Telegram group

ordinarybdgnews

ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪ জেনে নিন

প্রিয় পাঠক,  ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪ সেই সম্পর্কে আজকে এখন আমরা আলোচনা করবো। আশা করছি আপনিও ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪ বিষয়ে জানতে চাচ্ছেন। তাই এই বিষয়ে জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।
ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪
বর্তমানে প্রায় অধিকাংশ মানুষজনই গ্যাসের চুলাতে রান্না করে থাকেন। তাই এই গ্যাসের চুলা ক্রয় করার পূর্বে দাম সম্পর্কে জানা অনেক জরুরি। তার জন্য আপনি ক্রয় করার সময় কোণ ঝামেলায় পড়বেন না।

ভূমিকা

যেহেতু আমাদের দেশের অধিকাংশ মানুজনই গ্যাসের চুলাতে রান্না করে থাকেন। তাই তারা রান্না করার সময়ে গ্যাসের সিলিন্ডার ব্যাবহার করে থাকেন। আবার অনেকেই সাপ্লাই এর গ্যাস ব্যাবহার করে থাকেন। আমাদের দেশের হরের রকম কোম্পানির একেক ধরণের গ্যাসের চুলা রয়েছে। আর এই বিভিন্ন ধরণের গ্যাসের চুলার দাম ও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই এই চুলা ক্রয় করার ক্ষেত্রে সেগুলোর দাম পূর্বে থেকেই জেনে নেওয়া আমাদের উচিত।

আপনি যদি আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে আপনি সিঙ্গেল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩, ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩, আরএফএল সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত গুলো সম্পর্কে স্ববিস্তারে জানতে পারবেন। তো বন্ধুগণ চলুন এখন আর বেশি দেরি না করে বিস্তারিত আলোচনায় যাওয়া যাক।

সিঙ্গেল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৩

বর্তমানে গ্যাসের দাম অনেক সহজলভ্য হওয়ার কারণে সকলেই প্রায় এই সিঙ্গেল গ্যাসের চুলার দাম সম্পর্কে জানার জন্য আগ্রহি। আমাদের বাংলাদেশ একটু উন্নয়নশীল দেশ হওয়ার জন্য সব জায়গায় আধুনিকতার ছোঁয়ার পাশাপাশি গ্যাসের চুলার আধুনিকতার বৃদ্ধি পেয়েছে। বর্তমান সময়ে শুধু শহরাঞ্চল নয়, প্রত্যন্ত গ্রামাঞ্চলেও গ্যাসের চুলা ব্যবহার করা হয়।

আমাদের দেশের প্রায় সব জায়গাতে গ্যাসের চুলার লক্ষণ দেখা যায়। আর যে সকল জায়গাতে গ্যাসের লাইন নেই তারা সকলে গ্যাসের সিলিন্ডার ব্যবহার করে গ্যাসের চুলাতে রান্না করে থাকে। যারা মূলত সিলিন্ডার ব্যবহার করে গ্যাসের চুলাতে রান্না করে তারা সিঙ্গেল গ্যাসের চুলার দামগুলো সম্পর্কে জানার জন্য আগ্রহ করে থাকে।

তার প্রধান কারণ সিঙ্গেল গ্যাসের চুলায় গ্যাস অনেকটা সাশ্রয়ী হয়। আবার অনেকে বাজেটকে সাশ্রয় করার জন্য সিঙ্গেল গ্যাসের চুল কয়েকটা থাকে। এখনই আমরা সকলেই সিঙ্গেল গ্যাসের চুলার দাম গুলো সম্পর্কে জানব। তাহলে চলুন বন্ধুগণ সিঙ্গেল গ্যাসের চুলার মডেল অনুযায়ী তার দাম এবং ব্রান্ডগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • WGS-SSH2 (LPG) এই মডেলের ওয়ালটন ব্রান্ডের সিঙ্গেল গ্যাসের চুলার দাম 1,200 টাকা।
  • WGS-GSC90 এই মডেলের ওয়ালটন ব্রান্ডের সিঙ্গেল গ্যাসের চুলার দাম 2,590 টাকা।
  • SINGLE S.S. GAS STOVE QUEEN LPG এই মডেলের আরএফএল ব্রান্ডের সিঙ্গেল গ্যাসের চুলার দাম 1,950 টাকা।
  • GST-121C এই মডেলের গাজী ব্রান্ডের সিঙ্গেল গ্যাসের চুলার দাম 3,000 টাকা।
এই সকল সিঙ্গেল গ্যাসের চুলার সকল ব্যান্ডের দামগুলো সম্পর্কে আমরা সকলেই জানতে পারবো নিম্নের সকল টপিক থেকে।

ওয়ালটন সিঙ্গেল গ্যাসের চুলার দাম

Walton কোম্পানি হলো বাংলাদেশের অন্যতম স্বনামধন্য কোম্পানি। যে কোম্পানি গৃহস্থলী সকল সামগ্রীর পাশাপাশি ইলেকট্রনিক্স তৈরি করে। গ্যাসের চুলার জগতে ওয়ালটন তাদের পণ্যের ডাবল এবং সিঙ্গেল গ্যাসের জন্য তৈরি করে। বাংলাদেশের একটি ব্র্যান্ড হয় এই জোড়ার গুণগত মান ভালো। এবং মূল্য অনেক কম।

বর্তমানে ওয়ালটনের একটি সিঙ্গেল গ্যাসের চুলার মূল্য সর্বনিম্ন ১২০০ টাকা থেকে সর্বোচ্চ ২,৮০০ টাকার মধ্যে হয়ে থাকে। নিম্নে ছকের মাধ্যমে এই ওয়ালটন ব্রান্ডের গ্যাসের চুলার দাম মডেল নিট ওজন এবং টাইপ উল্লেখ করা হলো। যাতে করে আপনারা খুব সহজেই বুঝতে পারেন।

মডেল 

নিট ওজন 

টাইপ

ওয়ারেন্টি

মূল্য (টাকা)

WGS-GSC20 (LPG)

3.60 কেজি

গ্লাস

1 Year সার্ভিস

২,৭৯০

WGS-GSC10

3.2 কেজি

গ্লাস

1 Year সার্ভিস

২,০৯০

WGS-GSC90

3.70 কেজি

গ্লাস

1 Year সার্ভিস

২,৫৯০

WGS-SGC1 (LPG)

3.836 কেজি

গ্লাস

1 Year সার্ভিস

২,৬৯০

WGS-SS2 (LPG)

2 কেজি

স্টিল

1 Year সার্ভিস

১,৮৫০

WGS-SSH90 (LPG)

1.65 কেজি

স্টিল

1 Year সার্ভিস

১,৫৯০

WGS-SSB3 (LPG)

2.216 কেজি

স্টিল

1 Year সার্ভিস

১,৬০০

WGS-SSH2 (LPG)

1.65 কেজি

স্টিল

1 Year সার্ভিস

১,২০০

ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪

বর্তমান সময়ের সিঙ্গেল গ্যাসের চুলার পাশাপাশি যাদের পরিবারে অনেক বেশি পরিমাণে রান্না করা হয় তাদের সকলেরই পছন্দ ডাবল গ্যাসের চুলা। এটা ডাবল গ্যাসের চুলায় একসাথে তাড়াতাড়ি দুটো তরকারি রান্না করা যায়। যার ফলে গ্যাস তুলনামূলক খরচ কম হয়ে থাকে। রান্না তাড়াতাড়ি হয়ে যায়। তো বন্ধুগণ এই পর্বে আমরা জানতে চলেছি বাংলাদেশের ডাবল গ্যাসের চুলার দাম গুলো সম্পর্কে। নিম্ন আমরা সকলেই ছকের মাধ্যমে এ বিষয়টি সম্পর্কে জানতে পারব।

ব্রান্ডের নাম

মডেল

সাইজ

মূল্য (টাকা)

RFL

27GR LPG

(670mmX380mmX115mm)

৭,৪২৫

RFL

2-06TRB NG

(730mmX400mmX85mm)

৬,১৮৭

RFL

27GR LPG

720mmX 375mmX 115mm

৫,০৬২

RFL

27GR LPG

670mmX380X115mm

৭,৪২৫

Elegant


670mmX380X115mm

৫,২৮৭

Rosee


675mmX365mmX130mm

৪,৭২৫

GAZI

D-105


4,320

GAZI

EG-B763S


৯১৮০

GAZI

EG-B744M


১০২৬০

GAZI

EG-B741M


১০৮০০

GAZI

EG-B740


১০২৬০

GAZI

B-235


১৩৫০০

ওয়ালটন

WGH-21GS(LPG/NG)


৬৯৯০

ওয়ালটন

WGH-24GBT(LPG/NG)


১৪৫৯০

ওয়ালটন

WGH-22GB(LPG/NG)


৮৯৯৫

ওয়ালটন

WGS-GDB90R (LPG)


৫২৪০

ওয়ালটন

WGS-GDCB10R01 (LPG)


৫৭৯০

সিলিন্ডার সহ গ্যাসের চুলার দাম কত

ইতিপূর্বে আমরা সকলেই সিঙ্গেল গ্যাসের চুলার দাম তার সাথে সাথে ডাবল গ্যাসের চুলের দাম সম্পর্কে জানতে পারলাম। এখন অনেকে জিজ্ঞেস করে থাকেন যদি আমরা সেলিন্ডারসহ গ্যাসের চুলা কিনে থাকি তাহলে সে ক্ষেত্রে আমাদের দাম কত পড়বে। তো বন্ধুগন চলুন এখন আমরা এই সম্পর্কেই জানি যে সিলিন্ডারসহ গ্যাসের চুলার দাম কেমন পড়বে।

বর্তমান বাজারে বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের চুলা পাওয়া যায়। তার সাথে সাথে বিভিন্ন ব্যান্ডের সিলিন্ডার পাওয়া যায়। এই গ্যাস সিলিন্ডার ছাড়া গ্যাসের চুলা কোন কাজেরই না। কারণ গ্যাস ছাড়া গ্যাসের চুলায় আগুন জ্বলবে না। তেমনি চুলা ছাড়া গ্যাসের সিলিন্ডারের কোন কাজ নেই। তাই দুটোরই দরকার আছে একসাথে। আর এই গ্যাসের সিলিন্ডার এবং চুলা একসাথে বাজারে কিনতে গেলে কেমন দাম পড়তে পারে সে সম্পর্কে আমরা এখন জানবো।

কোম্পানির নাম

গ্যাসের মূল্য

সিলিন্ডারের মূল্য

মোট দাম (টাকা)

WGS-SS1 (LPG)

1,232

1,340

2,572

5 Star SS Single Auto Gas Stove

1,644

1,029

2,673

Miyako Portable Outdoor Gas Stv

2,567

1,899

4,466

AGS-103

1,540

1,550

3,090

RFL SS Auto Gas Stove  LPG A-102

2,040

1,400

3,454

সিলিন্ডার গ্যাসের দাম ২০২৩

আমরা সকলে বাসা বাড়িতে গ্যাসের চুলা ব্যবহার করে থাকি। যার জন্য এই সময়টাতে ক্যাশ এর চাহিদা অনেকটাই বেশি। তাই আমরা সকলে সিলিন্ডার গ্যাসের দাম কত সে সম্পর্কে জানতে চাই। কিছু সিলিন্ডার গ্যাসের দাম গুলো সম্পর্কে নিচের টেবিলে উল্লেখ করা হলো। চলুন তাহলে এক নজরে দেখে নেয়া যাক।

গ্যাস সিলিন্ডারের ওজন (কেজি)

গ্যাসের মূল্য

১৫

১,৫৪০

১৬

১,৬৭০

১৮

১,৮৫০

২০

২,০৭০

২২

২,২৫০

২৫

২,৫৬৭

৩০

৩,০৮১

৩৫

৩,৬০০

৪০

৪,০৫০

৪৫

৪.৬৫০

৫০

৫,১২০

আরএফএল সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত

আরএফএল ব্র্যান্ড টি অনেক পুরাতন একটু ব্যান্ড। বাংলাদেশের প্রায় সকল মানুষই আরএফএল ব্র্যান্ডের উপর রাস্তা রেখে থাকে। কারণ এই ব্র্যান্ডের পণ্য অনেক টেকসই এবং মজবুত। তেমনি সিঙ্গেল গ্যাসের ক্ষেত্রেও আরএফএল গ্যাসের চুল অনেক এগিয়ে রয়েছে। নিম্নে কয়েকটি আরএফএল গ্যাসের চুলার দাম ওজন মডেল গুলো তুলে ধরা হলো।

মডেল

টাইপ

মূল্য

17GN LPG

গ্লাস

৩,১২৫ টাকা

1-02SRB LPG

স্টিল

২,১২৫ টাকা

SINGLE S.S. GAS STOVE QUEEN LPG

স্টিল

১,৯৫০ টাকা

SING. S.S. GAS STOVE ANGEL LPG

স্টিল

১,৭৫০ টাকা

গাজী গ্যাসের চুলার দাম ২০২৩

বাংলাদেশের প্রায় অনেক ধরনের মানুষ রয়েছেন যিনারা গাজীর পন্যকে অনেক ভালো বন্যা হিসেবে ব্যবহার করে। আর তাই গাজী কোম্পানি বিভিন্ন ধরনের গ্যাসের চুলা তৈরি করার সাথে সাথে তাদের সিঙ্গেল গ্যাসের চুলা ও তৈরি করে থাকে। এই কোম্পানির গ্যাসের চুলার দাম অন্যান্য সকল কোম্পানির গ্যাসের চুলার দামের হতে কিছুটা বেশি হয়।

তার প্রধান কারণ হলো এই কোম্পানির তৈরি করা গ্যাসের চুলাগুলো মোটামুটি অনেক দিন টেকসই হয়। আপনি গাজী কোম্পানির থেকে কিচেনের সাথে এডজাস্ট গ্যাসের চুলা ও ক্রয় করতে পারবেন। যার মূল্য পড়বে প্রায় 5000 টাকার উপরে। তবে নিচে কয়েকটি সিঙ্গেল গাড়ির গ্যাসের চুলা দাম তালিকা তুলে ধরা হলো।

মডেল

টাইপ

ওয়ারেন্টি

মূল্য (টাকা)

GST-118C

গ্লাস

1 Year সার্ভিস

২,৮৮০

GST-111C

গ্লাস

1 Year সার্ভিস

২,৬৪০

GST-115C

গ্লাস

1 Year সার্ভিস

২,৬৪০ 

GST-121C

গ্লাস

1 Year সার্ভিস

৩,১০০

সিলিন্ডার সহ গ্যাসের চুলার দাম সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ বাংলাদেশে কোন ব্র্যান্ডের গ্যাসের চুলা ভালো?
উত্তরঃ বাংলাদেশের পণ্য হিসেবে ওয়ালটন গ্যাসের চুলা তুলনামূলক অনেকটাই ভালো।

প্রশ্নঃ বর্তমানে ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম কত?
উত্তরঃ বর্তমান সময়ে ১২ কেজি গ্যাসের চুলার দাম নির্ধারণ করা হয়েছে ১,২৮৪ টাকা।

প্রশ্নঃ একটি খালি সিলিন্ডারের দাম কত?
উত্তরঃ একটি খালি সিলিন্ডারের দাম সাধারণত নির্ধারণ করা হয় ৬০০-৭০০ টাকা।

শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলের প্রধান আলোচনার বিষয় ছিলো ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪? সেই সম্পর্কে। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে উক্ত সকল বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। এই রকম আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url