোবাইল ফোন কেনার আগে গুলো প্রসেসর ও নেটওয়ার্ক স্পিড দেখে চেক করে নেবেন। আর ডিটেলস গুলো গুগলে সার্চ করে দেখে নিবেন। আশা করছি বুঝতে পেরেছেন পোস্টটি ভাল লেগে থাকলে অবশ্যই অন্যদের নেটের জন্য ভালো ফোন কিনতে সাহায্য করতে পোস্টটি শেয়ার করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url