Telegram group

ordinarybdgnews

বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করনীয়

অনেকে আছে যারা বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে দেন। বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে দিলে তা কিভাবে ফেরত পাবেন তা জানাতে আমরা আজকের পোস্টটিতে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী কী এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করেছি। তাই বিকাশ সম্পর্কিত সকল কিছু জানতে এবং বিকাশে টাকা দেখার নিয়ম জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।
বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে করনীয়
বিকাশ একাউন্ট থেকে ভুল নাম্বারে টাকা চলে গেলে কিভাবে ফেরত পেতে পারি? এই সম্পর্কে জানতে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ভূমিকা

অনেক সময় আমাদের অজান্তেই আমরা বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে থাকি। আপনারা হয়তো অনেকেই জানতেন না বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করনীয় কি।তবে এই টাকা ফেরত পাওয়ার জন্য কিছু করনীয় রয়েছে। এই করনীয় গুলো জানলে আপনারা বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠালে ফেরত পেতে পারেন। তাই আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় কি উক্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। তাই চলুন দেরি না করে শুরু করা যাক।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে তাকে জানাবেন না 

আপনারা যদি বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে থাকেন তাহলে কখনোই যেই নাম্বারে টাকা পাঠিয়েছেন তাকে কখনোই জানাবেন না। জানালে হয়তো সেই লোকটি লোভে পড়ে আপনার টাকা তুলে নিতে পারে। বর্তমানে বেশিরভাগ লোক অন্যর বিপদে মজা নিতে চাই এবং লুটতে চায়। ধরুন যদি ওই ব্যক্তিটি অসৎ হয়ে থাকে তাহলে আপনার টাকা কখনোই ফেরত পাবেন না।
 উল্টা বরং সে ব্যক্তিটি উনার টাকা বলে দাবি করবে। সে টাকা তুলে ফেলবে। তাই বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে কখনো ওই ব্যক্তিটিকে জানাবেন না। সতর্কতার সাথে কতগুলো স্টেপ মেনে কাজ করুন যাতে আপনার ভুল নাম্বারে যাওয়া টাকা ফেরত পান। আমরা নিম্নে পয়েন্টগুলো উল্লেখ করেছি।

বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয়

আপনাদের যদি কখনো বিকাশে ভুল নাম্বারে টাকা পাঠিয়ে দেন তাহলে কখনোই যে নাম্বারে টাকা পাঠিয়েছেন সেখানে কল করে জানাবেন না। কারণ এমন অনেকে ব্যক্তি আছে যারা টাকার কথা জেনে গেলে টাকা ফেরত দেওয়ার বদলে তুলে নিতে পারে। আর একবার টাকা তুলে নিলে আপনি আর ভুলে চলে যাওয়া টাকা ফেরত পাবেন না। সে তখন নিজের টাকা বলে দাবি করবে ফলে আপনার পক্ষে টাকা ফেরত পাওয়া অনেক কঠিন ব্যাপার হবে। তাই আপনাকে বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে কিছু পন্থা অবলম্বন করতে হবে। বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় গুলো তুলে ধরা হলো।
  • অবশ্যই মনে রাখতে হবে ভুল নাম্বারে টাকা পাঠালে, ওই ব্যক্তিকে কল করে জানাবেন না। কারণ ব্যক্তিটি অসৎ হলে আপনার সব টাকা তুলে নিতে পারে।
  • আপনার এলাকায় নিকটস্থ কোন থানায় গিয়ে জিডি করুন।
  • অবশ্যই থানায় জিডি করার সময় আপনি যে ট্রানজেকশন নাম্বার ব্যবহার করে টাকা পাঠিয়েছেন সেই নাম্বার দিয়ে জিডি করুন।
  • জিডি করতে হলে অবশ্যই আপনার বিকাশ একাউন্ট ডিটেলস এবং টাকার পরিমান উল্লেখ থাকতে হবে।
  • জিডিসহ কপিটি নিয়ে বিকাশ কাস্টমার কেয়ারে চলে যান। বিকাশ কাস্টমার কেয়ার আপনার ইনফরমেশন এবং জিডি কপি চেক করে আপনার টাকা ফেরত এনে দিবে।
  • এখন বিকাশ কাস্টমার কেয়ার ভুল নাম্বারে টাকা চলে যাওয়া ওই ব্যক্তিটিকে ফোন দিয়ে টাকা ফেরত দিতে বলবে। যদি টাকা নিজের বলে দাবি করে তখন বিকাশ কাস্টমার কেয়ার প্রমাণ চাইবে এবং ওই ব্যক্তি তো আর প্রমাণ দিতে পারবে না। ফলে বিকাশ কাস্টমার কেয়ার আপনার টাকা একাউন্টে ফেরত দিয়ে দিবে।
  • আপনি যে ভুল নাম্বারে টাকা পাঠিয়েছেন ওই ব্যক্তিটি টাকা উঠাতে না পারে এজন্য আপনারা সরাসরি বিকাশ কাস্টমার কেয়ারে কল করবেন এবং আপনার একাউন্ট ইনফরমেশন দিয়ে বিকাশ ভেরিফাই করবে। ভেরিফাই করা হলে ভুল নাম্বারে টাকা চলে যাওয়া ওই ব্যক্তিটির অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেয়া হবে। ফলে ব্যক্তিটি আপনার টাকা তুলতে পারবে না।
তাহলে আপনারা জানতে পারলেন বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করণীয় কি। উক্ত করণীয় গুলো মেনে চলে আপনারা বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে ফিরে পেতে পারেন।

নন বিকাশ একাউন্টে টাকা চলে গেলে ফেরত পেতে করণীয়

আপনার যদি ভুল করে নন বিকাশ একাউন্টে অর্থাৎ যে ভুল নাম্বারে বিকাশ একাউন্ট খোলা নাই এই নাম্বারে টাকা চলে গেলে ফেরত পেতে কিছু করণীয় রয়েছে। আমরা এখন আলোচনা করব নন বিকাশ একাউন্টে টাকা চলে গেলে ফেরত পেতে করনীয় গুলো কি কি। আপনার যদি কখনো নন বিকাশ একাউন্টে টাকা চলে যায় তাহলে আপনি সাথে সাথে ট্রানজেকশনটি ক্যানসেল করতে পারবেন।
আপনি আপনার বিকাশ একাউন্টে সেন্ড মানি অপশনে গিয়ে ক্যানসেল করার অপশন পাবেন। আপনি যদি ক্যানসেল অপশনটিতে ক্লিক করেন তাহলে আপনার টাকা আপনার বিকাশ একাউন্টে ব্যাক চলে আসবে। তবে এই কাজটি ৭২ ঘণ্টা হওয়ার আগেই করতে হবে। না হলে ক্যানসেল করতে পারবেন না।

বিকাশে টাকা দেখার নিয়ম

আপনারা অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন বিকাশে টাকা দেখার নিয়ম। আমরা বিকাশে একাউন্টে ২ ভাবে টাকা দেখতে পারি।
  • প্রথমত USD কোড ডায়াল করে দেখতে পারি
  • দ্বিতীয়ত বিকাশ ব্যবহার করে টাকা দেখতে পারি
চলুন আমরা জেনে নেই USD কোড ডায়াল করে কিভাবে বিকাশে টাকা দেখতে পারি।
  • প্রথমে আপনাকে মোবাইল ফোনের ডায়াল প্যাডে *247# ডায়াল করতে হবে
  • তারপর আপনার যে নাম্বারে বিকাশ আছে সেই নাম্বার দিয়ে উক্ত কোডটি ডায়াল করুন
  • এবার আপনার মোবাইল স্কিনে যে মেসেজ অপশন আসবে সেখানে থেকে 9 ক্লিক করুন
  • এবার 1 অপশনে ক্লিক করুন
  • এখন আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার চাইবে।
  • পিন নাম্বার দিয়ে ওকে করলে স্কিনে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স দেখাবে।
বিকাশ অ্যাপ দিয়ে বিকাশের টাকা দেখার নিয়ম
  • প্রথমে আপনার মোবাইলে বিকাশ অ্যাপ ওপেন করুন।
  • বিকাশ অ্যাপ ওপেন করার সময় লগইন করতে আপনার পিন নাম্বার চাইবে
  • পিন নাম্বার দিয়ে লগইন করুন
  • বিকাশ অ্যাপের উপরেই দিকে আপনার নামের নিচে ব্যালেন্স লেখায় ক্লিক করুন
  • সাথে সাথে আপনি আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন

শেষ কথা

আশা করি আপনারা বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে করনীয় কি তা জানতে পেরেছেন। আরো জানতে পেরেছেন বিকাশে টাকা দেখার নিয়ম। আপনারা উক্ত করণীয় গুলো অনুসরণ করলে বিকাশে টাকা ফেরত পাবেন। তাই আপনারা উক্ত পদ্ধতি এবং উপায় গুলো অনুসরণ করে বিকাশে ভুল নাম্বারের টাকা চলে গেলে ফেরত পেতে পারেন। আপনাদের যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। এমন ধরনের তথ্য পেতে আমাদের সঙ্গে থাকুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url